২৯ এপ্রিল ২০১২, সোমবার, ০৪:৫৯:২০ পূর্বাহ্ন


পার্কচেস্টার জামে মসজিদের নির্বাচন : জয়নাল সভাপতি, মুর্শেদ সাধারণ সম্পাদক
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ১৯-০৭-২০২৩
পার্কচেস্টার জামে মসজিদের নির্বাচন : জয়নাল সভাপতি, মুর্শেদ সাধারণ সম্পাদক পার্কচেস্টার জামে মসজিদের নির্বাচনের ফলাফল ঘোষণা


প্রবাসে বাংলাদেশি অধ্যুষিত এলাকা ব্রঙ্কসে বাংলাদেশিদের দ্বারা পরিচালিত মসজিদ পার্কচেস্টার জামে মসজিদের নির্বাচন সম্পন্ন হয়েছে। এই নির্বাচন নিয়ে একটি প্যানেল আদালতে মামলা করেছিল। সেই মামলার নিষ্পত্তি শেষে গত ১৬ জুলাই পার্কচেস্টার জামে মসজিদের নির্বাচন অনুষ্ঠিত হয়। দিনব্যাপী উৎসবমুখর পরিবেশে নির্বাচন শেষে প্রধান নির্বাচন কমিশনার আসাদুজ্জামান খান নির্বাচনের ফলাফল ঘোষণা করেন। এই সময় নির্বাচন কমিশনের সদস্য নজরুল হক, তোফায়েল চৌধুরী, আলমাস আলী, রিয়াজউদ্দিন কামরান, নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থী, তাদের সমর্থক, মসজিদের ইমাম এবং ট্রাস্টি বোর্ডের সদস্যরা উপস্থিত ছিলেন।

পার্কচেস্টার জামে মসজিদের এই নির্বাচনে সভাপতি নির্বাচিত নির্বাচিত হয়েছেন জয়নাল আবেদীন চৌধুরী। তিনি পেয়েছেন ২৫৯ ভোট। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী আব্দুস শহীদ পেয়েছেন ২০৬ ভোট। ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন মোহাম্মদ নূরুল আহিয়া। তিনি পেয়েছেন ২৬০ ভোট। তার প্রতিদ্বন্দ্বী রফিকুল ইসলাম পেয়েছেন ২০১ ভোট। সেকেন্ড ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন মোহাম্মদ এ মতিন। তিনি পেয়েছেন ২৫৫ ভোট। তার প্রতিদ্বন্দ্বী আব্দুল জলিল পেয়েছেন ১৯৬ ভোট। ২৬৫ ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন সৈয়দ শারফিন মুর্শেদ। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী সাব্বির কাজী আহমেদ পেয়েছেন ১৯৩ ভোট। সহ সাধারণ সম্পাদক পদে ২৫৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মোহাম্মদ শাহীন মিয়া। এই পদে ২০২ ভোট পেয়ে পরাজিত হয়েছেন জয়নাল এল উদ্দিন। কোষাধ্যক্ষ পদে তারেক আহমেদ ২৪১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। এই পদে ২০৮ ভোট পেয়ে হেরেছেন ইসলাম উদ্দিন। সহকারী কোষাধ্যক্ষ পদে ২৪৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন হোসাইন চৌধুরী। এই পদে ২০৪ ভোট পেয়ে পরাজিত হয়েছেন মোহাম্মদ আব্দুল গফুর। শিক্ষা সেক্রেটারি পদে ২৭৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মোহাম্মদ আব্দুল হাই। ১৭৬ ভোট পেয়ে পরাজিত হয়েছেন শহীদুল ইসলাম। সহকারী শিক্ষা সেক্রেটারি নির্বাচিত হয়েছেন তাজুল ইসলাম। তার প্রাপ্ত ভোট ২৫০। ফেউনারেল সেক্রেটারি পদে ২৬৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মোহাম্মদ ফটিক মিয়া। ১৮০ ভোট পেয়ে এই পদের পরাজিত প্রার্থী মোহাম্মদ আবুল ফজর। সহকারি ফেউনারেল পদে ২৬৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মোহাম্মদ আরিফ চৌধুরী। এ পদে পারজিত প্রার্থী সাঈদ এল মিয়া। তিনি পেয়েছেন মাত্র ১৭৭ ভোট। মেইনটেন্যান্স সেক্রেটারি পদে ২৪৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন ফারুক আহমেদ। তার প্রতিদ্বন্দ্বী মোশায়েদ চৌধুরী পেয়েছেন ১৯০ ভোট। ইসলামিক কালচারাল সেক্রেটারি পদে একমাত্র প্রার্থী হোসাইন জে চৌধুরী ১৮৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। কার্যকরি সদস্য পদে নির্বাচিত হয়েছেন যথাক্রমে খলিলুর রহমান এবং আব্দুল ইসলাম। তারা ভোট পেয়েছেন ২২৭ এবং ২১৩। এই পদে পরাজিত দুই প্রার্থী আব্দুল বাসির খান পেয়েছেন ২০৬ ভোট এবং লোকমান হোসাইন পেয়েছেন ১৮৮ ভোট।

নির্বাচনের ফলাফল ঘোষণার পর মসজিদের ইমাম দোয়া পরিচালনা করেন। এবং নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদক সবাইকে নিয়ে মসজিদ পরিচালনার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

শেয়ার করুন