২৭ এপ্রিল ২০১২, শনিবার, ০২:৫৮:৫৬ পূর্বাহ্ন
শিরোনাম :
‘ব্রাজিল থেকে জীবন্ত গরু আনা সম্ভব, তবে প্রক্রিয়া জটিল’ খালেদা জিয়ার সঙ্গে মির্জা ফখরুলের ঘন্টাব্যাপী সাক্ষাৎ বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭ জানুয়ারির সংসদ নির্বাচনে গণতান্ত্রিক ধারাবাহিকতা প্রতিষ্ঠা হয়েছে - হাবিবুল মার্কিন পররাষ্ট্র দফতরের প্রতিবেদন অনুমান ও অপ্রমাণিত অভিযোগ নির্ভর- পররাষ্ট্র মন্ত্রনালয় ইউরোপে ভারতীয় ৫২৭ পণ্যে ক্যান্সার সৃষ্টিকারি উপাদন শনাক্ত বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের প্রবেশে কড়াকড়ি বিএনপির আন্দোলন ঠেকানোই ক্ষমতাসীনদের প্রধান চ্যালেঞ্জ বিএনপিকে মাঠে ফেরাচ্ছে আওয়ামী লীগ উপজেলা নির্বাচন নিয়ে অদৃশ্য চাপে বিএনপি


আনোয়ার সভাপতি, ফিরোজ সা. সম্পাদক
নরসিংদী জেলা সমিতির বর্ণাঢ্য অভিষেক
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ১৫-০৩-২০২৩
নরসিংদী জেলা সমিতির বর্ণাঢ্য অভিষেক নবনির্বাচিত কমিটির সদস্য এবং অতিথিবৃন্দ


প্রবাসের অন্যতম আঞ্চলিক সংগঠন নরসিংদী জেলা সমিতির নবনির্বাচিত কর্মকর্তাদের অভিষেক এবং সাংস্কৃতিক অনুষ্ঠান বর্ণিল আয়োজনে অনুষ্ঠিত হয়েছে। নরসিংদী জেলা সমিতির জমাজমাট অভিষেক অনুষ্ঠান হল ভর্তি অডিটোরিয়ামের গত ১৩ মার্চ সন্ধ্যায় উডসাইডের কুইন্স প্যালেসে অনুষ্ঠিত হয়েছে। বিপুল সংখ্যাক নরসিংদীবাসী ছাড়াও অনুষ্ঠানে কমিউনিটির সর্বস্তরের শ্রেণীর পেশার মানুষ উপস্থিত ছিলেন। দুই পর্বের এই অনুষ্ঠানের প্রথম পর্বে ছিল নবনির্বাচিত কমিটির অভিষেক, দ্বিতীয় পর্বে ছিল আলোচনা এবং শেষ পর্বে ছিল প্রবাসের জনপ্রিয় শিল্পীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান। অনিন্দ্য সুন্দর এবং পরিচ্ছন্ন অনুষ্ঠানে যারাই এসেছেন তারাই প্রশংসা করেছেন। বিশেষ করে নবনির্বাচিত কমিটির সভাপতি মোহাম্মদ আনোয়ার হোসেন বাংলাদেশি কমিউনিটির একজন সৎ এবং পরিক্ষিত নেতা। যার কল্যাণে এবং আহ্বায়ক কমিটি ও কার্যকরি কমিটির সব সদস্যের অক্লান্ত পরিশ্রমে বহুদিন পর মানুষ একটি হৃদয়গ্রাহী অনুষ্ঠান উপভোগ করলো। অনুষ্ঠানের সবচেয়ে সুন্দর দিক ছিল প্রবাসে জন্ম নেয়া এবং বেড়ে ওঠা নতুন প্রজন্মের উপস্থিতি। যা কমিউনিটির অন্যান্য সংগঠনের অনুষ্ঠানে খুব একটা দেখা যায় না। অনুষ্ঠানে ভাল রেজাল্ট করা নতুন প্রজন্মের দুই প্রতিনিধির হাতে ফুল তুলে দেয়া ছিল প্রশংসনীয়।

নবনির্বাচিতত কমিটির সাধারণ সম্পাদক ফিরোজ আহমেদ এবং অনুষ্ঠানের অহবায়ক জে. মোল্লা সানির পরিচালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নবনির্বাচিত সভাপতি মোহাম্মদ আনোয়ার হোসেন। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলা সিডি প্যাপ এবং আলাগ্রা হোম কেয়ারের প্রেসিডেন্ট, বীর মুক্তিযোদ্ধা আবু জাফর মাহমুদ। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনের ইকোমিষ্ট মিনিস্টার মোহাম্মদ মাহমুদুল হাসান। ইয়েলো সোসাইটির সভাপতি সালমান জাহিদ জুয়েল, নরসিংদী জেলা সমিতির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আজহারুল ইসলাম খোকা, সাবেক চেয়ারম্যান ডা. নাজমুল এইচ খান, ট্রাস্টি বোর্ডের সাবেক চেয়ারম্যান আবুল কালাম খান, অনুষ্ঠানের আহ্বায়ক জে. মোল্লা সানি, অনুষ্ঠানের সদস্য সচিব মোহাম্মদ মাহবুবুর রহমান, প্রধান সম্বয়কারী ভূইয়া মাসুদ, বিশিষ্ট ব্যবসায়ী নাজমুল হোসেন,  সিনিয়র সহসভাপতি শামীম জাফর, ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ মাহবুবুর রহমান, ভাইস প্রেসিডেন্ট ইসমাইল হোসেন, ভাইস প্রেসিডেন্ট ইকবাল ভুইয়া।

