২৮ এপ্রিল ২০১২, রবিবার, ১০:২৬:২৬ অপরাহ্ন


সৌহার্দ্য সম্প্রীতির অনন্য দৃষ্টান্ত সোসাইটির সাবেক কর্মকর্তাদের
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ১১-০১-২০২৪
সৌহার্দ্য সম্প্রীতির অনন্য দৃষ্টান্ত সোসাইটির সাবেক কর্মকর্তাদের বাংলাদেশ সোসাইটির ১৯৭-৯৮ সালের কমিটির মিলনমেলায় অংশগ্রহণকারীরা


বাংলাদেশ সোসাইটির সাবেক কর্মকর্তা (১৯৯৭-৯৮ কার্যকরি কমিটি)ও মুক্তিযুদ্ধের স্মৃতি বিজড়িত মেডিসিন স্কয়ার গার্ডেনে প্রথম বাংলাদেশীদের প্রবাসে সর্ববৃহৎ ও ব্যয়বহুল দ্বাদশ ফোবানা সম্মেলনের উদ্যোক্তা কমিটি গত ৬ জানুয়ারি জ্যামাইকার একটি রেস্টুরেন্টে দীর্ঘ ২৫ বছর পর সাবেক কর্মকর্তাদের পারিবারিক মিলনমেলার আয়োজন করে সৌহার্দ্য, সম্প্রীতি ও সৌহার্দ্যরে বিরল দৃষ্টান্ত স্থাপন করেছেন। প্রতিকূল আবহাওয়া সত্ত্বেও নিউইয়র্কে অবস্থানরত ওই কমিটির সব কর্মকর্তা সপরিবারে হাজির হন এবং দীর্ঘসময় ধরে সেই সময়ের সোসাইটি ও ফোবানার বিভিন্ন বিষয়ে স্মৃতিচারণ করেন। স্ত্রীদের সহযোগিতার কথাও উল্লেখ করা হয়। মাঝখানে ডিনারের ব্যবস্থা করা হয়। অনুষ্ঠানের ব্যয় দু’একজন কর্মকর্তা মিটাতে চাইলেও সকলের মতামত ছিল অতীতের মতো এখনো আমরা সবই শেয়ার করতে চাই এবং তা করা হয়। ১৯৯৭-৯৮ সালের ১৭ সদস্যবিশিষ্ট কার্যকরি কমিটির ১০ জন কর্মকর্তা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। ৪ জন স্থায়ীভাবে বাংলাদেশে বসবাস করছেন, একজন অন্য স্টেটে বসবাস করছেন আর দুইজন আমেরিকার বাইরে সফরে আছেন।

প্রাক্তন ১০ জনের মধ্যে উপস্থিত ছিলেন সভাপতি আক্তার হোসেন, সহ-সভাপতি মাহমুদ চৌধুরী, সাধারণ সম্পাদক মোহাম্মদ হোসেন খান, সাংগাঠনিক সম্পাদক গিয়াস আহমেদ, সাংস্কৃতিক সম্পাদক স্বপ্না কাউছার, নাট্য সম্পাদক শেখ সিরাজ, আপ্যায়ন সম্পাদক মোহাম্মদ জামান তপন, কার্যকরি সদস্য কিউ জামান, খন্দকার ফরহাদ ও জাহিদ খান অরুন। নিউইয়র্কে বাইরে ছিলেন কোষাধ্যক্ষ কালাম খান, প্রচার সম্পাদক মোহাম্মদ সেলিম ও সমাজ কল্যাণ সম্পাদক নাজির সিনহা। বাংলাদেশে স্থায়ীভাবে বসবাস করছেন সহ-সভাপতি মাকসুদুর রহমান চৌধুরী, সাহিত্য সম্পাদক আবু সাঈদ শাহীন, কার্যকরি সদস্য মোহাম্মদ আলী পলাশ ও বাদল খান।

শেয়ার করুন