২৯ এপ্রিল ২০১২, সোমবার, ০২:৪৭:৩৬ পূর্বাহ্ন


রুহুল কবির রিজভী বললেন
দেশে কঠোর কর্তৃত্ববাদী প্রভুর শাসন চলছে
বিশেষ প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ০১-১১-২০২৩
দেশে কঠোর কর্তৃত্ববাদী প্রভুর শাসন চলছে রুহুল কবির রিজভী


দেশে কঠোর কর্তৃত্ববাদী প্রভুর শাসন চলছে, গত ৩০ অক্টোবর সোমবার বিকালে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম-মহাসচিব এই অভিযোগ করেন। তিনি বলেন, দেশ এখন ক্রমান্বয়ের প্রভু ও দাসের রেখা দ্বারা বিচ্ছিন্ন। এখানে ব্যক্তির স্বয়ংসম্পূর্ণতা হওয়া সম্ভব নয়। এখানে কঠোর কর্তৃত্ববাদের প্রভু শেখ হাসিনা গোটা দেশকে পরাধীন করেছে। এই পরাধীনতার শৃঙ্খল ভাঙতে জনগণ এখন দৃঢ় সংকল্পবদ্ধ। আদর্শ ও ন্যায়ের সংগ্রাম কখনো পরাজিত হয় না। চক্রান্তকারী নিষ্ঠুর আওয়ামী সরকারের পতন অত্যাসন্ন। গণতন্ত্রের প্রত্যাবর্তন, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি, উন্নত চিকিৎসার জন্য বিদেশে প্রেরণ, নির্বাচনকালীন নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবিতে চলমান আন্দোলন মামলা-হামলা, গ্রেফতার দিয়ে কখনোই থামানো যাবে না। এই অবস্থায় বিএনপিসহ সমমনাদের ঘোষিত কাল থেকে শুরু হওয়া দেশব্যাপী সড়ক-রেল-নৌপথ অবরোধ কর্মসূচি সফল করার দেশবাসীর প্রতি আহ্বান জানান রিজভী।

‘পরিকল্পিত সন্ত্রাস ও টার্গেট কিলিং’

রিজভী বলেন, গত ২৮ অক্টোবর থেকে প্রতিদিন ক্রমান্বয়ে আওয়ামী পরিকল্পিত সন্ত্রাসের অনেক দৃশ্যের ভিডিও এখন সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হচ্ছে, এর বিভিন্ন ফুটেজ নানাভাবে দেখা যাচ্ছে। সায়েদাবাদ থেকে লাঠিসোঁটা নিয়ে পুলিশ প্রোটেকশন প্রধান বিচারপতি বাসভবনের গেটে আক্রমণ ও ভাঙচুর করতে দেখা যায়। দেখুন এটা ব্যাপকভাবে ভাইরাল হয়েছে এবং যারা হাতে লাঠি নিয়ে প্রধান বিচারপতি বাসভবনের গেটে ভাঙচুর করছে.. এদের সঙ্গেই কিন্তু পুলিশরা রয়েছে। সামাজিক যোগাযোগমাধ্যমে এগুলো বের হচ্ছে। তিনি বলেন, আরেক উদ্বেগজনক ঘটনা হচ্ছে যেগুলো না বললেই নয়। মনে হচ্ছে, কিছু টার্গেট কিলিং হচ্ছে। আবার সেই পুরোনো টার্গেট কিলিং করা হচ্ছে। রাজশাহীতে দুই ডাক্তার একজন এমবিবিএস ডাক্তার, আরেকজন পল্লীচিকিৎসক দুইজন এক রাতেই নিহত হয়েছে। তারা একটি রাজনৈতিক সংগঠনের এলাকার নেতা এবং জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের কুমিল্লা জেলার মোকাম ইউনিয়নের নেতা জাকির হোসেনকে পুলিশ ধাওয়া করে, এই ধাওয়ার মুখে সে পড়ে যায় এবং মৃত্যুবরণ করে। এগুলো সব টার্গেটেড বিষয় বলে আমাদের কাছে মনে হচ্ছে। আমি এসব ঘটনায় উদ্বেগ প্রকাশ করছি। এটা সারা দেশে বিষয়টা শুরু হয়েছে বলে আমার মনে হচ্ছে, সরকারের পক্ষ থেকে বিধোর-নিস্তব্ধ করে দেওয়ার জন্য, গোটা জাতিকে আতঙ্কে মানসিকভাবে আঘাতগ্রস্ত করে দেওয়ার জন্য সরকারের একটি ভয়ংকর পরিকল্পনা এই টার্গেট কিলিং। রাজশাহীর দুই চিকিৎসকের মৃত্যু ও কুমিল্লায় স্বেচ্ছাসেবক দলের নেতাকে ধাওয়া করে হত্যার উদ্দেশ্যে আক্রমণ চালানোর সবকিছু মনে হচ্ছে, এটা কেন্দ্রীয়ভাবে পরিকল্পনা করে এই কাজগুলো করা হচ্ছে।

রিজভী বলেন, নিপীড়ন-নির্যাতনের ধারাবাহিকতায় একদিকে মিথ্যা মামলার হিড়িক, অন্যদিকে পাইকারি হারে গ্রেফতার, দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ নেতাকর্মীদের গ্রেফতার। আর অন্যদিকে চলছে সাজা দেওয়ার হিড়িক। গত জাতীয় নির্বাচনের ঢাকা-১০ আসনের ধানের শীষের প্রার্থী শেখ রবিউল আলম রবিসহ ১০ জনকে একধারায় দুই বছরের কারাদ- ও আরেক ধারায় ৬ মাসের কারাদ- দেওয়া হয়েছে। আমরা এর তীব্র নিন্দা জানাচ্ছি এবং সাজা প্রত্যাহারের দাবি জানাচ্ছি। ভার্চুয়াল এই সংবাদ সম্মেলনে দলের স্বাস্থ্যবিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম উপস্থিত ছিলেন।

শেয়ার করুন