২৭ এপ্রিল ২০১২, শনিবার, ০২:১০:৫৪ পূর্বাহ্ন
শিরোনাম :
‘ব্রাজিল থেকে জীবন্ত গরু আনা সম্ভব, তবে প্রক্রিয়া জটিল’ খালেদা জিয়ার সঙ্গে মির্জা ফখরুলের ঘন্টাব্যাপী সাক্ষাৎ বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭ জানুয়ারির সংসদ নির্বাচনে গণতান্ত্রিক ধারাবাহিকতা প্রতিষ্ঠা হয়েছে - হাবিবুল মার্কিন পররাষ্ট্র দফতরের প্রতিবেদন অনুমান ও অপ্রমাণিত অভিযোগ নির্ভর- পররাষ্ট্র মন্ত্রনালয় ইউরোপে ভারতীয় ৫২৭ পণ্যে ক্যান্সার সৃষ্টিকারি উপাদন শনাক্ত বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের প্রবেশে কড়াকড়ি বিএনপির আন্দোলন ঠেকানোই ক্ষমতাসীনদের প্রধান চ্যালেঞ্জ বিএনপিকে মাঠে ফেরাচ্ছে আওয়ামী লীগ উপজেলা নির্বাচন নিয়ে অদৃশ্য চাপে বিএনপি


সিলেট জেলা আওয়ামী ফোরামের উৎসব ওজনপার্কে
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ১১-১১-২০২২
সিলেট জেলা আওয়ামী ফোরামের উৎসব ওজনপার্কে অনুষ্ঠানে নেতৃবৃন্দ


সিলেট জেলা  আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খান জেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় সিলেট জেলা  আওয়ামী ফোরাম নিউইয়র্ক গত ৭ নভেম্বর  ওজনপার্কের মামাস রেস্টুরেন্টে বিজয় উৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে  সভাপতিত্ব করেন আয়োজক কমিটির আহ্বায়ক জালালাবাদ এসোসিয়েশনের সভাপতি  বদরুল হোসেন খান। সভা  পরিচালনা করেন সারওয়ার হোসেন। তাকে সহযোগিতা করেন আমিনুল হোসেন, রেজাউল আলম অপু।

