২৯ এপ্রিল ২০১২, সোমবার, ১০:৫০:০০ পূর্বাহ্ন


ওয়ার্ল্ড হিউম্যান রাইটস্ ডেভেলপমেন্টের ধন্যবাদ
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ২৮-০৬-২০২৩
ওয়ার্ল্ড হিউম্যান রাইটস্ ডেভেলপমেন্টের ধন্যবাদ


আমরা গভীর উদ্বেগের সাথে লক্ষ্য করছি যে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মাইনরিটি মুসলমান ধর্মের অনুসারিদের দমন, নিপিড়ন, নির্যাতন ও হত্যা করছে। সুতরাং তাকে মানিবাধিকার লঙ্ঘনের দায়ে বিচারের আওতায় আনা একান্ত অপরিহার্য বলে আমরা মনে করি। গত ২২ জুন প্রেসিডেন্ট জো বাইডেন ও তার প্রশাসন নরেন্দ্র মোদীকে লাল গালিচা সংবর্ধনার আয়োজন করেন কিন্তু বেঁকে বসেন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের কংগ্রেসওমেন ওকাসিউ কর্টেজ, কংগ্রেস ওমেন ইলাহান ওমর, মিশিগানের কংগ্রেসওমেন রাশিদা তালিব। আমরা দুর্বলের প্রতি সবলের অত্যাচারের বিরুদ্ধে আপনাদের এই দৃঢ় প্রতিবাদের সাথে  একাত্মবোধ এবং ধন্যবাদ জ্ঞাপন করছি। অপরাধের প্রতি প্রতিবাদ এবং কংগ্রেশনাল সম্বোধন সভায় যোগ না দিয়ে আপনারা ইতিহাসের মাইলফলক সৃষ্টি করেছেন। আপনারা সত্য ও ন্যায়ের প্রতীক। ওয়ার্ল্ড হিউম্যার লাইটস ডেভেলপমেন্টের সভাপতি শাহ শহীদুল হক এক বিবৃতিতে আরো বলেন, নরেন্দ্র মোদী তার নির্বাচনী ইশতেহারে মুসলিমদের ভারত থেকে পূর্ব বাংলায় চলে যাওয়ার জন্য হুমকি প্রদর্শন করেছেন। তার নেতৃত্বে মুসলিমদেরকে আগুনে পুরিয়ে হত্যা করছে। ভারতের মুসলিম অধ্যুষিত এলাকায় মুসলিম নরনারিদেরকে জুলুম, হয়রানি ও আগুনে পুড়িয়ে মারা হচ্ছে। আপনার সরকারের আমলে মুসলিম জনগণ গোমাংস খাওয়ার অপরাধে গর্দান কাটা হচ্ছে। এখনও অসংখ্য মুসলমান নারীদের ধর্ষণ-খুন চলছে  যার জন্য আমরা ইতিপূর্বে মোদী সরকারের বিরুদ্ধে প্রতিবাদ সহ বিক্ষোভ সমাবেশ করেছি এবং এখনও দৃঢ়ভাবে প্রতিবাদ জানাই।

উল্লেখ্য, ১৯৪৭ সালের ১৫ আগস্ট ভারতের স্বাধীনতা আন্দোলনে মুসলমানরা কাঁধে কাঁধ মিলিয়ে স্বাধীনতা যুদ্ধে বুকের তাজা রক্ত দিয়েছিলো। ভুলে যাবেন না ১৯৫৭ সালের ২৩  জুন বাংলা উরিষ্যার মহান অধিপতি নবাব সিরাজ উদ্দৌল্লার পলাশির প্রান্তরের জীবন নাশের ইতিহাস। 

সর্বশেষ বিশ্ব মানবাধিকার নেতা আমেরিকার প্রাক্তন প্রেসিডেন্ট বারাক ওবামার ভাষায়, ‘India may start pulling apart, if fights of humanities were not protected’. পাশাপাশি আমরা ফিলিস্তানী জনগণের স্বাধীনতা ও মুক্তি চাই।

শেয়ার করুন