০১ মে ২০১২, বুধবার, ৬:১৪:১৫ পূর্বাহ্ন
শিরোনাম :
যুক্তরাষ্ট্রে এবার বন্দুকধারীর গুলিতে তিন আইনশৃংলাবাহিনীর সদস্য নিহত ‘বিশেষ চাহিদা সম্পন্নদের প্রতিভা বিকাশে কোন ধরনের প্রতিবন্ধকতা রাখা যাবে না’ সরকার ও বেসরকারি উদ্যোগে দরিদ্রমুক্ত দেশ গড়ে উঠবে - আসাদুজ্জামান খান কামাল ৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি ‘বিদেশে দেশবিরোধী অপপ্রচারকারীদের বিরুদ্ধে স্থানীয় আইনে ব্যবস্থা নিন’ ভূল স্বীকার করে সরে দাড়ানোয় একজনের বহিস্কারাদেশ প্রত্যাহার বাফেলোতে সন্ত্রাসীদের গুলিতে দুই বাংলাদেশী নিহত ‘শেরে বাংলা আপাদমস্তক একজন পারফেক্ট বাঙালি ছিলেন’ বিএনপির বহিস্কৃতদের জন্য সুখবর! মে দিবসে নয়পল্টনে বিএনপির শ্রমিক সমাবেশ


বিএনপি’র সমাবেশে হামলা সমাবেশ পন্ড নিন্দা বাম গণতান্ত্রিক জোটের
নিজস্ব প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ২৮-১০-২০২৩
বিএনপি’র সমাবেশে হামলা সমাবেশ পন্ড নিন্দা বাম গণতান্ত্রিক জোটের


বাম গণতান্ত্রিক জোট কেন্দ্রীয় পরিচালনা কমিটি আজ বিকাল ৪টায় এক জরুরী সভা বাংলাদেশের বিপ্লবী কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক ও বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক কমরেড ইকবাল কবির জাহিদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় আলোচনা করেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির সভাপতি কমরেড শাহ আলম, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ)‘র সহ সাধারণ সম্পাদক কমরেড রাজেকুজ্জামান রতন এবং বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (মার্কসবাদী) সমন্বয়ক কমরেড মাসুদ রানা, সমাজতান্ত্রিক পার্টি’র আব্দুল আলী, বিপ্লবী সমাজতান্ত্রিক পার্টি’র শহীদুল ইসলাম সবুজ সভা থেকে এক যুক্ত বিবৃতিতে বিএনপি’র সমাবেশে দফায় দফায় পুলিশী হামলা, সমাবেশ পন্ড করে দেয়ার তীব্র নিন্দা জানিয়েছে।


সমাবেশের পূর্বানুমতি থাকা সত্ত্বেও তল্লাশীর নামে হয়রানি, সমাবেশে পুলিশের টিয়ারশেল নিক্ষেপ, সাউন্ড গ্রেনেড নিক্ষেপ এমনকি সমাবেশের মাইক বন্ধ করে দিয়ে সরকার চরম ফ্যাসীবাদী আচরণ করেছে বলে বাম জোট নেতৃবৃন্দ বলেন, ন্যূনতম গণতান্ত্রিক পরিবেশও ধ্বংস করে সরকার দেশকে সংঘাতের দিকে ঠেলে দিচ্ছে এবং নানা চক্রান্ত ও তৎপরতার পথ প্রশস্ত করছে।

নেতৃবৃন্দ দল নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবি মেনে নেয়া, সরকারের পদত্যাগ এবং দেশকে পুুলিশি রাষ্ট্র পরিণত করার প্রতিবাদে বাম জোটের আন্দোলনকে বেগবান করার আহ্বান জানান।

বাম জোট সমাবেশে হামলা, নির্যাতন ও সভা সমাবেশ পন্ড করার প্রতিবাদে এবং সরকারের পদত্যাগের  দাবিতে আগামী ৩০ অক্টোবর বিকাল সাড়ে ৩টায় জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশ করার ঘোষণা দিয়েছে এবং সারা দেশে বিক্ষোভ কর্মসূচি পালিত হব

শেয়ার করুন