২৮ এপ্রিল ২০১২, রবিবার, ০১:১৫:০৫ অপরাহ্ন
শিরোনাম :


গুলিস্তানে বিস্ফোরণ
হতাহতদের দেখতে ঢাকা মেডিকেলে বাম গণতান্ত্রিক জোট নেতৃবৃন্দ
নিজস্ব প্রতিবেদক
  • আপডেট করা হয়েছে : ০৮-০৩-২০২৩
হতাহতদের দেখতে ঢাকা মেডিকেলে বাম গণতান্ত্রিক জোট নেতৃবৃন্দ


গতকাাল  বিকেলে গুলিস্তান আলুবাজার এলাকায় এক ভয়াবহ বিস্ফোরণে হতাহতদের দেখতে বাম গণতান্ত্রিক জোটের নেতৃবৃন্দ রাতসাড়ে আটায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে যান। বাম জোটের কেন্দ্রীয় সমন্বয়ক ও বাসদের সাধারণ সম্পাদক কমরেড বজলুর রশীদ ফিরোজের নেতৃত্বে প্রতিনিধি দলে আরও ছিলেন সিপিবি’র সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, সদস্য সাজ্জাদ জহির চন্দন, আব্দুল্লাহ কাফি রতন, বাসদ (মার্ক্সবাদী)’র সমন্বয়ক মাসুদ রানা, বিপ্লবী কমিউনিস্ট লীগের সদস্য তৈমুর খান অপু, বাসদ মার্কসবাদীর নেতা মানস নন্দী, বাসদ নেতা খালেকুজ্জামান লিপন ও নাসিরুদ্দিন প্রিন্স।

নেতৃবৃন্দ আহতদের চিকিৎসার খোজ খবর নেন এবং যথাযথ চিকিৎসা নিশ্চিত করার জন্য চিকিৎসক, নার্সসহ সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বা জানান। নেতৃবৃন্দ ঘটনার আকষ্কিতা ও ভয়াবহতায় গভীর উদ্বেগ প্রকাশ করে বলেন, সরকারের সকল ক্ষেত্রে যে দুর্নীতি, লুণ্ঠন ও অনিয়ম চলছে তার ফলেই সিরিজ বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে চলেছে। গতকাল সাইন্সল্যাবরেটরিতে, আজ গুলিস্তানে, কয়েকদিন আগে সীতাকুণ্ডে বিস্ফোরণে প্রায় শতাধিক মানুষের প্রাণ গেল অথচ সরকার নির্বিকার। ৯ মাস আগে সীতাকুণ্ডে বিএম ডিপোতে বিস্ফোরণের ঘটনায় ৫১ জনের মৃত্যু হয়েছিল। ঐ ঘটনায় মামলা হলেও মালিক কর্তৃপক্ষকে মামলার আসামী করা হয়নি, আর বর্তমানে তো মামলাই ডিপফ্রিজে চলে গেছে। রূপগঞ্জে হাসেম ফুডে অগ্নিকাণ্ডে নারী শিশুসহ অর্ধশতাধিক মানুষের মৃত্যু ঘটলেও ঐ ঘটনার কোন বিচার এবং দায়ীদের শাস্তি হয়নি। রাত ৯টায় সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত ২১ জনের মৃত্যু ঘটেছে। প্রায় শতাধিক আহত হয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। আহতের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশংকাজনক।

নেতৃবৃন্দ বলেন, এভাবে একের পর এক বিস্ফোরণ-অগ্নিকাণ্ডে কাঠামোগত হত্যাকাণ্ড সংগঠিত হলেও কোন ঘটনারই সুষ্ঠ তদন্ত, বিচার ও দায়ীদের শাস্তি না হওয়ায় অপরাধীরা পার পেয়ে বেপরোয়া হয়ে ওঠছে। মৃত্যুর মিছিলও ক্রমশ বেড়ে চলেছে। নেতৃবৃন্দ সকল বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডের মাধ্যমে হতাহতের ঘটনার সুষ্ঠ তদন্ত বিচার ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। একই সাথে হতাহতদের পরিবারকে উপযুক্ত ক্ষতিপূরণ প্রদান, আহতদের সুচিকিৎসা ও পুনর্বাসনের দাবি জানিয়েছেন।


শেয়ার করুন