২৭ এপ্রিল ২০১২, শনিবার, ০৫:৪৪:২৯ পূর্বাহ্ন
শিরোনাম :
‘ব্রাজিল থেকে জীবন্ত গরু আনা সম্ভব, তবে প্রক্রিয়া জটিল’ খালেদা জিয়ার সঙ্গে মির্জা ফখরুলের ঘন্টাব্যাপী সাক্ষাৎ বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭ জানুয়ারির সংসদ নির্বাচনে গণতান্ত্রিক ধারাবাহিকতা প্রতিষ্ঠা হয়েছে - হাবিবুল মার্কিন পররাষ্ট্র দফতরের প্রতিবেদন অনুমান ও অপ্রমাণিত অভিযোগ নির্ভর- পররাষ্ট্র মন্ত্রনালয় ইউরোপে ভারতীয় ৫২৭ পণ্যে ক্যান্সার সৃষ্টিকারি উপাদন শনাক্ত বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের প্রবেশে কড়াকড়ি বিএনপির আন্দোলন ঠেকানোই ক্ষমতাসীনদের প্রধান চ্যালেঞ্জ বিএনপিকে মাঠে ফেরাচ্ছে আওয়ামী লীগ উপজেলা নির্বাচন নিয়ে অদৃশ্য চাপে বিএনপি


নিউইয়র্কস্থ কনস্যুলেটে পালিত আন্তর্জাতিক অভিবাসী দিবস
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ২১-১২-২০২২
নিউইয়র্কস্থ কনস্যুলেটে পালিত আন্তর্জাতিক অভিবাসী দিবস বক্তব্য রাখছেন রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান


‘থাকবো ভালো, রাখবো ভালো দেশ, বৈধপথে প্রবাসী আয় গড়বো বাংলাদেশ’ প্রতিপাদ্যে গত ১৯ ডিসেম্বর নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেটে আন্তর্জাতিক অভিবাসী দিবস ২০২২ উদ্যাপন করা হয়। দিনের শুরু থেকেই কনসাল জেনারেল ড. মোহাম্মদ মনিরুল ইসলাম কনস্যুলেটের অন্যান্য কর্মকর্তাসহ আগত সেবাপ্রার্থীদের অভ্যর্থনা ও শুভেচ্ছা জানান। দিবসটি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী পাঠ করা হয়।  

যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এ উপলক্ষে সংক্ষিপ্ত আলোচনা সভায় রাষ্ট্রদূত কনস্যুলেটে আগত সকল সেবাপ্রার্থীকে আন্তর্জাতিক অভিবাসী দিবসের শুভেচ্ছা ও অভিনন্দন জানান। বাংলাদেশের ভাষা, সংস্কৃতি ও ঐতিহ্য তুলে ধরার মাধ্যমে বিদেশের মাটিতে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করার জন্য রাষ্ট্রদূত সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন। নিউইয়র্ক কনস্যুলেট কর্তৃক প্রদত্ত কনস্যুলার ও কল্যাণ সেবার সংখ্যা ও মানের ব্যাপারে সন্তোষ প্রকাশ করে  যুক্তরাষ্ট্রে অবস্থিত বাংলাদেশ দূতাবাস ও কনস্যুলেটসমূহ প্রবাসীদের দ্রুত সেবা প্রদানে সচেষ্ট ও বদ্ধপরিকর বলে তিনি মন্তব্য করেন। সরকারের প্রবাসীবান্ধব নীতি ও কার্যক্রমের বর্ণনা দিয়ে তিনি সকলকে বৈধপথে রেমিট্যান্স পাঠাতে উৎসাহিত করেন। 

শুভেচ্ছা বক্তব্যে কনসাল জেনারেল ড. ইসলাম বলেন,  অভিবাসীরা বাংলাদেশে রেমিট্যান্স প্রেরণের মাধ্যমে দেশের অর্থনীতির চাকা সচল করার পাশাপাশি আর্থ-সামাজিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। তিনি কনস্যুলেটে আগতদের আন্তর্জাতিক অভিবাসী দিবসের অভিনন্দন জানিয়ে বৈধ চ্যানেলে বাংলাদেশে রেমিট্যান্স প্রেরণের আহ্বান জানান। বৈধ উপায়ে রেমিট্যান্স প্রেরণের ক্ষেত্রে সরকার ঘোষিত বিভিন্ন প্রণোদনার বিষয়ে তিনি সকলকে অবহিত করেন। দেশের অব্যাহত অগ্রযাত্রা ও সমৃদ্ধির লক্ষ্যে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার অনুরোধ জানান।  অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সোনালী এক্সচেঞ্জের সিইও দেবশ্রী মিত্র। 

আগত সেবাপ্রার্থীরা কনস্যুলেটের সেবায় তাদের সন্তুষ্টি প্রকাশ করে এ বিশেষ আয়োজনের  জন্য কনস্যুলেটকে ধন্যবাদ জানান। হালকা আপ্যায়নের মধ্য দিয়ে অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘটে।

শেয়ার করুন