৩০ এপ্রিল ২০১২, মঙ্গলবার, ০৪:২৮:৪৪ পূর্বাহ্ন
শিরোনাম :
‘বিশেষ চাহিদা সম্পন্নদের প্রতিভা বিকাশে কোন ধরনের প্রতিবন্ধকতা রাখা যাবে না’ সরকার ও বেসরকারি উদ্যোগে দরিদ্রমুক্ত দেশ গড়ে উঠবে - আসাদুজ্জামান খান কামাল ৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি ‘বিদেশে দেশবিরোধী অপপ্রচারকারীদের বিরুদ্ধে স্থানীয় আইনে ব্যবস্থা নিন’ ভূল স্বীকার করে সরে দাড়ানোয় একজনের বহিস্কারাদেশ প্রত্যাহার বাফেলোতে সন্ত্রাসীদের গুলিতে দুই বাংলাদেশী নিহত ‘শেরে বাংলা আপাদমস্তক একজন পারফেক্ট বাঙালি ছিলেন’ বিএনপির বহিস্কৃতদের জন্য সুখবর! মে দিবসে নয়পল্টনে বিএনপির শ্রমিক সমাবেশ উপজেলা নির্বাচনে অংশ নেয়ার জের, বিএনপির বহিস্কার ৭৬


তুরস্কে জরুরী ঔষধপত্র ও শুকনো খাদ্য সামগ্রি পাঠিয়েছে বিএনপি
নিজস্ব প্রতিবেদক
  • আপডেট করা হয়েছে : ১৬-০২-২০২৩
তুরস্কে জরুরী ঔষধপত্র ও শুকনো খাদ্য সামগ্রি পাঠিয়েছে বিএনপি


তুরস্কে ভূমিকম্পে আহতদের জন্য জরুরী ঔষধপত্র ও শুকনো খাদ্য সামগ্রি পাঠিয়েছে বিএনপি। দলের স্থায়ী কমিটির সদস্য ও আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক কমিটির চেয়ারম্যান আমির খসরু মাহমুদ চৌধুরীর নেতৃত্বে একটি প্রতিনিধি দল বিকালে বারিধারায় তুরস্ক দূতাবাসে গিয়ে এসব শুভেচ্ছা ত্রান সমাগ্রির প্যাকেটসমূহ দেশটির চার্জ দ্যা অ্যাফেয়ার্স গুরহান বাতুহানের কাছে হস্তান্তর করেন।


এ সময়ে বিএনপির প্রতিনিধি দলের সদস্য দলের সাংগঠনিক সম্পাদক শ্যামা ওবায়েদ ও স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম উপস্থিত ছিলেন।


পরে আমীর খসরু মাহমুদ চৌধুরী সাংবাদিকদের বলেন, ‘‘বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে আমরা তুরস্কের ভয়াবহ ভূমিকম্পে আহত জনগনের জন্য বন্ধুত্বের নির্দশন হিসেবে জরুরী ঔষধপত্র এবং শুকনো খাদ্য সামগ্রি  দূতাবাসে পৌঁছিয়ে দিয়েছি। তুরস্ক আমাদের ভ্রাতৃপ্রতীম বন্ধু দেশ। তাদের এই দুর্দিনে  সমমর্মিতা প্রকাশ করতে আমাদের দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যাসনের এই উদ্যোগ। একই সাথে আমাদের দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তুরস্কের প্রেসিডেন্ট রেজেপ তাইয়িপ এরদোয়ানের কাছে সমমর্মিতা প্রকাশ করে একটি চিঠি দিয়েছেন সেটিও আমরা চার্জ দ্যা অ্যাফেয়ার্সের কাছে দিয়েছি।”

পরে বারিধারার দূতাবাসের আরেকটি অফিসে একটি কার্গো ট্রাকের করে এসব ত্রাণ সামগ্রির প্যাকেটসমূহ দূতাবাস কর্মকর্তাদের কাছে বুঝিয়ে দেয়া হয়।




শেয়ার করুন