২৯ এপ্রিল ২০১২, সোমবার, ১০:০৮:৫৩ অপরাহ্ন
শিরোনাম :
সরকার ও বেসরকারি উদ্যোগে দরিদ্রমুক্ত দেশ গড়ে উঠবে - আসাদুজ্জামান খান কামাল ৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি ‘বিদেশে দেশবিরোধী অপপ্রচারকারীদের বিরুদ্ধে স্থানীয় আইনে ব্যবস্থা নিন’ ভূল স্বীকার করে সরে দাড়ানোয় একজনের বহিস্কারাদেশ প্রত্যাহার বাফেলোতে সন্ত্রাসীদের গুলিতে দুই বাংলাদেশী নিহত ‘শেরে বাংলা আপাদমস্তক একজন পারফেক্ট বাঙালি ছিলেন’ বিএনপির বহিস্কৃতদের জন্য সুখবর! মে দিবসে নয়পল্টনে বিএনপির শ্রমিক সমাবেশ উপজেলা নির্বাচনে অংশ নেয়ার জের, বিএনপির বহিস্কার ৭৬ থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগে পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান


মাতাল মাহবুবের গাড়ির ধাক্কায় নিহত ১, আহত ৪
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ১৪-০৬-২০২৩
মাতাল মাহবুবের গাড়ির ধাক্কায় নিহত ১, আহত ৪ পুলিশ গ্রেফতার করে নিয়ে যাচ্ছে মাহবুব আলীকে


বাংলাদেশি বশোংদ্ভূত আমেরিকান মাহবুব আলীর গাড়ির ধাক্কায় একজন নিহত এবং চার জন আহত হয়েছেন। গত ৪ জুন রাতে ম্যানহাটনে এই ঘটনা ঘটে। পুলিশ সূত্রে জানা যায়, মাহবুব আলী (২৬) মাতাল অবস্থায় গাড়ি চালাচ্ছিলেন। পুলিশ ঘটনাস্থল থেকে মাহবুব আলীকে গ্রেফতার করে। ৬ জুন মঙ্গলবার তাকে ম্যানহাটনের আদালতে সোপর্দ করলে মাননীয় আদালত ৩ লাখ ২১ হাজার ডলারে তার জামিন মঞ্জুর করেন।

পুলিশ সূত্রে জানা যায়, মাহবুব আলী দুর্ঘটনার দিন দুপুর থেকেই মধ্যপান করছিলেন এবং তিনি ছিলেন পুরোপুরি মাতাল। ৪ জুন সন্ধ্যা সাড়ে ৭টার সময় ম্যানহাটনের থার্ড অ্যাভিনিউ দিয়ে দ্রুত এবং বেপরোয়া গাড়ি চালাচ্ছিলেন। থার্ড অ্যাভিনিউ এবং ২১স্ট্রিটে এসে মাহবুবের গাড়ির ধাক্কায় আব্দুল হাকিম এসিয়ক (২২) নামের একজন পথচারির মর্মান্তিক মৃত্যু ঘটে। মাহবুবের গাড়ি থাকা ২৫ বছর বয়সী এক নারীসহ মোট ৪ জন পথচারী আহত হয়েছে। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। জানা গেছে, পথচারি আব্দুল হাকিম সদ্য মিশর থেকে আসা একজন অভিবাসী। পাশেই একটি আশ্রয়কেন্দ্রে তিনি বসবাস করতেন। তিনি সাইকালে করে খাবার ডেলিভারির কাজ করতেন। মাহবুব আলী পুলিশের কাছে শিকার করেছিলেন যে তিনি মাতাল ছিলেন।

মাহবুব বেপরোয়া চালিয়ে বেশ কয়েক জনকে গাড়ির ধাক্কা দেওয়ার পর পুলিশের থেমে থাকা গাড়িকেও ধাক্কা মারেন। গত ৬ জুন মাহবুবকে আদালতে তোলা হলে ৩ লাখ ২১ হাজার ডলারের বন্ডে তার জামিন মঞ্জুর করা হয়।

হাসপাতালে নিয়ে মাহবুবকে পরীক্ষার পর দেখা যায়, রক্তে অ্যালকোহলের মাত্রা স্বাভাবিকের চেয়ে দ্বিগুণ অর্থাৎ পয়েন্ট ১৫৮। ক্রিমিনাল কোর্টের ডিফেন্স অ্যাটর্নি স্টিভেন ইপস্টিন জানান, এটি ছিল খুবই দুঃখজনক দুর্ঘটনা এবং পরিণতি ভোগ করতে হবে কয়েকটি পরিবারকে। তবে এটা ভুলে গেলে চলবে না যে, কোনো দুর্ঘটনাকেই গুরুতর অপরাধ হিসেবে চিহ্নিত করা সমীচীন নয়। মাহবুবের এই আচরণের মোটিভ উদ্্ঘাটিত না হওয়া পর্যন্ত এটিকেও একটি স্বাভাবিক দুর্ঘটনাই ভাবতে হবে।

জানা গেছে, মাহবুব আলীর জন্ম এই দেশেই। তিনি তার পরিবারের সঙ্গে এস্টোরিয়ার ৩৫ স্ট্রিটে বসবাস করতেন। গত করোনা মহামারির সময় তার বাবা মারা যায়। তার মা রয়েছে। তারা ২ বোন এবং ৪ ভাই।

এদিকে ৫ জুন ভোরে কুইন্সের ওজনপার্কে নেশাগ্রস্ত আরেক ড্রাইভার তামির খানের গাড়িচাপায় দুই জনের মৃত্যু সংবাদ দিয়েছে পুলিশ। সেই ড্রাইভার ট্রাফিক সিগন্যাল অমান্য করে গাড়ি চালিয়ে আরেকটি গাড়িকে সজোরে ধাক্কা দেন। সেই চালককে পুলিশ গ্রেফতার করে হাজতে পাঠিয়েছে।

শেয়ার করুন