অভিষিক্ত কমিটির কর্মকর্তারা হলেন সভাপতি মোহাম্মদ আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক ফিরোজ আহমেদ, সিনিয়র সহসভাপতি শামীম জাফর, সহসভাপতি মাহবুবুর রহমান, সহসভাপতি ইসমাইল হোসেন, সহসভাপতি ইকবাল হোসেন ভুইয়া, সহসাধারণ সম্পাদক মোহাম্মদ এহসানুল হক, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ জে রহমান, কোষাধ্যক্ষ মাহবুবুল আলম, সোশ্যাল ওয়েলফেয়ার সম্পাদক ইয়াসীন মিয়া, অফিস সেক্রেটারি ওয়ালি উল্লাহ খন্দকার, কালচারাল সেক্রেটারি সাইফুর রহমান, পাবলিক সেক্রেটারি রাশিদুল কবীর, মহিলা বিষয়ক সম্পাদক তোহরা বেগম, ইন্টারন্যালমাল এ্যাফেয়ার্স সেক্রেটারি মোহাম্মদ গোলাম মোস্তফা, কার্যকরি সদস্য জে মোল্লা সানি, হারুণ অর রশীদ, তারিকুল ইসলাম, মাসুদ ভুইয়া, মাহবুবুর রহমান, সন্তোষ সাহা, সালা উদ্দিন খান, গোলাম কিবরিয়া, কাজী কামরুজ্জামান, নিরঞ্জন ভৌমিক, মতিউর রহমান, মোহাম্মদ উজ্জ্বল মাহবুব, আব্দুল কাইয়ুম ও মোহাম্মদ মোফাজ্জল হোসেন।

প্রধান অতিথির বক্তব্যে আবু জাফর মাহমুদ নবনির্বাচিত কমিটির সদস্যদের অভিনন্দন জানিয়ে বলেন, আমরা যারা মুক্তিযুদ্ধ করেছি তারা দেশটাকে যেভাবে ভালবাসি, অন্যরা সেইভাবে ভাল বাসতে নাও পারেন। তিনি বলেন, আজকের অনুষ্ঠানে প্রবাসে জন্ম নেয়া এবং বেড়ে ওঠা নতুন প্রজন্মের দুই প্রতিনিধি ব্রঙ্কস সাইন্সে ভর্তি সুযোগ পেয়েছেন। সে জন্য তাদের বাবা-মারা গর্বিত। আমরাও আমাদের দেশ নিয়ে গর্বিত। বাংলাদেশ আমাদের জন্মভূমি, আর আমেরিকা আমাদের বরণ পোষণ দেয়। যে কারণে দুই দেশের প্রতি আমাদের ভালবাসা রয়েছে। তিনি সবাইকে দেশে প্রেমে উদ্বুদ্ধ হবার আহবান জানান। তিনি আরো বলেন, এখন আমাদের নতুন স্লোগান হচ্ছে জয় বাংলাদেশ। অনুষ্ঠানে তিনি মার্কিন প্রেসিডেন্ট কর্তৃক গোল্ডেন অ্যাওয়ার্ডসহ অন্য অ্যাওয়ার্ড পাওয়ার কথা তুলে ধরে বলেন, সেখানে আমি উচ্চারণ করেছি জয় বাংলাদেশ।

নবনির্বাচিত সভাপতি মোহাম্মদ আনোয়ার হোসেন তার বক্তব্যে বলেন, এই সংগঠনের প্রতিষ্ঠালগ্ন থেকেই আমি ছিলাম। এবার আপনারা আমাকে দায়িত্ব দিয়েছেন সে জন্য আপনাদের ধন্যবাদ। তিনি বলেন, আমার কিছু পরিকল্পনা রয়েছে, সেগুলো আপনাদের সহযোগিতা নিয়ে বাস্তবায়ন করতে চাই। তিনি আগামী বছর সবার সহযোগিতা কামনা করেন।

নবনির্বাচিত সাধারণ সম্পাদক ফিরোজ আহমেদ সবাইকে ধন্যবাদ জানান অনুষ্ঠান সফল এবং সার্থক করার জন্য। অনুষ্ঠানে মাসুদ ভুইয়ার সম্পাদনায় মেঘনা নামে একটি স্মরডুকা প্রকাশ করা হয়। অনুষ্ঠানের অতিথি এবং সভাপতি ও সাধারণ সম্পাদক সেই ম্যাগাজিনের মোড়ক উন্মোচন করেন।

শেষপর্বে প্রবাসের জনপ্রিয় শিল্পী শাহ মাহবুব এবং নিলিমা শশির গানে সবাই ছিল আনন্দে আত্মহারা। আগম অতিথি এবং দর্শকরা মধ্যরাত অবধি দুই শিল্পীর পরিবেশনা উপভোগ করেন।

শেয়ার করুন