২৭ এপ্রিল ২০১২, শনিবার, ০১:১৭:৪৮ অপরাহ্ন
শিরোনাম :
‘ব্রাজিল থেকে জীবন্ত গরু আনা সম্ভব, তবে প্রক্রিয়া জটিল’ খালেদা জিয়ার সঙ্গে মির্জা ফখরুলের ঘন্টাব্যাপী সাক্ষাৎ বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭ জানুয়ারির সংসদ নির্বাচনে গণতান্ত্রিক ধারাবাহিকতা প্রতিষ্ঠা হয়েছে - হাবিবুল মার্কিন পররাষ্ট্র দফতরের প্রতিবেদন অনুমান ও অপ্রমাণিত অভিযোগ নির্ভর- পররাষ্ট্র মন্ত্রনালয় ইউরোপে ভারতীয় ৫২৭ পণ্যে ক্যান্সার সৃষ্টিকারি উপাদন শনাক্ত বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের প্রবেশে কড়াকড়ি বিএনপির আন্দোলন ঠেকানোই ক্ষমতাসীনদের প্রধান চ্যালেঞ্জ বিএনপিকে মাঠে ফেরাচ্ছে আওয়ামী লীগ উপজেলা নির্বাচন নিয়ে অদৃশ্য চাপে বিএনপি


প্যাটারসনে মানবাধিকার দিবসে সেমিনার
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ১৩-১২-২০২৩
প্যাটারসনে মানবাধিকার দিবসে সেমিনার বক্তব্য রাখছেন মুশফিক ফজল আনসারি


মানবাধিকার দিবস উপলক্ষে নিউ জার্সির প্যাটারসন শহরে বেঙ্গল ইন্সুরেন্স এজেন্সির হলরুমে গত ১০ ডিসেম্বর রবিবার বাংলাদেশের গণতন্ত্র ও মানবাধিকার শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানটির আয়োজন করে অনলাইন টেলিভিশন আমেরিকা বাংলা চ্যানেল। অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন জাতিসংঘ ও হোয়াইট হাউস করসপন্ডেন্ট মুশফিকুল ফজল আনসারী। এবিসিসিইও মাহবুবুর রহমানের উপস্থাপনায় এবং এবিসি নেটওয়ার্কের চেয়ারম্যান ও প্রতিষ্ঠাতা আলাউর খন্দকারের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী নিউ জার্সি নর্থের সভাপতি সৈয়দ জুবায়ের আলী, সাধারণ সম্পাদক হোসেন পাঠান বাচ্চু অনলাইন অ্যাক্টিভিস্ট এম রহমান মাসুম, সেইভ বাংলাদেশের জাহেদ খান, কামরুন নাহার কনা, অধ্যাপক গোলাম মস্তফা চৌধুরী নিপন, মোঃ মহসিন, ছমির উদ্দিন মাস্টার, ফরিদ পাঠান, মুজিবুল ইসলাম, জাকিরুল হিমেল, কামরান হাদী, সৈয়দ খালিদ আলী, আবুল কালাম আজাদ খান, তারেক খান, জুয়নুল হক, মিনহাজ আহমেদ, এমাদ চৌধুরী, এনাম চৌধুরী, হাদী কবির, জুয়েল আহমেদ, খসরু পারভেজ, রেজোয়ান আহমেদ, মোসুফ চৌধুরী, আলা উদ্দিন, এবং নিউ জার্সিতে বসবাসকারী বিভিন্ন পেশায় পেশাজীবী ছাত্র-ছাত্রী ও ব্যবসায়ীবৃন্দ।

অনুষ্ঠানে মুশফিকুল ফজল আনসারী বলেন, গত ১৫ বছর বাংলাদেশের মানুষের বেঁচে থাকার অধিকার, স্বাধীন মতপ্রকাশের অধিকার, গণতান্ত্রিক অধিকার, ভোটাধিকারসহ সব কিছুই কেড়ে নেয়া হয়েছে। অন্ন-বস্ত্র-চিকিৎসাসহ মানুষের সব ধরনের অধিকার হরণ করেছে বর্তমান কর্তৃত্ববাদী ফ‍্যাসিস্ট শেখ হাসিনা সরকার। তিনি বলেন, ক্ষমতাসীন সরকারের শাসনামলে বাংলাদেশে রাজনৈতিক নেতাকর্মী, ছাত্র, ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণি ও পেশার ৭৪৫ জনকে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য পরিচয় দিয়ে সাদা পোশাকধারী ব্যক্তিরা অপহরণ করে গুম করেছে। বিএনপি’র নেতা ইলিয়াস আলী ও সাবেক কমিশনার চৌধুরী আলম, ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল্লাহিল আমান আযমী, ব্যারিস্টার আরমান আহমদ বিন কাসেম, অসংখ্য নেতাকর্মী এই ফ্যাসিস্ট সরকারের গুমের শিকার।

সেমিনারে বাংলাদেশের গণতন্ত্র ও মানবাধিকার সম্পর্কে আলোচনা করা হয়।

শেয়ার করুন