২৬ এপ্রিল ২০১২, শুক্রবার, ০৮:২৩:৪৩ অপরাহ্ন
শিরোনাম :
‘ব্রাজিল থেকে জীবন্ত গরু আনা সম্ভব, তবে প্রক্রিয়া জটিল’ খালেদা জিয়ার সঙ্গে মির্জা ফখরুলের ঘন্টাব্যাপী সাক্ষাৎ বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭ জানুয়ারির সংসদ নির্বাচনে গণতান্ত্রিক ধারাবাহিকতা প্রতিষ্ঠা হয়েছে - হাবিবুল মার্কিন পররাষ্ট্র দফতরের প্রতিবেদন অনুমান ও অপ্রমাণিত অভিযোগ নির্ভর- পররাষ্ট্র মন্ত্রনালয় ইউরোপে ভারতীয় ৫২৭ পণ্যে ক্যান্সার সৃষ্টিকারি উপাদন শনাক্ত বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের প্রবেশে কড়াকড়ি বিএনপির আন্দোলন ঠেকানোই ক্ষমতাসীনদের প্রধান চ্যালেঞ্জ বিএনপিকে মাঠে ফেরাচ্ছে আওয়ামী লীগ উপজেলা নির্বাচন নিয়ে অদৃশ্য চাপে বিএনপি


যুক্তরাষ্ট্র-মেক্সিকো সীমান্ত পেরোনোর চেষ্টায় ৮ অভিবাসন প্রত্যাশীর মৃত্যু
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ০৯-০৯-২০২২
যুক্তরাষ্ট্র-মেক্সিকো সীমান্ত পেরোনোর চেষ্টায় ৮ অভিবাসন প্রত্যাশীর মৃত্যু সেই রিও নদী। টহল দিচ্ছে আইনশৃঙ্খলা বাহিনী


যুক্তরাষ্ট্রের কর্তৃপক্ষ জানিয়েছে যে, ৮ জন অভিবাসন প্রত্যাশী যুক্তরাষ্ট্রে প্রবেশের চেষ্টার সময়ে রিও গ্র্যান্ডের এক ঝুঁকিপূর্ণ অংশ পার হতে গিয়ে নিহত হয়েছেন। অভিবাসন কর্মকর্তারা গত ২ সেপ্টেম্বর বলেছেন, যুক্তরাষ্ট্রের দক্ষিণাঞ্চলের টেক্সাস অঙ্গরাজ্যের ঈগল পাসের কাছে, ওই নদীর একই অংশ থেকে ৩৭ জনকে উদ্ধার করা হয়েছে। মেক্সিকোর কর্তৃপক্ষ বলেছে যে, তারা ৩৯ জন অভিবাসন প্রত্যাশীকে ওই নদীর উত্তাল ঢেউ থেকে উদ্ধার করেছে।

সাম্প্রতিক ভারী বর্ষণের ফলে স্বাভাবিকের তুলনায় নদীটিতে পানির স্তর বৃদ্ধি পেয়েছে এবং তা আরো জোরে প্রবাহিত হচ্ছে। ওই অভিবাসন প্রত্যাশীরা কোন দেশ থেকে এসেছেন তা তাৎক্ষণিকভাবে পরিষ্কার নয়।

শেয়ার করুন