২৬ এপ্রিল ২০১২, শুক্রবার, ১০:২৭:০৭ পূর্বাহ্ন
শিরোনাম :
খালেদা জিয়ার সঙ্গে মির্জা ফখরুলের ঘন্টাব্যাপী সাক্ষাৎ বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭ জানুয়ারির সংসদ নির্বাচনে গণতান্ত্রিক ধারাবাহিকতা প্রতিষ্ঠা হয়েছে - হাবিবুল মার্কিন পররাষ্ট্র দফতরের প্রতিবেদন অনুমান ও অপ্রমাণিত অভিযোগ নির্ভর- পররাষ্ট্র মন্ত্রনালয় ইউরোপে ভারতীয় ৫২৭ পণ্যে ক্যান্সার সৃষ্টিকারি উপাদন শনাক্ত বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের প্রবেশে কড়াকড়ি বিএনপির আন্দোলন ঠেকানোই ক্ষমতাসীনদের প্রধান চ্যালেঞ্জ বিএনপিকে মাঠে ফেরাচ্ছে আওয়ামী লীগ উপজেলা নির্বাচন নিয়ে অদৃশ্য চাপে বিএনপি সরকারের কথিত উন্নয়নের প্রতি জনগণের বিন্দুমাত্র মোহ নাই


তিন ঘন্টা বাস নিজেদের নিয়ন্ত্রনে রাখে ডাকাত দল / একজন আটক
নাইট কোচে ডাকাতি - ধর্ষন
নিজস্ব প্রতিবেদক
  • আপডেট করা হয়েছে : ০৪-০৮-২০২২
নাইট কোচে ডাকাতি - ধর্ষন


নাইট কোচে ডাকাত দল তিন ঘন্টা নিয়ন্ত্রন নিয়ে ডাকাতি,ধর্ষন, লুটের ঘটনায় তোলপাড়। দিবাভাগে জ্যাম থাকার কারনে অনেকেই রাতের জার্নিটা বেছে নেন। সেখানে সড়ক এভাবে অনিরাপদ প্রশ্নটা এখানেই। একদল ডাকাত একটা বাসকে তিন ঘন্টা নিয়ন্ত্রনে রেখে ডাকাতি ও একজন নারীকে গনধর্ষন করতে পারে এটা নিয়ে তোলপাড়। ডাকাত দল এতটা আস্থা কিভাবে পেল যে তিন ঘন্টা বাসটি তাদের নিয়ন্ত্রনে থাকলেও কোনো সমস্যা নেই?  বাস্তবেও হয়ওনি। সকল কাজ সমাধা করে বাসটি একটি স্থানে থামিয়ে নির্বিঘ্নে চলে যায়। ওই ঘটনায় একজনকে আটক করলেও অন্যদের খুজে পায়নি পুলিশ এ রিপোর্ট লেখাকালীন সময় পর্যন্ত।  

ঘটনায় প্রকাশ- গতকাল মঙ্গলবার দিবাগত রাতে বঙ্গবন্ধু সেতু পার হওয়ার পর ডাকাত দল বাসটির নিয়ন্ত্র্রণ নেয়। এ ঘটনায় বাসের এক যাত্রী বাদী হয়ে অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে টাঙ্গাইলের মধুপুর থানায় মামলা দায়ের করেছেন। ধর্ষণের শিকার নারীকে মধুপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। তিনি জবানবন্দিও দিয়েছেণ। প্রাথমিকভাবে তার করা অভিযোগ গনধর্ষন সেটার আলামত মিলেছে। মেডিকেল বোর্ডের প্রধান শেখ হাসিনা মেডিকেল কলেজের গাইনি বিভাগের সহকারী অধ্যাপক রেহেনা পারভীন বলেন, তিন সদস্যের মেডিকেল টিম পরীক্ষা করেছে। কিছু সাইন পজিটিভ আছে। সাইন অব স্ট্রাগল রয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, ধর্ষণের শিকার হয়েছেন। তাঁর সোয়াব সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।

যাত্রীদের থেকে পাওয়া তথ্য মোতাবেক মধুপুর থানার ওসি সাংবাদিকদের বলেন, ২৪ থেকে ২৫ জন যাত্রী নিয়ে ঈগল এক্সপ্রেস বাসটি মঙ্গলবার রাতে ঢাকার দিকে রওনা দেয়। বাসটি সিরাজগঞ্জের কাছাকাছি দিবারাত্রি হোটেলে রাতের খাবার খাওয়ার জন্য বিরতি দেয়। রাত দেড়টার দিকে আবার যাত্রা শুরু করে। পথে কাঁধে ব্যাগ বহনকারী ১০ থেকে ১২ জন তরুণ যাত্রী বাসে ওঠেন। বাসটি বঙ্গবন্ধু সেতু পার হওয়ার পর যাত্রীবেশে থাকা তরুণেরা অস্ত্রের মুখে একে একে যাত্রীদের সবাইকে বেঁধে ফেলেন।

ওসি আরও জানান, ডাকাতেরা সব যাত্রীর কাছ থেকে  মোবাইল ফোন , অর্থকড়ি, স্বর্ণালংকার লুটে নেন। এরপর এক নারী যাত্রীকে ধর্ষণ করেন। বাসটি বিভিন্ন স্থানে ঘুরিয়ে তিন ঘণ্টার মতো নিয়ন্ত্রণে রাখেন তাঁরা। পরে পথ পরিবর্তন করে টাঙ্গাইল -  ময়মনসিংহ সড়কের মধুপুর উপজেলার রক্তিপাড়া জামে মসজিদের কাছে রাস্তার পাশে বালুর ঢিবিতে বাসটি কাত করে রেখে ডাকাত দলের সদস্যরা চলে যান।

এদিকে টাঙ্গাইলে চলন্ত বাসে ডাকাতি ও ধর্ষণের ঘটনায় গ্রেফতার রাজা মিয়া নামক একজনকে আটক করে পুলিশ। পরে তাকে জিজ্ঞাসাবাদের জন্য ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। টাঙ্গাইলের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বাদল কুমার চন্দ বৃহস্পতিবার সন্ধ্যায় এ রিমান্ড মঞ্জুর করেন। 


শেয়ার করুন