২৭ এপ্রিল ২০১২, শনিবার, ০৮:৩৩:০৭ অপরাহ্ন
শিরোনাম :
‘ব্রাজিল থেকে জীবন্ত গরু আনা সম্ভব, তবে প্রক্রিয়া জটিল’ খালেদা জিয়ার সঙ্গে মির্জা ফখরুলের ঘন্টাব্যাপী সাক্ষাৎ বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭ জানুয়ারির সংসদ নির্বাচনে গণতান্ত্রিক ধারাবাহিকতা প্রতিষ্ঠা হয়েছে - হাবিবুল মার্কিন পররাষ্ট্র দফতরের প্রতিবেদন অনুমান ও অপ্রমাণিত অভিযোগ নির্ভর- পররাষ্ট্র মন্ত্রনালয় ইউরোপে ভারতীয় ৫২৭ পণ্যে ক্যান্সার সৃষ্টিকারি উপাদন শনাক্ত বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের প্রবেশে কড়াকড়ি বিএনপির আন্দোলন ঠেকানোই ক্ষমতাসীনদের প্রধান চ্যালেঞ্জ বিএনপিকে মাঠে ফেরাচ্ছে আওয়ামী লীগ উপজেলা নির্বাচন নিয়ে অদৃশ্য চাপে বিএনপি


মুক্তিযোদ্ধা আনসার চৌধুরীর আত্মার মাগফিরাত কামনায় দোয়া মাহফিল
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ২১-০২-২০২৪
মুক্তিযোদ্ধা আনসার চৌধুরীর আত্মার মাগফিরাত কামনায় দোয়া মাহফিল বক্তব্য রাখছেন তোফায়েল চৌধুরী লিটন


নিউইয়র্কে মৌলভীবাজার ডিস্ট্রিক্ট সোসাইটি অব ইউএসএর উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা আনসার হোসেন চৌধুরীর আত্মার মাগফিরাত কামনায় নর্থ ব্রঙ্কস ইসলামিক সেন্টার অ্যান্ড জামে মসজিদে গত ১৬ ফেব্রুয়ারি শুক্রবার বাদ মাগরিব মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। মাহফিলে মরহুমের আত্মার মাগফিরাত কামনা করে বক্তব্য রাখেন মরহুম আনসার হোসেন চৌধুরীর মেয়ে জামাতা বিশিষ্ট ব্যবসায়ী তোফায়েল চৌধুরী লিটন। 

দোয়া মাহফিল পরিচালনা করেন ব্রঙ্কসের গাউছিয়া মসজিদের ইমাম ও খতিব মাওলানা মাশহুদ ইকবাল। কোরআন-হাদিসের আলোকে বক্তব্য রাখেন মসজিদ বিলালের খতিব মাওলানা মো. মাঈনুল ইসলাম ও মাওলানা শাহানশাহ ইয়াহিয়া। পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন নর্থ ব্রঙ্কস ইসলামিক সেন্টার অ্যান্ড জামে মসজিদের ইমাম ও খতিব হাফিজ মুসাদ্দেক আহমেদ।

মাহফিলে অন্যদের মধ্যে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন নর্থ ব্রঙ্কস ইসলামিক সেন্টার অ্যান্ড জামে মসজিদের সেক্রেটারি জেনারেল মুহাম্মদ ইকবাল হোসাইন ও প্রবীণ কমিউনিটি লিডার আলহাজ ফখরুল ইসলাম।

মাহফিলে বাংলাদেশি কমিউনিটির রাজনৈতিক, সামাজিক-সাংস্কৃতিক, পেশাজীবী নেতৃবৃন্দসহ-সর্বস্তরের প্রবাসীরা বীর মুক্তিযোদ্ধা আনসার হোসেন চৌধুরীর দোয়া-মাহফিলে শরিক হন। মরহুম আনসার হোসেন চৌধুরীর পরিবারের পক্ষ থেকে এ মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

উল্লেখ্য, নর্থ ব্রঙ্কসের বাসিন্দা, মৌলভীবাজার ডিস্ট্রিক্ট সোসাইটি অব ইউএসএ ইনকের উপদেষ্টা কমিউনিটির পরিচিত মুখ বীর মুক্তিযোদ্ধা আনসার হোসেন চৌধুরী অতিসম্প্রতি বাংলাদেশে যাওয়ার পথে কুয়েত এয়ারপোর্টে অসুস্থ হয়ে পড়লে সেখানে তাকে একটি হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় তিনি সে হাসপাতালে ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭২ বছর। আলহাজ আনসার হোসেন চৌধুরীর প্রথম জানাজার নামাজ কুয়েতে অনুষ্ঠিত হয়। পরে তার মরদেহ কুয়েত থেকে আনার পর নিউইয়র্কের নর্থ ব্রঙ্কস ইসলামি সেন্টারে গত ১ ফেব্রুয়ারি বাদ জোহর ২য় জানাজা অনুষ্ঠিত হয়। পরদিন ২ ফেব্রুয়ারি তার মরদেহ ওয়াশিংটন মেমোরিয়াল পার্কে দাফন করা হয়।

বীর মুক্তিযোদ্ধা আলহাজ আনসার হোসেন চৌধুরী দেশের বাড়ি মৌলভীবাজার সদর উপজেলার কামালপুর গ্রামে।

শেয়ার করুন