২৮ এপ্রিল ২০১২, রবিবার, ০৮:২২:৫৯ অপরাহ্ন
শিরোনাম :


তারেক রহমান ও জোবায়দার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা
বিশেষ প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ০১-১১-২০২২
তারেক রহমান ও জোবায়দার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা


বিএনপির ভাইস চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী জোবায়দা রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আদেশ দিয়েছেন আদালত। জ্ঞাত আয়বহির্ভুত সম্পদ অর্জনের মামলায় এ আদেশ দিয়েছে আদালত। 

ঢাকা মহানগরের সিনিয়র বিশেষ জজ মো: আসাদুজ্জামান আজ মঙ্গলবার এ আদেশ দেন। একই সঙ্গে আসামিদের গ্রেপ্তার করা গেল কি-না সে সংক্রান্ত তামিল প্রতিবেদন আগামী ৫ জানুয়ারি জমা দেয়ার আদেশ দিয়েছেন আদালত। 

উল্লেখ্য, দুদকের করা এ মামলার অভিযোগপত্র আজ আমলে নিয়ে আদালত পালাতাক তারেক ও জোবায়দার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আদেশ দিয়েছেন। সম্পদের তথ্য গোপন ও জ্ঞাত আয়বর্হিভূত সম্পদ অর্জনের অভিযোগে ২০০৭ সালের ২৬ সেপ্টেম্বর তারেক রহমান, জোবয়দা রহমান ও জোবায়দার মাতা সৈয়দা ইকবাল মান্দ বানুর বিরুদ্ধে রাজধানীর কাফরুল থানায় মামলা করে দুদক। পরের বছর তিনজনের বিরুদ্ধে অভিযোগপত্র দালিখ করা হয়েছিল। 

পরবর্তিতে দুদকের মামলা বাতিল চেয়ে জোবায়দা রহমান হাইকোর্টে আবেদন করেন। যার চুড়ান্ত শুনানি শেষে ২০১৭ সনের ১২ এপ্রিল হাইকোর্ট জোবায়দার আবেদন খারিজ করে রায় দেন। মামলায় আট সপ্তাহের মধ্যে জোবায়দাকে বিচারিক আদালতে উপস্থিত হতে নির্দেশ দেয়া হয়। 

পরে অবশ্য হাইকোর্টের ওই রায়ের বিরুদ্ধে একই বছর লিভ টু আশিল করেন জোবায়দা তার আইনজীবির মাধ্যমে। দুদকের মামলা বাতিল চেয়ে জোবায়দার ওই আবেদন গত ১৩ এপ্রিল খারিজ করে দেন আপিল বিভাগ। এরপর আজ (মঙ্গলবার) এ রায় হলো। 


রাজনৈতিক প্রতিহিংসার কারনে

এ মামলা- মির্জা ফখরুল  

বিএনপির ভাইস চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী জোবায়দা রহমানের বিরুদ্ধে দুদকের মামলা এবং তাতে গ্রেফতারি পরোয়ানা জারির সমালোচনা করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বিএনপি মহাসচিব বলেন, রাজনৈতিক প্রতিহিংসার কারলে তাদের বিরুদ্ধে এই ‘মিথ্যা মামলা’ দেয়া হয়েছে। 

মঙ্গলবার বিকেলে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপার্সনের রাজনৈতিক কার্যালয়ে এক সাংবাদ সম্মেলনে ওই অভিযোগ করেন বিএনপি মহাসচিব। এ সময় মির্জা ফখরুল বলেন, ‘জোবায়দা রহমান একেবারেই রাজনীতির সঙ্গে জড়িত নন। তিনি একজন পেশাজীবী মেধাবী চিকিৎসক। শুধু জিয়া পরিবারের বধূ হওয়ায় রাজনৈতিক কারণে তাঁর বিরুদ্ধে মামলা করা হয়েছে, গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে।’


তিনি বলেন, আওয়ামী লীগ শুরু থেকেই রাজনৈতিক প্রতিহিংসার কারণে খালেদা জিয়া,তারেক রহমানকে রাজনীতি থেকে দূরে সরিয়ে দিতে অসংখ্য মিথ্যা মামলার আশ্রয় নিয়েছে। তিনি গ্রেফতারি পরোয়ানার নিন্দা জানিয়ে এসব মামলা প্রত্যাহারের দাবি জানান। 



শেয়ার করুন