২৭ এপ্রিল ২০১২, শনিবার, ০৩:৫৪:১৫ অপরাহ্ন
শিরোনাম :
‘ব্রাজিল থেকে জীবন্ত গরু আনা সম্ভব, তবে প্রক্রিয়া জটিল’ খালেদা জিয়ার সঙ্গে মির্জা ফখরুলের ঘন্টাব্যাপী সাক্ষাৎ বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭ জানুয়ারির সংসদ নির্বাচনে গণতান্ত্রিক ধারাবাহিকতা প্রতিষ্ঠা হয়েছে - হাবিবুল মার্কিন পররাষ্ট্র দফতরের প্রতিবেদন অনুমান ও অপ্রমাণিত অভিযোগ নির্ভর- পররাষ্ট্র মন্ত্রনালয় ইউরোপে ভারতীয় ৫২৭ পণ্যে ক্যান্সার সৃষ্টিকারি উপাদন শনাক্ত বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের প্রবেশে কড়াকড়ি বিএনপির আন্দোলন ঠেকানোই ক্ষমতাসীনদের প্রধান চ্যালেঞ্জ বিএনপিকে মাঠে ফেরাচ্ছে আওয়ামী লীগ উপজেলা নির্বাচন নিয়ে অদৃশ্য চাপে বিএনপি


ইসলাম ধর্ম গ্রহণ করেছেন বিখ্যাত আমেরিকান শিল্পী লিল জন ও শন কিং
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ২০-০৩-২০২৪
ইসলাম ধর্ম গ্রহণ করেছেন বিখ্যাত আমেরিকান শিল্পী লিল জন ও শন কিং ইসলাম ধর্ম গ্রহণ করেছেন শন কিং ও লিল জন


বিখ্যাত আমেরিকান র‌্যাপার, ডিজে এবং রেকর্ড প্রযোজক জোনাথন এইচ. স্মিথ যিনি লিল জন নামে পরিচিত এবং ব্ল্যাক লাইফ মেটারের নেতা, মানবাধিকার কর্মী এবং লেখক শন কিং ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। লিলজন গত ১৫ মার্চ শুক্রবার লসঅ্যাঞ্জেলেসের কিং ফাহাদ মসজিদে ইসলাম ধর্ম গ্রহণ করেন। অপরদিকে শন কিং গত ১১ মার্চ স্ত্রীসহ ইসলাম ধর্ম গ্রহণ করেন। শিল্পী লিল জন প্রকাশ্যে মসজিদে একটি বড় জামাতের সামনে ইসলাম গ্রহণের ঘোষণা দেন। সোস্যাল মিডিয়ায় শেয়ার করা একটি ভিডিওতে আমেরিকান র‌্যাপারকে মসজিদের ইমামের নির্দেশনায় আরবি এবং তারপর ইংরেজিতে শাহাদা, বিশ্বাসের প্রমাণ আবৃত্তি করতে দেখা যায়।

লিল জন ১৯৭২ সালে জর্জিয়ার আটলান্টায় জন্মগ্রহণ করেন এবং তার আসল নাম জোনাথন এইচ. স্মিথ নামে পরিচিত। ২০০০ এর দশকের গোড়ার দিকে হিপ-হপ সাবজেনার প্রচারে তার অগ্রণী ভূমিকার জন্য খ্যাতি অর্জন করেছিলেন।

শন কিং

আমেরিকান লেখক, অ্যাক্টিভিস্ট এবং মানবাধিকার নেতা শন কিং এবং তার স্ত্রী, রাই কিং গত ১১ ই মার্চ সোমবার এক হৃদয়গ্রাহী ফেসবুক পোস্টের মাধ্যমে তার ইসলাম ধর্ম গ্রহণের ঘোষণা দেন। এই সংবাদটি বিভিন্ন প্ল্যাটফর্ম জুড়ে ব্যাপক আলোচনার জন্ম দেয়। তার এই যুগান্তকারী ঘোষণা লক্ষাধিক মানুষের দৃষ্টি আকর্ষণ করে। ব্ল্যাক লাইভস ম্যাটার আন্দোলনের নেতা শন কিং আমেরিকায় সামাজিক ন্যায়বিচার প্রতিষ্ঠায় তার এডভোকেসির জন্য বিখ্যাত। মুসলিম বিশ্বাসকে আলিঙ্গন করে রমজানের সূচনাকে চিহ্নিত করে তার স্ত্রীর সাথে এই গুরুত্বপূর্ণ মুহূর্তটি সবার সাথে ভাগ করেছেন। টেক্সাসের ডালাসে তাদের বাড়ির মসজিদে সন্ধ্যার নামাজের সময় তারা একসাথে ফিলিস্তিনি-আমেরিকান ইসলামিক স্কলার ওমর সুলেমানের নিকট শাহাদা, কালিমা পাঠ করেন। এই রাতেই তিনি গাজার উত্তর থেকে দক্ষিণে হাজার হাজার পরিবারকে খাবার সরবরাহ করেন।

শেয়ার করুন