৩০ এপ্রিল ২০১২, মঙ্গলবার, ১১:২৭:২২ পূর্বাহ্ন
শিরোনাম :
‘বিশেষ চাহিদা সম্পন্নদের প্রতিভা বিকাশে কোন ধরনের প্রতিবন্ধকতা রাখা যাবে না’ সরকার ও বেসরকারি উদ্যোগে দরিদ্রমুক্ত দেশ গড়ে উঠবে - আসাদুজ্জামান খান কামাল ৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি ‘বিদেশে দেশবিরোধী অপপ্রচারকারীদের বিরুদ্ধে স্থানীয় আইনে ব্যবস্থা নিন’ ভূল স্বীকার করে সরে দাড়ানোয় একজনের বহিস্কারাদেশ প্রত্যাহার বাফেলোতে সন্ত্রাসীদের গুলিতে দুই বাংলাদেশী নিহত ‘শেরে বাংলা আপাদমস্তক একজন পারফেক্ট বাঙালি ছিলেন’ বিএনপির বহিস্কৃতদের জন্য সুখবর! মে দিবসে নয়পল্টনে বিএনপির শ্রমিক সমাবেশ উপজেলা নির্বাচনে অংশ নেয়ার জের, বিএনপির বহিস্কার ৭৬


কয়েকজন আটক
লস অ্যাঞ্জেলেস ও জেএফকেতে ফিলিস্তিনের সমর্থনে বিক্ষোভ
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ০৪-০১-২০২৪
লস অ্যাঞ্জেলেস ও জেএফকেতে ফিলিস্তিনের সমর্থনে বিক্ষোভ বিমানবন্দরে বিক্ষোভ


যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেস ও নিউইয়র্কের জন এফ কেনেডি আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে গত ২৭ ডিসেম্বর বুধবার বিক্ষোভ করেছেন ফিলিস্তিনের সমর্থকেরা। বিমানবন্দর দুটি যুক্তরাষ্ট্রের ব্যস্ততম এলাকা। সেখান থেকে বেশ কয়েকজনকে আটক করা হয়েছে। লস অ্যাঞ্জেলেস পুলিশ বলেছে, ৩৬ জন বিক্ষোভকারীকে লস অ্যাঞ্জেলেস আন্তর্জাতিক বিমানবন্দরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হেফাজতে নেওয়া হয়েছে।

পুলিশ এক বিবৃতিতে বলেছে, বিক্ষোভকারীরা এক পুলিশ কর্মকর্তাকে মাটিতে ফেলে দিয়েছেন। আবর্জনা, গাছের ডাল ও ইটপাথর ফেলে বিমানবন্দরের দিকে যাওয়ার রাস্তা অবরোধ করেছেন। এ সময় বিভিন্ন যানবাহনেও হামলা চালিয়েছেন। ওই বিবৃতিতে পুলিশ আরো বলেছে, আটক বেশ কয়েকজনের বিরুদ্ধে দাঙ্গা-হাঙ্গামার অভিযোগ আনা হয়েছে। একজনের বিরুদ্ধে পুলিশের গায়ে হাত তোলার অভিযোগ আনা হয়েছে। লস অ্যাঞ্জেলেস সিটি নিউজ সার্ভিসের খবর বলছে, এ ঘটনার ৪৫ মিনিটের মধ্যেই বিমানবন্দরে প্রবেশের রাস্তা খুলে দেওয়া হয়েছে।

নিউইয়র্কের পোর্ট অথরিটি পুলিশ বিভাগ বলেছে, কুইন্সে জন এফ কেনেডি বিমানবন্দর এলাকায় উচ্ছৃঙ্খল আচরণের জন্য ২৬ জনকে গ্রেফতার করা হয়েছে। বিমানবন্দর এলাকায় আটকেপড়া যাত্রীদের জন্য দুটি বাস পাঠিয়েছে বন্দর কর্তৃপক্ষ। পুলিশ বলেছে, ২০ মিনিট পর কেনেডি বিমানবন্দর এলাকার রাস্তা চলাচলের জন্য খুলে দেওয়া হয়।

স্থানীয় সংবাদমাধ্যমের খবর বলছে, বিক্ষোভকারীদের হাতে ‘ফিলিস্তিন মুক্ত কর’, ‘গণহত্যা বন্ধ করো’ লেখা স্লোগান ছিল।

ফিলিস্তিনের গাজা উপত্যকায় ইসরায়েলের হামলায় গত ৭ অক্টোবর থেকে এ পর্যন্ত নিহত মানুষের সংখ্যা ২১ হাজার ছাড়িয়েছে। নিহত মানুষের তালিকায় রয়েছেন ৪ হাজারের বেশি শিক্ষার্থী।

শেয়ার করুন