২৯ এপ্রিল ২০১২, সোমবার, ০৫:৪২:৩৪ পূর্বাহ্ন


যুক্তরাষ্ট্র বিএনপির ৩৪ নেতার মতবিনিময়ে তারেক রহমান
এক দফার আন্দোলনে জোরালো ভূমিকা রাখার আহ্বান
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ১৩-০৭-২০২৩
এক দফার আন্দোলনে জোরালো ভূমিকা রাখার আহ্বান বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের মতবিনিময়ে অংশগ্রহণকারী বিএনপি নেতৃবৃন্দ


যুক্তরাষ্ট্র বিএনপির ৩৪ নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বলেছেন, আগামী দিনে স্বৈরাচারী শেখ হাসিনা সরকারের বিরুদ্ধে একদফার আন্দোলনের ঘোষণা আসছে। সেই একদফার আন্দোলনে নিজ নিজ অবস্থান থেকে জোরালো ভূমিকা পালনের আহ্বান জানান। বিএনপির জাতীয় কেন্দ্রীয় কমিটির সহ-আন্তর্জাতিক বিয়ষক সম্পাদক আনোয়ার হোসেন খোকনের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির জাতীয় কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাহিদুল ইসলাম, বিএনপির জাতীয় কেন্দ্রীয় কমিটির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক হুমায়ুন কবীর, লন্ডন বিএনপির সভাপতি এ এম মালেক ও লন্ডন বিএনপির সাধারণ সম্পাদক।

মতবিনিময় সভায় ১৮ কমিটির ৩৬ জন নেতা যাবার কথা থাকলেও দুই জন স্বাস্থ্যগত কারণে যেতে পারেননি। এই নেতাদের সঙ্গে তারেক রহমানের বৈঠকটি হয় গত ৯ জুলাই ইস্ট লন্ডনের একটি হোটেল অডিটোরিয়ামে। মতবিনিময় সভার শুরুতেই ৩৪ন নেতা তাদের পরিচয় এবং বক্তব্য রাখেন। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান তাদের প্রত্যেকের কথা শোনেন।

তারেক রহমান তার বক্তব্যে বলেন, আগামী দিনে স্বৈরাচারী শেখ হাসিনা সরকারের বিরুদ্ধে একদফার আন্দোলনের ঘোষণা আসছে। সেই একদফার আন্দোলনে নিজ নিজ অবস্থান থেকে জোরালো ভূমিকা পালনের আহ্বান জানান। তিনি আরো বলেন, এরই মধ্যে যুক্তরাষ্ট্রে ১৮টি কমিটি দেয়া হয়েছে। এই ১৮টি কমিটির মর্যাদা জেলা কমিটির মর্যাদার কথা তিনি উল্লেখ করেন। তারেক রহমান কোনো কোনো নেতার বক্তব্যের জবাবে বলেন, আপনারা অনুষ্ঠান করেন সেই অনুষ্ঠানে আমি ভার্চুয়ালি আমি ভাষণ দেবো। তারেক রহমানের সঙ্গে এই বৈঠকটি ছিল ৭ ঘণ্টার ওপর এবং অনুষ্ঠানে তিনি এক ঘণ্টার বেশি সময় ধরে বক্তব্য রাখেন। অনুষ্ঠানে তিনি প্রতিটি কমিটির সভাপতি এবং সাধারণ সম্পাদকের সঙ্গে ফটোসেশন করেন।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন নিউইয়র্ক স্টেট বিএনপির আহ্বায়ক মাওলানা অলি উল্যাহ আতিকুর রহমান, সদস্য সচিব সাঈদুর রহমান সাঈদ, নিউইয়র্ক মহানগর দক্ষিণের আহ্বায়ক হাবিবুর রহমান সেলিম রেজা, সদস্য সচিব মোহাম্মদ বদিউল আলম, নিউইয়র্ক মহানগর উত্তরের আহ্বায়ক আহবাব চৌধুরী খোকন, সদস্য সচিব ফয়েজ চৌধুরী, টেক্সাস বিএনপির সভাপতি সাইদুল হক সাইদ, সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম, ফ্লোরিডা বিএনপির সভাপতি এমরামুল হক চাকলাদার, সাধারণ সম্পাদক ইলিয়াস খান, ক্যালিফোর্নিয়া বিএনপির সভাপতি বদরুল আলম শিপলু, সাধারণ সম্পাদক ওহিদুর রহমান, ওয়াশিংটন বিএনপির সভাপতি হাফেজ খান সোহায়েল, সাধারণ সম্পাদক মোহাম্মদ জাকির হোসেন, ভার্জিনিয়া বিএনপির সভাপতি মোহাম্মদ জহির, সাধারণ সম্পাদক তোফায়েল আহমেদ, মেরিল্যান্ড বিএনপির সভাপতি শাহীদ খান, সাধারণ সম্পাদক মোহাম্মদ কাজল, জর্জিয়া বিএনপির সভাপতি নাহিদ খান, সাধারণ সম্পাদক মামুন শরিফ, বোস্টন বিএনপির সভাপতি বদরে আলম সাইফুল, সাধারণ সম্পাদক আলী হায়দার মনসুর, মিশিগান বিএনপির সভাপতি দেওয়ান আকমল চৌধুরী, সাধারণ সম্পাদক সেলিম আহমেদ, কানেকটিকাট বিএনপির সভাপতি তৌফিকুল আম্বিয়া, সাধারণ সম্পাদক হেমায়েত হোসেন হিমু, নিউজার্সি (উত্তর) সভাপতি সৈয়দ জুবায়ের আলী, সাধারণ সম্পাদক বাচ্চু পাঠান, নিউজার্সি দক্ষিণের সভাপতি মোহাম্মদ কাওসার শাহীন, সাধারণ সম্পাদক রহিম বাবুল, পেনসিলভানিয়া বিএনপির সভাপতি শাহ ফরিদ, সাধারণ সম্পাদক নূর উদ্দিন নাহিদ, ওয়াইহো বিএনপির সভাপতি হাসিবুর রহমান, সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম, শিকাগো বিএনপির সভাপতি শাহ মোজাম্মেল নান্টু এবং ডেইজি নার্গিস।

শেয়ার করুন