জালালাবাদ এসোসিয়েশনের সাবেক সহ সভাপতি মৌলানা সাইফুল আলম সিদ্দিকির পবিত্র কোরআন তেলওয়াত ও দোয়ার মাধ্যমে অনুষ্ঠান আরম্ভ হয়। পরে ভাষা আন্দোলন থেকে শুরু করে সকল গণতান্ত্রিক আন্দোলনে জীবন দানকারী, কভিডে আক্রান্ত হয়ে যারা মৃত্যুবরণ করেছেন তাদের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। অনুষ্ঠানে বাংলাদেশ ও আমেরিকার জাতীয় সংগীত পরিবেশিত হয়। বিজয়ের এই অনুষ্ঠানে সিলেট থেকে ভিডিওর মাধ্যমে জেলা  পরিষদে নির্বাচনে নির্বাচিত চেয়ারম্যান এডভোকেট নাসির উদ্দিন খান যুক্ত হন। এডভোকেট নাসির উদ্দিন খান অনুষ্ঠানের আয়োজকদের ধন্যবাদ জ্ঞাপন করে প্রথমে জেলা পরিষদ নির্বাচনে তাকে মনোনয়ন দেয়ার জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান। সেই  সাথে তাকে জয়যুক্ত করার জন্য  কেন্দ্রীয়  নেতৃবৃন্দ, জেলা নেতৃবৃন্দ, স্থানীয় নেতৃবৃন্দ এবং প্রবাস থেকে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে যারা সহযোগিতা করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন। বক্তব্যের প্রারম্ভে তিনি ৬৯ সালের ভাষা  আন্দোলন, ৭১ সালের মুক্তিযুদ্ধ, ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধুসহ তার পরিবারে  নিহতদের, ৩ নভেম্বর জেল হত্যা, ২১ আগস্ট গ্রেনেড হামলায়  নিহতদের স্মরণ করে তাদের আত্মার মাগফেরাত কামনা করেন। তিনি আরো বলেন, নির্বাচনকে  সামনে  রেখে বিএনপি উস্কানি দিচ্ছে, অশান্তি সৃষ্টির চেষ্টা করছে। এ সমস্ত কর্মকান্ডের সমস্ত দায়ভার  বিএন পিকে  বহন করতে  হবে। তিনি বলেন, আওয়ামী লীগ ২০০৮ সালে  ক্ষমতায় আসার পর প্রধানমন্ত্রী বলেছিলেন ২০২১ সালের মধ্যেই বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হবে। ২০৪১ সালের মধ্যেই উন্নয়নশীল দেশ হবে। সেটাকে বানচাল করার জন্য ষড়যন্ত্র হচ্ছে। তাদের সে ষড়যন্ত্র রাজপথ থেকে  প্রতিহত করা হবে। তিনি  বলেন, আওয়ামী লীগ আন্দোলন করে  আজকের এই অবস্থানে এসেছে। প্রতিটি আন্দোলনে  আওয়ামী লীগ রাজপথে ছিল। এডভোকেট নাসির উদ্দিন খান বলেন, প্রধানমন্ত্রী দেশকে  যেভাবে উন্নয়নের দিকে  নিয়ে  যাচ্ছেন, আগামী  নির্বাচনে দেশের মানুষ  আবারো আওয়ামী লীগকে ভোট দিয়ে জয়যুক্ত করবে। তিনি সিলেটের উন্নয়নের চিত্র তুলে  ধরে বলেন, সিলেট  শিক্ষা বোর্ড হয়েছ, শহর  থেকে  জেল স্থানান্তর করা  হয়েছে, মেরিন একাডেমী হয়েছে, মেডিকেল বিশ্ববিদ্যালয় হয়েছে, আন্তর্জাতিক বিমানবন্দর হয়েছে। পদ্মা সেতুর কথা উল্লেখ করে নাসির উদ্দিন খান বলেন, সেতু  নিয়ে অনেক কথা হয়েছে। পদ্মা সেতুতে যান বাহন  চলছে। কয়েক দিন পর  রেল চলবে। তিনি বলেন, আওয়ামী লীগ কাজ করে দেশের জন্য, মানুষের জন্য।

বিয়ানীবাজার উপজেলা  থেকে  নির্বাচিত জেলা পরিষদ সদস্য  খছরুজ্জামান খছরু ভিডিও কনফারেন্স যুক্ত হয়ে সবাইকে ধন্যবাদ জানিয়ে আগামীতে বিয়ানীবাজারের উন্নয়নের জন্য সবার পরামর্শ ও নির্দেশনার আশা করেন। বিয়ানীবাজারকে  নান্দনিক শহরে পরিণত করার জন্য সকলের সাহায্য ও সহযোগিতা কামনা করেন।

বিজয় উৎসব  অনুষ্ঠানে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড:  সিদ্দিকুর রহমান, ভারপ্রাপ্ত সেক্রেটারী আব্দুস সামাদ আজাদ, প্রবাসী কল্যাণ সম্পাদক সোলায়মান আলী, বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আব্দুল হাছিব মনিয়া, সাবেক সেক্রেটারী ময়নুল ইসলাম, আব্দুল হাছিব মামুন, বাংলাদেশ সোসাইটির ভারপ্রাপ্ত সভাপতি মহিউদ্দিন উদ্দীন দেওয়ান, যুবলীগের সাবেক সভাপতি মিছবাহ আহমদ, বিয়ানীবাজার সমিতির সাবেক সভাপতি আজিমুর রহমান বুরহান, মোস্তফা কামাল, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুর রহিম বাদশাহ, মোজাহিদুল ইসলাম, বিয়ানীবাজার সসিতির কোষাধ্যক্ষ মোহাম্মদ আলীম, আব্দুল কুদ্দুস টিটো, হেলিম উদ্দীন, বিয়ানীবাজার সরকারি কলেজের সাবেক সেক্রেটারী মোস্তাক আহমদ, ফজলে  রাব্বী সেবুল, ফয়সল আহমদ, শামসুল আবদীন, আহমদ মোস্তফা বাবুল প্রমুখ।

শেয়ার করুন