২৭ এপ্রিল ২০১২, শনিবার, ০৫:২৯:৩৩ অপরাহ্ন
শিরোনাম :
‘ব্রাজিল থেকে জীবন্ত গরু আনা সম্ভব, তবে প্রক্রিয়া জটিল’ খালেদা জিয়ার সঙ্গে মির্জা ফখরুলের ঘন্টাব্যাপী সাক্ষাৎ বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭ জানুয়ারির সংসদ নির্বাচনে গণতান্ত্রিক ধারাবাহিকতা প্রতিষ্ঠা হয়েছে - হাবিবুল মার্কিন পররাষ্ট্র দফতরের প্রতিবেদন অনুমান ও অপ্রমাণিত অভিযোগ নির্ভর- পররাষ্ট্র মন্ত্রনালয় ইউরোপে ভারতীয় ৫২৭ পণ্যে ক্যান্সার সৃষ্টিকারি উপাদন শনাক্ত বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের প্রবেশে কড়াকড়ি বিএনপির আন্দোলন ঠেকানোই ক্ষমতাসীনদের প্রধান চ্যালেঞ্জ বিএনপিকে মাঠে ফেরাচ্ছে আওয়ামী লীগ উপজেলা নির্বাচন নিয়ে অদৃশ্য চাপে বিএনপি


১০ মার্চ ওজনপার্কের মসজিদ আল আমানের নির্বাচন
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ০৭-০৩-২০২৪
১০ মার্চ ওজনপার্কের মসজিদ আল আমানের নির্বাচন বাছাইকৃত সদস্যদের বৈঠক


ওজনপার্ক সিটি লাইনের ঐতিহ্যবাহী কালের নীরব সাক্ষী প্রথম জামে মসজিদ মসজিদ আল আমানের ২০২৪-২০২৫ সালের জন্য মসজিদ পরিচালনার কমিটির নির্বাচন আগামী ১০ মার্চ রোববার। সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে অংশগ্রহণকারীদের জন প্রতি ৫০০ ডলার নির্বাচন কমিশনের কাছে জমা দিতে হবে। সদস্য ব্যাতিরেকে বাইরের কেউ ভোট দিতে পারবেন না। নির্বাচন চলাকালীন সময়ে নামাজের জন্য বিরতি থাকবে বলে প্রধান নির্বাচন কমিশনার নির্বাচনী ঘোষণায় উল্লেখ করেন।

জানা যায়, নির্বাচন পরিচালনার জন্য মসজিদের উপদেষ্টা কর্তৃক তিন জন নির্বাচন কমিশন মনোনীত করা হয়। নির্বাচন কমিশনের প্রধান সাবেক প্রধান শিক্ষক আব্দুস শহীদ। কমিশনের সদস্যরা হলেন খলিল আহমদ ও শামছুল হক। এবারের নির্বাচন হবে মসজিদ আল আমানের প্রথম নির্বাচন। বাছাইকৃত ৩৮ জন সদস্যকে সমঝোতার মাধ্যমেই কমিটি গঠন করার জন্য নির্বাচন কমিশন সময় বেধে দিয়ে সমঝোতা বৈঠকের আয়োজন করেন। নির্বাচন কমিশনের বেঁধে দেওয়া সময়ে সমঝোতা ভেস্তে যায়।

তাৎক্ষণিক মসজিদ পরিচালনার কমিটির উপদেষ্টা ও নির্বাচন কমিশন জরুরি বৈঠকে বসে নির্বাচন অনুষ্ঠানের সিদ্ধান্ত নেন এবং প্রধান নির্বাচন কমিশনার আব্দুস শহীদ নির্বাচনের দিন-তারিখ ঘোষণা করেন। মসজিদ কমিটির বর্তমান খলিল আহমদ মসজিদের সদস্য সংখ্যার ব্যাপারে আলাপে বলেন, কর্তমানে ৫৭০ জন সদস্য। এই সদস্যরা ভোটের মাধ্যমে ১৭ সদস্যবিশিষ্ট মসজিদ পরিচালনা কমিটি নির্বাচিত করবেন। গত ৩ মার্চ মসজিদ পরিচালনার জন্য ৪১ জন মনোনয়নপত্র নির্বাচন কমিশনের কাছে জমা দেন। তন্মধ্যে এক জন আসেননি। দুই জনের মনোনয়নপত্র বাতিল হয়। বাকি ৩৮ জন নির্বাচনের জন্য বহাল থাকেন। আগামী ৬ মার্চ বুধবার নির্বাচনী মাঠে কত জন ঠিকে থাকেন, সেটা এখন দেখার অপেক্ষা। নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, ট্রাস্টি বোর্ডের জন্য চার জন মনোনয়নপত্র জমা দেন। এক জন প্রত্যাহার করলে তিন জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। নির্বাচিত ট্রাস্টি বোর্ডের সদস্যরা হলেন-শামছুল আবদীন, আব্দুল ওয়াহাব ও গৌছ উদ্দিন খান।

শেয়ার করুন