২৮ এপ্রিল ২০১২, রবিবার, ০৬:৪১:১৬ অপরাহ্ন
শিরোনাম :


বাবুল সভাপতি, জাহিদ সম্পাদক
বিভক্ত হলো বাংলাদেশ ল’ সোসাইটি
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ২০-১২-২০২৩
বিভক্ত হলো বাংলাদেশ ল’ সোসাইটি নতুন সংগঠন নিয়ে আলোচনা সভায় নেতৃবৃন্দ


সামান্য সনদ নিয়ে দুই ভাগ হয়ে গেল বাংলাদেশ ল’ সোসাইটি। যারা সনদের পক্ষে তাদের সংগঠনের নির্বাচন আগামী ২৩ ডিসেম্বর। আর যারা সনদের বিরোধীতা করে সাধারণ সভা থেকে বের হয়ে ছিলেন এবং পরবর্তীতে সমঝোতার জন্য চেষ্টা করেছিলেন তারা কোন উত্তর না পেয়ে অন্য পথ বেছে নিতে বাধ্য হয়েছেন। তারা কোন ঝামেলা না করে নতুন একটি সংগঠন গঠনের লক্ষ্যে গত ১৮ ডিসেম্বর সন্ধ্যায় জ্যাকসন হাইটসের কাবাব কিং রেস্টুরেন্টে মতবিনিময় সভার আয়োজন করেন। সংগঠনের সাবেক সভাপতি এডভোকেট মোহাম্মদ আলী বাবুলের সভাপতিত্বে এবং মোহাম্মদ জাহিদুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠানে প্রায় ১৮ জন সদস্য উপস্থিত ছিলেন। উপস্থিত সকলের মতামতের ভিত্তিতে ১৫ সদস্য বিশিষ্ট একটি কার্যকরি কমিটি এবং ৫ সদস্য বিশিষ্ট উপদেষ্টা পরিষদ গঠন করা হয়। সেই সাথে নতুন সংগঠন করা হয়। নতুন সংগঠনের নাম দেয়া হয়েছে বাংলাদেশ ল’ এসোসিয়েশন ইউএসএ ইনক। অচিরেই নব নির্বাচিত কমিটির অভিষেক অনুষ্ঠিত হবে। মতবিনিময় সভায় বক্তারা বলেন, আমরা চেষ্টা করেছি ঐক্যবদ্ধভাবে থাকতে কিন্তু কিছু ষড়যন্ত্রকারী আছে যারা ঐক্যে বিশ্বাসী নয়, তারা ভাঙ্গনে বিশ্বাসী। যে কারণে আমরা আমাদের হাতেগড়া সংগঠন ছেড়ে আসতে বাধ্য হয়েছি। আশা করি তাদের শুভ বুদ্ধির উদয় হবে।

নব নির্বাচিত কমিটির সদস্যরা হলেন- সভাপতি এডভোকেট মোহাম্মদ আলী বাবুল, সহ সভাপতি এডভোকেট সাইফুল ইসলাম, সহ সভাপতি এডভোকেট হারিস উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক মোহাম্মদ জাহিদুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট শিউলি পারভীন, কোষাধ্যক্ষ এডভোকেট ফিরোজা আক্তার ন্যান্সি, সাংগঠনিক সম্পাদক পর্না ইয়াসমীন, প্রচার সম্পাদক নূর ফাতেমা, সাংস্কৃতিক সম্পাদক এডভোকেট শাহনাজ পারভীন, সমাজ কল্যাণ সম্পাদক ফাহিমা নাজনীন নিশা, দপ্তর সম্পাদক সৈয়দ আজহারুল ইসলাম, আইন সহায়তা ও পুনর্বাসন সম্পাদক মোহাম্মদ শফিকুল ইসলাম, কার্যকরি সদস্য এটিএম শাহ আলম ও আবিদুর রহমান।

উপদেষ্টা পরিষদের সদস্যরা হলেন- দস্তগীর জাহাঙ্গীর, মোহাম্মদ এন মজুমদার, আবুল কালাম আজাদ তালুকদার, মোর্শেদা জামান ও এডভোকেট জাকির মিয়া।

শেয়ার করুন