২৯ এপ্রিল ২০১২, সোমবার, ০৮:৪৬:০৫ পূর্বাহ্ন


ট্রাফিক পুলিশ ইউনিয়নের নির্বাচনে সাদিক-সাঈদ প্যানেলের জয়
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ২১-০২-২০২৪
ট্রাফিক পুলিশ ইউনিয়নের নির্বাচনে সাদিক-সাঈদ প্যানেলের জয় নবনির্বাচিত নেতৃবৃন্দ


নিউইয়র্ক ট্রাফিক পুলিশ ইউনিয়নের নির্বাচনে সাদিক-সাঈদ প্যানেল মেজোরিটি পদে জয়লাভ করেছে। মোট ৯টি পদের বিপরীতে এই প্যানেল থেকে সভাপতি, সহ-সভাপতি, সাধারণ সম্পাদকসহ তিনজন ডেলিগেট নির্বাচিত হয়েছেন। রহিম-উদবা প্যানেল থেকে নির্বাচিত হয়েছেন ৩ জন ডেলিগেট। নির্বাচিত সভাপতি, সহ-সভাপতি ও সাধারণ সম্পাদকরা হলেন যথাক্রমে-আলেকজান্ডার সাদিক, সকুনবি ওলোফেমি ও সাঈদ ইসলাম।

গত বছর নভেম্বরে ট্রাফিক পুলিশদের ইউনিয়ন সিডব্লিউএ লোকাল ১১৮২-এর নির্বাচন অনুষ্ঠিত হয়। কিন্তু সভাপতি, সহ-সভাপতি ও সাধারণ সম্পাদক প্রার্থীরা প্রদত্ত ভোটের ৫১ ভাগ না পাওয়ায় তারা রানঅফের মুখোমুখি হন। এই তিনটি পদে পোস্টাল ব্যালটে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। গত ১৬ ফেব্রুয়ারি শুক্রবার নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়। এতে আলেকজান্ডার সাদিক ৭১৯ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সৈয়দ রহিম পেয়েছেন ৫২৫ ভোট। বাংলাদেশি রহিমের আগে একবার সহ-সভাপতি ও তিনবার সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন। সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করেন বাংলাদেশি সাঈদ ইসলাম ও সৈয়দ উদবা। সাঈদ ইসলাম ৭৪৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। উদবা পেয়েছেন ৪৯৬ ভোট। সাদিক-সাঈদ প্যানেল থেকে নির্বাচিত ডেলিগেটরা হলেন সাংবাদিক শিবলী চৌধুরী কায়েস, কোলন জন ও শামীম হোসাইন। রহিম-উদবা প্যানেল থেকে নির্বাচিত ডেলিগেটরা হলেন-পঙ্কজ রায়, শাহাদত হোসেন ও মোহাম্মদ আলম।

এই নির্বাচনে ৯ সদস্যের নির্বাচিত কমিটির ৬ জনই বাংলাদেশি। ট্রাফিক পুলিশ ইউনিয়নের মোট সদস্যসংখ্যা প্রায় আড়াই হাজার। এর মধ্যে বাংলাদেশির সংখ্যা ৬ শতাধিক।

শেয়ার করুন