২৭ এপ্রিল ২০১২, শনিবার, ০৭:১৫:৩১ অপরাহ্ন
শিরোনাম :
‘ব্রাজিল থেকে জীবন্ত গরু আনা সম্ভব, তবে প্রক্রিয়া জটিল’ খালেদা জিয়ার সঙ্গে মির্জা ফখরুলের ঘন্টাব্যাপী সাক্ষাৎ বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭ জানুয়ারির সংসদ নির্বাচনে গণতান্ত্রিক ধারাবাহিকতা প্রতিষ্ঠা হয়েছে - হাবিবুল মার্কিন পররাষ্ট্র দফতরের প্রতিবেদন অনুমান ও অপ্রমাণিত অভিযোগ নির্ভর- পররাষ্ট্র মন্ত্রনালয় ইউরোপে ভারতীয় ৫২৭ পণ্যে ক্যান্সার সৃষ্টিকারি উপাদন শনাক্ত বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের প্রবেশে কড়াকড়ি বিএনপির আন্দোলন ঠেকানোই ক্ষমতাসীনদের প্রধান চ্যালেঞ্জ বিএনপিকে মাঠে ফেরাচ্ছে আওয়ামী লীগ উপজেলা নির্বাচন নিয়ে অদৃশ্য চাপে বিএনপি


ভিসানীতির সিদ্ধান্ত কার্যকরে ‘সরকারের মাথা খারাপ হয়ে গেছে- মির্জা ফখরুল
নিজস্ব প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ২৫-০৯-২০২৩
ভিসানীতির সিদ্ধান্ত কার্যকরে ‘সরকারের মাথা খারাপ হয়ে গেছে- মির্জা ফখরুল


যুক্তরাষ্ট্রের ঘোষিত ভিসানীতির সিদ্ধান্ত কার্যকরে ‘সরকারের মাথা খারাপ হয়ে গেছে’ বলে মন্তব্য করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।  সোমবার বিকালে এক সমাবেশে বিএনপি মহাসচিব এই মন্তব্য করেন। তিনি বলেন, ‘‘ এক আামেরিকার ভিসানীতিতে মাথাটাথা খারাপ হয়ে গেছে তাদের (সরকার)…. তাই না। আজকে একটা পত্রিকা আপনাদের দেখাতে চাই, পত্রিকার সারসংক্ষেপ বলতে চাই… উতকন্ঠায় মাঠ প্রশাসন, আলোচনায় সচিবালয়,  সরকারের বয়স বেড়ে দিতে চা্য়, নিস্তার চাইতে আর যুক্তরাষ্ট্রের পণ্য রপ্তানিতে প্রভাব পড়তে পারে।”

ফখরুল বলেন, ‘‘ সবচেয়ে বড় জিনিস কি জানেন? এরা এতো চুরি করেছে, এতো লুটপাট করেছে শুধু আওয়ামী লীগের ওপরেই নয়, প্রশাসনের লোকেরা এই সরকারকে সহায়তা দিতে গিয়েছে যে, এখন সব খাওয়া খাচ্ছে… এখন বালুও খাওয়া শুরু করেছে।’’

‘‘ চাঁদপুরের ৬০ হাজার কোটির টাকার বালু খেয়ে ফেলেছে। এটা আমার কথা নয়, নদী কমিশনের চেয়ারম্যানের কথা। এই হচ্ছে তারা, আজকে হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করে দিচ্ছে।’’

সরকারের ‍উদ্দেশ্যে তিনি বলেন, ‘‘ আবারো বলছি, আপনি(শেখ হাসিনা) আপনি অবিলম্বে পদত্যাগ করুন। কোনো টালবাহানা করবেন না। এদেশের মানুষ এখন আর আপনাকে ক্ষমতায় দেখতে চায় না।”

তিনি বলেন, ‘‘ দেশের অবস্থা ভালো নয়। আমি আহ্বান জানাবো, আজকে জাতি চরম ক্রান্তি লগ্নে উপনীতি হয়েছে।আমাদের ভবিষ্যত কি হবে?আমরা স্বাধীন থাকবে কি থাকবো না, আমরা কি আমাদের স্বাধীনতা সার্বভৌমত্বকে রক্ষা করতে পারবো কি পারব না, আমরা আমাদের ভোটের অধিকার ফিরে পাবো কি পাবো না, আমরা গণতন্ত্রকে রক্ষা করতে পারবো কি পাবর না, দেশনেত্রী বেগম খালেদা জিয়া মুক্ত করতে পারবো কি পারব না, তারেক রহমানকে ফিরিয়ে আসতে পারব কি পারব না, আমাদের লক্ষ নেতা-কর্মীদের মামলা প্রত্যাহার করতে পারব কি পারব না তা নির্ভর করছে আমাদের ওপর, আপনাদের ওপর।”

‘‘ এই সরকার সহজে কথা শুনবে না। আন্দোলনের মধ্য দিয়ে তরঙ্গের ওপরে তরঙ্গ সৃষ্টি করে তাদেরকে পরাজিত করতে হবে এবং দে্শে গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে এই শপথ আমাদেরকে নিতে হবে।”

সরকার পদত্যাগের ‘এক দফা’ দাবিতে যুগপত আন্দোলনের অংশ হিসেবে সোমবার বিকালে ধৌলাইখাল মোড়ে মহানগর দক্ষিন বিএনপির উদ্যোগে এই সমাবেশ হয়।

বিএনপি ছাড়াও রাজধানীতে গণতন্ত্র খিলগাঁওয়ের তালতলা, গণঅধিকার পরিষদের(নূর) পল্টন মোড়, এলডিপি এফডিসি মোড়ে ও গণঅধিকার পরিষদ(রেজা কিবরিয়া) জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশ করে।

মহানগর দক্ষিনের আহ্বায়ক আব্দুস সালামের সভাপতিত্বে দক্ষিনের ভারপ্রাপ্ত সদস্য সচিব লিটন মাহমুদের সঞ্চালনায় সমাবেশে স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, কেন্দ্রীয় নেতা শামসুর রহমান শিমুল বিশ্বাস,শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, শিরিন সুলতানা, মীর সরাফত আলী সপু, রওনুকুল ইসলাম টিপু, অর্পনা রায় দাশ, ইশরাক হোসেন, যুব দলের সুলতান সালাউদ্দিন টুকু, স্বেচ্ছাসেবক দলের এসএম জিলানী, কৃষক দলের শহিদুল ইসলাম বাবুল, মহিলা দলের সুলতানা আহমেদ, ছাত্র দলের রাশেদ ইকবাল  খান প্র্রমূখ বক্তব্য রাখেন।



শেয়ার করুন