২৮ এপ্রিল ২০১২, রবিবার, ০২:১২:৩৩ অপরাহ্ন
শিরোনাম :


ঢাকা ১৭ আসনের প্রার্থী হিরো আলমের উপর ভোটের দিন হামলা
নিজস্ব প্রতিবেদক
  • আপডেট করা হয়েছে : ১৭-০৭-২০২৩
ঢাকা ১৭ আসনের প্রার্থী হিরো আলমের উপর ভোটের দিন হামলা হিরো আলমের উপর প্রতিপক্ষের হামলা/ছবি সংগৃহীত


ঢাকা-১৭ আসনে উপ-নির্বাচনের স্বতন্ত্র প্রার্থী আশরাফুল আলম ওরফে হিরো আলমের ওপর হামলা হয়েছে। ভোটের দিনের শেষ লগ্নে এসে ওই হামলার ঘঠনা ঘটে এ উপনির্বাচনে সম্ভব্য শীর্ষ দুই প্রার্থীর একজন হিরো আলমের উপর। 

এদিন বিকাল তিনটার কিছু পরপর সময় এ আসনের প্রার্থী হিরো আলম বনানী বিদ্যানিকেতন স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে গিয়েছিলেন পরিদর্শনে। এ সময় তিনি এ হামলার মুখে পড়েন বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা। হামলায় অংশগ্রহনকারীদের ক্ষমতাসীন দলের প্রার্থীর ব্যাজ পরিধান করা অবস্থায় দেখা গেছে বলেও জানানো হয়। এ ব্যাপারে ক্ষমতাসীন দলের কর্মীরা এই হামলার পেছনে জড়িত বলে অভিযোগ করেছেন হিরো আলমের প্রধান নির্বাচনী এজেন্ট মো. ইলিয়াস।

তিনি সাংবাদিকদের বলেন, হামলার শিকার হওয়ার পর হিরো আলম রামপুরার বেটার লাইফ হাসপাতালে ভর্তি হয়েছেন। প্রত্যক্ষদর্শীরা আরো জানান, ভোটকেন্দ্রের ভেতরে ঢোকার আগে স্কুলের মাঠে কয়েকজনের সঙ্গে সেলফি তোলেন হিরো আলম। তখন হামলাকারীদের কয়েকজন এসে তাকে ঘিরে ধরেন এবং বলেন, ‘এটা টিকটক ভিডিও বানানোর জায়গা না।’ এরপর হিরো আলমকে মারধর শুরু করেন।

এদিকে হামলার ভিডিওতে দেখা গেছে, ধস্তাধস্তি, কিলঘুষি মারা হচ্ছে ওই প্রার্থীকে। ক্ষমতাসীন দলের প্রার্থীর ছবি সম্মলিত ব্যাজ পরা হামলাকারীদের কয়েকজনের হাতে লাঠিসোঁটাও ছিল। মারধরের মুখে দৌড়ে পালান হিরো আলম। বেশ কিছুক্ষন দৌড়ানোর পর তাকে উদ্ধারে একটি প্রাইভেট কার আসলে সেটাতে তিনি দৌড়ে উঠে স্থান ত্যাগ করেন। 

বনানী থানার ওসি মোস্তাফিজুর রহমান সাংবাদিকদের বলেন, “সোয়া ৩টার দিকে বনানীর বিদ্যানিকেতেন কেন্দ্রে কিছু ইউটিউবার নিয়ে ঢোকেন হিরো আলম। সেখানে বাধা পেয়ে তিনি কেন্দ্রের বাইরে এলে সেখানকার লোকজনের সঙ্গে তার কথা কাটাকাটি বাধে। একপর্যায়ে বহিরাগতরা তাকে ধাওয়া করে।”

এ বিষয়ে ঢাকার অতিরিক্ত আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ফরিদ আহমেদ বলেন, "হিরো আলমের উপর হামলা হয়েছে-এ ধরনের একটা বিষয় আমরা শুনেছি। এখনও এ বিষয়ে লিখিত কোনও অভিযোগ আমরা পাইনি।"

উল্লেখ্য, ঢাকা ১৭ এর উপনির্বাচনে ভোটার হাহাকার চলছিল। রাজধানীর অভিজাত এড়িয়া বলেই এখানে লোকজনের ভোটে নিরুৎসাহিত রয়েছেন বলে অভিযোগ রয়েছে। একই সঙ্গে ওই এলাকার বস্তিবাসীও রয়েছে। তাদের মধ্যেও ভোটের আগ্রহ কম ছিল বলে ভোটার উপস্থিতির হার প্রমাণ মিলছে। 


শেয়ার করুন