২৯ এপ্রিল ২০১২, সোমবার, ১০:০৫:৪৪ পূর্বাহ্ন


পাকিস্তানে রাজনৈতিক সম্মেলনে বোমা হামলা
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ৩০-০৭-২০২৩
পাকিস্তানে রাজনৈতিক সম্মেলনে বোমা হামলা


পাকিস্তানে বোমা হামলার ঘটনা ঘটেছে একটি রাজনৈতিক সম্মেলনে। জানা গেছে ক্ষমতাসীন সরকারের অংশীদার এ দলটি জমিয়ত উলামা ইসলাম-ফজলের (জেইউই-এফ)। এ ঘটনায় অন্তত ৪০  জন প্রাণ হারিয়েছেন। আহত হয়েছেন দুই শতাধিক। এপি ও আল জাজিরার খবরে বলা হয়েছে নিহত ও আহত হওয়ার সংখ্যা আরো বাড়তে পারে। আজ রোববার বিকেলে খাইবার পাখতুনখাওয়া প্রদেশে ঘটে ওই বোমা হামলার ঘটনা। পুলিশ ধারনা করছে এটা আত্বঘাতী কোনো ঘটনা হতে পারে।

এ রিপোর্ট লেখাকালীন পর্যন্ত এখনও হামলার দায় স্বীকার করেনি কোনো সংগঠন। এ হামলায় জেইউই-এফ দলের গুরুত্বপূর্ণ নেতা মাওলানা জিয়াউল্লাহ জান প্রাণ হারিয়েছেন। আহতদের পেশোয়ার ও তিমারগেরার হাসপাতালে নেয়া হয়েছে।


আল জাজিরার সংবাদদাতা ইসলামাবাদ থেকে জানায়, হামলাটিকে আত্মঘাতী বোমা হামলা বলে নিশ্চিত করেছে পাকিস্তানের নিরাপত্তা বাহিনী। ধারণা করা হচ্ছে, সশস্ত্র গোষ্ঠী তেহরিক-ই তালেবান পাকিস্তান (টিটিপি) এর জন্য দায়ী হতে পারে। যদিও যার সমাবেশে এই হামলা হয়েছে, সেই ফজলুর রহমান তালেবানপন্থী বলেই পরিচিত। তবে তার রাজনৈতিক দল ইসলামাবাদের শাসক জোটের অংশ। সে কারণেও তাকে টার্গেট করা হতে পারে। আগামী অক্টোবরের আগেই পাকিস্তানে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে সাধারণ নির্বাচন। তার আগে সমর্থকদের একত্রিত করতে সারাদেশে সভা-সমাবেশ করছে রাজনৈতিক দলগুলো।

শেয়ার করুন