২৯ এপ্রিল ২০১২, সোমবার, ০৭:৪২:১১ পূর্বাহ্ন


খালেদাকে বিদেশে পাঠানোর দাবি বরিশাল বিভাগীয় জাতীয়তাবাদী ফোরামের
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ০৬-০৯-২০২৩
খালেদাকে বিদেশে পাঠানোর দাবি বরিশাল বিভাগীয় জাতীয়তাবাদী ফোরামের বরিশাল বিভাগীয় জাতীয়তাবাদী ফোরামের বিক্ষোভ


বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ১৬তম কারা মুক্তি দিবসে আলোচনা সভার আয়োজন করে। এই সভায় বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবি জানিয়েছে বরিশাল বিভাগীয় জাতীয়তাবাদী ফোরাম। গত ৩ সেপ্টেম্বর সন্ধ্যায় জ্যাকসন হাইটসের একটি রেস্টুরেন্টে অনুষ্ঠিত সভায় এই দাবি জানানো হয়।

বরিশাল বিভাগীয় জাতীয়তাবাদী ফোরামের আহ্বায়ক বিশিষ্ট চিকিৎসক ডা. আব্দুস সবুরের সভাপতিত্বে এবং সদস্য সচিব মাযহারুল ইসলাম মিরনের পরিচালনায় সভায় গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন  সংগঠনের প্রতিষ্ঠাতা সদস্য এবং যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক মোশাররফ হোসেন সবুজ, যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক সৈয়দ মুরাদুল হাসান রেজা, শাহ আলম, নিউইয়র্ক স্টেট বিএনপির যুগ্ম-আহ্বায়ক শহিদুল ইসলাম শিকদার, সিনিয়র বিএনপি নেতা মোহাম্মদ জাকির হোসেন হাওলাদার, নিউইয়র্ক স্টেট বিএনপির যুগ্ম-আহ্বায়ক নীরা রাব্বানী, স্বাধীনতা সুবর্ণ জয়ন্তী কমিটির যুগ্ম-আহ্বায়ক মাসুদ হোসেন, যুক্তরাষ্ট্র বিএনপি নেতা এম এ সালাম আকন্দ, মোহাম্মদ মৃধা জসিম। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মোহাম্মদ হুমায়ুন কবীর, মোহাম্মদ শামীম মিয়া, মোহাম্মদ আসাদুজ্জামান, মোহাম্মদ হাসিব হোসেন, মোহাম্মদ ইউনুছ, মোশাররফ হোসেন, এম রহমান, মোহাম্মদ মিল্টন, মনি আক্তার, আইরিন পারভীন, জাফরিন পারভীন, শাহনাজ, মোহাম্মদ আমিরুল ইসলাম, মোহাম্মদ শাহজাহান আলী, হাবিবুর রহমান প্রমুখ।

ডাক্তার আব্দুস সবুর বলেন, দেশনেত্রী খালেদা জিয়ার মুক্তি এবং সুচিকিৎসার জন্য তাকে বিদেশে পাঠানো খুবই জরুরি। আমি সরকারের কাছে আবেদন জানাচ্ছি অতিসত্তর যেন বেগম খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে পাঠানো হয়। তিনি আরো বলেন, আমাদের বিকল্প হচ্ছে এই সরকারের পদত্যাগের দাবিতে ঐক্যবদ্ধভাবে আন্দোলন গড়ে তোলা। সেই সঙ্গে তিনি নিদর্লীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবি জানান।

মোশারফ হোসেন সবুজ বলেন, ১/১১ অবৈধ সরকার অন্যায়ভাবে আমাদের আগামী দিনের রাষ্ট্রনায়ক, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের উপরে যে অত্যাচার- নির্যাতন করেছেন তা মানব সমাজে বিরল। তিনি বলেন, আগামীতে গণতান্ত্রিক সরকার বা জনগণের সরকার প্রতিষ্ঠিত হলে এই অন্যায় অত্যাচারের সুষ্ঠু তদন্ত করার হবে এবং দোষীদের বিচারের আওতায় এনে  দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা হবে।

শহিদুল ইসলাম সিকদার বর্তমান অবৈধ সরকারকে পদত্যাগ করে নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা দিয়ে সুষ্ঠু নির্বাচনের পরিবেশ নিশ্চিত করার আহবান জানান।

সৈয়দ মুরাদুল হাসান রেজা বলেন, এই সরকার আবার ক্ষমতায় আসলে বিএনপির অস্তিত্ব ধ্বংস করে একদলীয় বাকশাল কায়েম করবে- তাই সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে এবং সকল আন্দোলনে অংশ নিতে হবে।

নীরা রাব্বানী বলেন, আমাদের সবার টার্গেট এক এবং অভিন্ন। আর সেটি হচ্ছে স্বৈরাচারি শেখ হাসিনা সরকারের পদত্যাগ। তার পদত্যাগ নিশ্চিত না হলে বাংলাদেশে তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠা হবে না।

অনুষ্ঠানে সবাই শপথ করেন এই সরকারের পতন না হওয়া পর্যন্ত আমরা সবাই ঐক্যবদ্ধভাবে আন্দোলন সংগ্রাম চালিয়ে যাবো। স্বৈরাচারি শেখ হাসিনা সরকারের পতন না হলে বেগম খালেদা জিয়া এবং তারেক রহমান মুক্তি পাবেন না। কারণ এই সরকারের আতঙ্ক হচ্ছে খালেদা জিয়া এবং তারেক রহমান।

শেয়ার করুন