২৯ এপ্রিল ২০১২, সোমবার, ০৭:৩৯:২৮ অপরাহ্ন
শিরোনাম :
সরকার ও বেসরকারি উদ্যোগে দরিদ্রমুক্ত দেশ গড়ে উঠবে - আসাদুজ্জামান খান কামাল ৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি ‘বিদেশে দেশবিরোধী অপপ্রচারকারীদের বিরুদ্ধে স্থানীয় আইনে ব্যবস্থা নিন’ ভূল স্বীকার করে সরে দাড়ানোয় একজনের বহিস্কারাদেশ প্রত্যাহার বাফেলোতে সন্ত্রাসীদের গুলিতে দুই বাংলাদেশী নিহত ‘শেরে বাংলা আপাদমস্তক একজন পারফেক্ট বাঙালি ছিলেন’ বিএনপির বহিস্কৃতদের জন্য সুখবর! মে দিবসে নয়পল্টনে বিএনপির শ্রমিক সমাবেশ উপজেলা নির্বাচনে অংশ নেয়ার জের, বিএনপির বহিস্কার ৭৬ থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগে পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান


চতুর্থদফা অবরোধ - এবারও রোববার ভোর ৬টা থেকে ৪৮ ঘন্টা বিএনপি ও সমমনার কর্মসূচি
নিজস্ব প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ০৯-১১-২০২৩
চতুর্থদফা অবরোধ - এবারও রোববার ভোর ৬টা থেকে ৪৮ ঘন্টা বিএনপি ও সমমনার কর্মসূচি দিন নেই রাত,মাসের ৩০ দিনের সার্বক্ষনিক যে কাউন্টারগুলো থাকে ব্যস্ততম, সেগুলো অবরোধে পিনপতন নীরবতা/ছবি সংগৃহীত


বিএনপি ও সমমনা দলসমুহের অবরোধ অব্যাহত রেখেছে। চতুর্থ দফায় আবারও টানা ৪৮ ঘন্টার অবরোধ দিয়েছে তারা। আগামী রোববার ও সোমবার ওই অবরোধের আহ্বান করেছে তারা। এদিকে তৃতীয় দফা অবরোধ শেষ হচ্ছে শুক্রবার ভোর ৬টা পর্যন্ত। এরপর শুক্রবার ও শনিবার অবরোধ নেই।


শুক্রবার দিন সারাদেশের মসজিদে মসজিদে দোয়ার আয়োজন করা হবে। শনিবার বিরতি দিয়ে রোববার ভোর ৬টা থেকে মঙ্গলবার ভোর ৬টা পর্যন্ত দেশব্যাপী সর্বাত্মক অবরোধ কর্মসূচি পালন করা হবে। আজ বৃহস্পতিবার বিকেলে ভার্চুয়ালে এক সংবাদ  সম্মেলনে এ নতুন কর্মসূচির ঘোষণা দেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।  


এ সময় দলীয় নেতাকর্মীদের পাশাপাশি দেশবাসীকে অবরোধ সফলের জন্য আহ্বান জানিয়ে রিজভী বলেন, দেশের গণতন্ত্র, ভোটাধিকারসহ সব অধিকার ফিরিয়ে না দেওয়া পর্যন্ত অবরোধ কর্মসূচি চলতেই থাকবে। বিজয় না হওয়া পর্যন্ত জনগণ এবার ঘরে ফিরবে না। এই আন্দোলনের বিজয় সুনিশ্চত।  

জাময়াতও অবরোধ দিল

টানা ৪৮ ঘণ্টা অবরোধ শেষে ফের ‘৪৮ ঘণ্টার অবরোধ’ কর্মসূচি ঘোষণা করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। আগামী রোববার সকাল ৬টা থেকে মঙ্গলবার সকাল ৫টা পর্যন্ত এ কর্মসূচি পালন করবে দলটি। এছাড়া গত কয়েক দিনে কর্মসূচি পালনকালে নিহতদের আত্মার মাগফিরাত ও আহতদের দ্রুত আরোগ্য কামনা করে আগামীকাল শুক্রবার দেশব্যাপী দোয়া আয়োজন করবে দলটি।
বৃহস্পতিবার রাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ কর্মসূচি ঘোষণা করেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মা’ছুম।

এলডিপি

বিএনপির নেতৃত্বাধীন যুগপৎ আন্দোলনে থাকা দলগুলোকে আগামী ১২ ও ১৩ নভেম্বর (রবি ও সোমবার) ৪৮ ঘণ্টা দেশব্যাপী সর্বাত্মক অবরোধ কর্মসূচি পালনের জন্য আহ্বান জানিয়েছেন লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) প্রেসিডেন্ট ড. কর্নেল (অব.) অলি আহমদ (বীর বিক্রম)।

বৃহস্পতিবার এক বিবৃতিতে শান্তিপূর্ণভাবে এই অবরোধ কর্মসূচি পালন করার জন্য এলডিপির নেতাকর্মীসহ দেশবাসীর প্রতি অনুরোধ জানিয়েছেন তিনি।


শেয়ার করুন