২৯ এপ্রিল ২০১২, সোমবার, ০১:৩৬:৫৪ পূর্বাহ্ন


নিউইয়র্ক মহানগর দক্ষিণ বিএনপির বিক্ষোভ ও প্রতিবাদ
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ০৯-০৮-২০২৩
নিউইয়র্ক মহানগর দক্ষিণ বিএনপির বিক্ষোভ ও প্রতিবাদ বক্তব্য রাখছেন হাবিবুর রহমান সেলিম রেজা


বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমান ও তার সহধর্মিণী ডা. জোবাইদা রহমানের নামে মিথ্যা মামলায় ফরমায়েশি সাজা প্রদানের বিরুদ্ধে নিউইয়র্ক মহানগর দক্ষিণ বিএনপির উদ্যোগে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। প্রতিবাদ সভাপতি গত ৩ আগস্ট সন্ধ্যায় বাংলাদেশি অধ্যুষিত জ্যাকসন হাইটসের ডাইভারসিটি প্লাজায় অনুষ্ঠিত হয়।

নিউইয়র্ক মহানগর বিএনপি দক্ষিণের আহ্বায়ক হাবিবুর রহমান সেলিম রেজার সভাপতিত্বে এবং সদস্য সচিব বদিউল আলমের পরিচালনায় বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় জাতীয় নির্বাহী কমিটির সদস্য মিজানুর রহমান ভুইয়া মিল্টন। বিশেষ অতিথি বক্তব্য রাখেন জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও মালয়েশিয়া বিএনপির সাধারণ সম্পাদক মো. মোশারফ হোসেন, নিউইয়র্ক মহানগর উত্তরের আহ্বায়ক আহবাব চৌধুরী খোকন, নিউইয়র্ক মহানগর বিএনপি দক্ষিণের সিনিয়র যুগ্ম-আহ্বায়ক মো. সোহরাব হোসেন।

বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশে উপস্থিত ছিলেন নিউইয়র্ক মহানগর দক্ষিণের যুগ্ম-আহ্বায়ক এমলাক হোসেন ফয়সাল, খলকুর রহমান, আলমগীর মৃধা, জিয়াউল হক মিশন, নাছির উদ্দীন, শাহাদাত হোসেন রাজু, মো. রিপন মিয়া, জোহরা বেগম, রেজবুল কবির, সাইদুর খান ডিউক, নিউইয়র্ক মহানগর বিএনপি উত্তরের যুগ্ম-আহ্বায়ক এ জি এম জাহাঙ্গীর হোসাইন, মোহাম্মদ গাউস, মোহাম্মদ লিয়াকত আলী, কামরুল হাসান, শাহীন চৌধুরী, নিরা রাব্বানী, সৈয়দা মাহমুদা শিরিন, মো. আক্তার হোসেন, এ কে এম আজিজুল বারী তিতাস, সুমন সরদার, কামাল হোসেন হাওলাদার, তরিকুল ইসলাম প্রিন্স, জামাল হোসেন, মিজানুর রহমান মিজান, নূরুল হুদা, জামালুর রহমান চৌধুরী, দিলরুবা আক্তার, গোলাম মাহমুদ, মানিক চেয়ারম্যান, হূমায়ুন কবির, সোহেল রানা, আজিজুল হাওলাদার, পলি আক্তার, মো. আহাদ, কামাল উদ্দিন, স্বেচ্ছাসেবক দলের রাশেদ রহমান, শরীফ উদ্দীন শাহেদ, জমাল উদ্দীন প্রমুখ।

প্রতিবাদ সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। বিক্ষোভ মিছিলটি জ্যাকসন হাইটসের প্রধান প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করেন। বিক্ষোভ মিছিলে বিভিন্ন ধরনের সরকারবিরোধী স্লোগান দেওয়া হয়।

প্রতিবাদ সমাবেশে বিএনপির কেন্দ্রীয় জাতীয় নির্বাহী কমিটির সদস্য মিজানুর রহমান মিল্টন ভুইয়া বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এবং তার সহধর্মিণী ডা. জোবাইদাকে ফরমায়েশি রায়ে সাজা দেওয়া হয়েছে। তিনি বলেন, বর্তমানের দেশের বিচার বিভাগও সরকারের বৈঠকখানায় পরিণত হয়েছে। সরকার যা বলে আদালতও সেই রায় দেয়। তিনি বলেন, মামলায় রায়ে ক্যাঙ্গারু কোর্টের মাধ্যমে ফরমায়েশি সাজা, হামলা, মামলা এবং সন্ত্রাস করে স্বৈরাচারী শেখ হাসিনা সরকার ক্ষমতায় থাকতে পারবে না। আগামীর রাষ্ট্রনায়ক তারেক রহমানের নেতৃত্বেই এই ফ্যাসিস্ট সরকারের পতন হবে।

হাবিবুর রহমান সেলিম রেজা বলেন, এই ফ্যাসিস্ট সরকারের আর ক্ষমতায় থাকার কোনো অধিকার নেই। পুলিশ থেকে শুরু করে আইন আদালত পর্যন্ত এখন তাদের হাতে। যে কারণে প্রতিহিংসার বশবর্তী হয়ে ক্যাঙ্গারু কোর্ট আমাদের প্রিয় নেতা তারেক রহমান ও ডা. জোবাইদার বিরুদ্ধে ফরমায়েশি রায় দিয়েছে। তিনি বলেন, যতদিন না পর্যন্ত শেখ হাসিনা সরকারের পতন না হবে, ততদিন পর্যন্ত আমাদের আন্দোলন চলবে।

আহবাব চৌধুরী খোকন বলেন, এই ফ্যাসিস্ট শেখ হাসিনা সরকার আরো ক্ষমতায় থাকলে বাংলাদেশে কেউ রক্ষা পাবে না। শেখ হাসিনা তারেক রহমানকে ভয় পান, যে কারণে তাদের বিরুদ্ধে রায় দেওয়া হয়েছে, তারেক রহমানকে নির্বাচন থেকে দূরে রাখার জন্য। এটা আমরা হতে দেবো না।

শেয়ার করুন