০২ জুলাই ২০১২, মঙ্গলবার, ৬:২২:২৮ পূর্বাহ্ন


বাংলায় ফুড স্ট্যাম্প পরিষেবা অফার করছে হাঙ্গার ফ্রি এনওয়াইসি
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ২৯-০৫-২০২৪
বাংলায় ফুড স্ট্যাম্প পরিষেবা অফার করছে হাঙ্গার ফ্রি এনওয়াইসি


হাঙ্গার ফ্রি আমেরিকার একটি শাখা প্রতিষ্ঠান হাঙ্গার ফ্রি এনওয়াইসি (Hunger Free NYC) সম্প্রতি ঘোষণা করেছে যে, তাদের বেনিফিট অ্যাক্সেস টিম এখন বাংলা ভাষাভাষী গ্রাহকদের সেবা প্রদান করবে। এছাড়াও ঐঋঘণঈ ইতোমধ্যেই স্পেনীয়, কানটনীয় এবং মান্ডারিন ভাষাভাষী গ্রাহকদের সেবা দিচ্ছে। এই নতুন ভাষা সেবাগুলোর মাধ্যমে প্রতিষ্ঠানটি আশা করছে নিউইয়র্ক সিটির বর্ধমান বাংলাভাষী জনগোষ্ঠীর মধ্যে যাদের খাদ্য সরবরাহে সমস্যা হতে পারে তাদের আওতায় আনা যাবে।

হাঙ্গার ফ্রি এনওয়াইসি গ্রাহকদের স্ন্যাপ আবেদনের প্রতিটি ধাপে সহায়তা করে থাকে। এই সিস্টেমটি মানুষের পক্ষে অনেক সময় জটিল এবং যাদের ইংরেজি প্রথম ভাষা নয়, তাদের জন্য এটি আরো কঠিন হতে পারে।

‘হাঙ্গার ফ্রি এনওয়াইসি সবার জন্য ক্ষুধা দূর করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে, আমরা নিউইয়র্ক সিটির সমস্ত নিম্ন আয়ের বাসিন্দাদের জন্য গুণগত মানের পরিষেবা প্রদানের ওপর গুরুত্বারোপ করি’, বলেছেন হাঙ্গার ফ্রি এনওয়াইসির বেনিফিট অ্যাক্সেস ডিরেক্টর ডেনিস ফার্নান্দেজ। ‘আমাদের বিভাগের বিভিন্ন ভাষায় স্ন্যাপ (SNAP) আবেদন সহায়তা প্রদানের সামর্থ্য নিউইয়র্ক সিটির বৈচিত্র্যপূর্ণ জনগোষ্ঠীকে সহায়তা করার আমাদের অঙ্গীকারের পরিচায়ক। আমরা খাদ্য নিরাপত্তাহীন মানুষদের সম্মুখীন চ্যালেঞ্জগুলো বুঝতে পারি এবং আমাদের বেনিফিট বিশেষজ্ঞ টিম প্রক্রিয়ার প্রতিটি ধাপে একটি সম্মানজনক অভিজ্ঞতা প্রদান করে, যাতে নিউইয়র্ক সিটির নিম্ন আয়ের বাসিন্দারা তাদের প্রয়োজনীয় সুবিধাগুলো পেতে পারেন।’

বাংলা ভাষায় খাদ্যসহায়তা প্রয়োজন হলে, হাঙ্গার ফ্রি এনওয়াইসিকে (৬৪৬) ৫৪০-৭৪১৭ নম্বরে কল করে একটি বিনামূল্যে, গোপনীয় পরামর্শের জন্য অনুরোধ করতে উৎসাহিত করা হচ্ছে। তাছাড়া তারা হাঙ্গার ফ্রি এনওয়াইসির ওয়েবসাইটে hungerfreenyc.org ভিজিট করতে পারেন।

শেয়ার করুন