২৮ এপ্রিল ২০১২, রবিবার, ০২:১৮:৫১ পূর্বাহ্ন
শিরোনাম :
‘শেরে বাংলা আপাদমস্তক একজন পারফেক্ট বাঙালি ছিলেন’ বিএনপির বহিস্কৃতদের জন্য সুখবর! মে দিবসে নয়পল্টনে বিএনপির শ্রমিক সমাবেশ উপজেলা নির্বাচনে অংশ নেয়ার জের, বিএনপির বহিস্কার ৭৬ থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগে পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান ‘ব্রাজিল থেকে জীবন্ত গরু আনা সম্ভব, তবে প্রক্রিয়া জটিল’ খালেদা জিয়ার সঙ্গে মির্জা ফখরুলের ঘন্টাব্যাপী সাক্ষাৎ বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭ জানুয়ারির সংসদ নির্বাচনে গণতান্ত্রিক ধারাবাহিকতা প্রতিষ্ঠা হয়েছে - হাবিবুল মার্কিন পররাষ্ট্র দফতরের প্রতিবেদন অনুমান ও অপ্রমাণিত অভিযোগ নির্ভর- পররাষ্ট্র মন্ত্রনালয়


সৌহার্দ্য সম্প্রীতিতে ইয়েলো সোসাইটির পুনর্মিলনী
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ০৭-১২-২০২২
সৌহার্দ্য সম্প্রীতিতে ইয়েলো সোসাইটির পুনর্মিলনী ইয়েলো সোসাইটির অনুষ্ঠানে অতিথিবৃন্দ


নিউইয়র্কে পেশাধার ট্যাক্সি ড্রাইভারদের ঐতিহ্যবাহী সংগঠন ইয়েলো সোসাইটি। সেই ঐতিহ্যবাহী সংগঠনের বার্ষিক পুনর্মিলনী সৌহার্দ্য সম্প্রীতির বন্ধনে জমকালো আয়োজনে অনুষ্ঠিত হয়েছে। গত ৩ ডিসেম্বর সন্ধ্যায় নিউইয়র্ক সিটির ফ্লাশিংস্থ গুজরাটি সমাজ মিলনায়তনে সংগঠনটির নবম বার্ষিক পুনর্মিলনীর জমজমাট আয়োজন করা হয়। অবশ্য করোনা মহামারীর কারণে গত দু’বছর এমন আয়োজন সম্ভব ছিলো না। যে কারণে কোনো অনুষ্ঠান হয়নি।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল ড. মনিরুল ইসলাম। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক মোহাম্মদ সিদ্দিকুর রহমান। এরপর শুভেচ্ছা বক্তব্য রাখেন সভাপতি সালমান জাহিদ জুয়েল এবং সাবেক সভাপতিদের পক্ষে সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি মোহাম্মদ শাহ আলম। মাঝে ইয়েলো সোসাইটির বর্তমান কার্যকরি পরিষদের কর্মকর্তাদের পরিচয় করিয়ে দেয়া হয়। এর আগে প্রধান অতিথি ও সাবেক সভাপতিদের ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সোসাইটির ভারপ্রাপ্ত সভাপতি মহিউদ্দিন দেওয়ান।

অনুষ্ঠানে কনসাল জেনারেল ড. মনিরুল ইসলাম তার সংক্ষিপ্ত বক্তব্যে পেশাজীবীদের সংগঠন হিসেবে ইয়েলো সোসাটির কর্মকা-ের ভূয়সী প্রশংসা করে বলেন, নিউইয়র্ক সিটিসহ কমিউনিটিতে ইয়েলো ড্রাইভারদের অবদান উল্লেখ করার মতো। তিনি সংগঠনের সফলতা কামনা করেন এবং দেশের উন্নয়ন ও কল্যাণে প্রবাসী বাংলাদেশিদেরও প্রশংসা করে বলেন, হুন্ডির মাধ্যমে নয়, বৈধপথে দেশে অর্থ প্রেরণের জন্য প্রবাসীদের প্রতি আহ্বান জানান।

মোহাম্মদ শাহ আলম তার বক্তব্যে ইয়েলো সোসাইটির সদস্যদের সৌহার্দ্য-সম্প্রীতির ওপর গুরুত্বারোপ করে বলেন, মহামারী করোনার কারণে আমরা অনেকদিন পর একত্রিত হতে পেরেছি। এই প্রীতি অক্ষুণ্ণ রাখতে হবে। এসময় তিনি সংগঠনের সদস্যদের মধ্যে যারা ইন্তেকাল করেছেন তাদের গভীরভাবে স্মরণ করেন।

অনুষ্ঠানে আমন্ত্রিত বাংলাদেশের জনপ্রিয় শিল্পী এস আই টুটুল তার গান পরিবেশনার সময় ইয়েলো সোসাইটির প্রশংসা করে বলেন, এই সংগঠনের অনেকেই আজ আমেরিকান ডাক্তার, ইঞ্জিনিয়ার, পেশাজীবী। ছাত্রাবস্থায় তারা কষ্ট করে, সংগ্রাম করে ইয়েলো ট্যাক্সি চালিয়ে বড় হয়েছেন। তাই তারা শ্রদ্ধার পাত্র। তাদের নিয়ে গর্ব করতে পারি। তিন আরো বলেন, মানুষের জীবনের এপিঠ-ওপিঠ থাকে। আমাকে নিয়ে অনেক কথাই বলা হচ্ছে, শোনা যাচ্ছে, লেখালেখি হচ্ছে, যার সবই ঠিক না। আমি ভুল করলে শিখবো। ভক্তদের উদ্দেশ্যে তিনি বলেন, একটা কথা বলতে পারি- ‘আমি আপনাদের সম্মান রাখবো’।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে ছিলো মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাংস্কৃতিক সম্পাদক মোহাম্মদ এম রহমান। অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন প্রবাসের জনপ্রিয় শিল্পী তানভীর শাহীন। এরপর মনোজ্ঞ নৃত্য পরিবেশন করেন জেরিন মাইশা। এছাড়াও নাটক পরিবেশন করেন বাংলাদেশ থিয়েটার অব আমেরিকা (বিটিএ)। সবশেষে সংগীত পরিবেশন করেন এস আই টুটুল। যন্ত্র সংগীতে ছিলেন নিউইয়র্কের ‘মাটি ব্যান্ড’। এই পর্ব উপস্থাপনায় ছিলেন বিশিষ্ট অভিনেত্রী শিরিন বকুল।

অনুষ্ঠানটি সফল করতে গঠিত কমিটির আহ্বায়ক ছিলেন মোহাম্মদ মোখলেসুর রহমান, যুগ্ম আহ্বায়ক মোহাম্মদ জাহাঙ্গীর আলম, মোহাম্মদ এ বেলাল সিকদার, মোহাম্মদ টি হোসেন তোফা, আনিসুর রহমান লিপ্টন ও এম ডি হাসান আলী। অনুষ্ঠানটি উপলক্ষে ‘সম্প্রীতি’ শীর্ষক একটি স্মরণিকা প্রকাশ করা হয়।

শেয়ার করুন