২৯ এপ্রিল ২০১২, সোমবার, ০৮:৩২:০৯ পূর্বাহ্ন


বাংলাদেশী আমেরিকান সোসাইটির সভা যৌথ সভা অনুষ্ঠিত
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ০১-০৩-২০২৩
বাংলাদেশী আমেরিকান সোসাইটির সভা যৌথ সভা অনুষ্ঠিত বাংলাদেশী আমেরিকান সোসাইটির সভায় নেতৃবৃন্দ


প্রবাসের অন্যতম সামাজিক সংগঠন বাংলাদেশী আমেরিকান সোসাইটির এক যৌথ সভা গত ২৭ ফেব্রুয়ারি জ্যামাইকায় অনুষ্ঠিত হয়। এই সভায় বেশি কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সিদ্ধান্তগুলোর মধ্যে রয়েছে-নিউইয়র্কে স্থায়ী শহীদ মিনার তৈরি, মূলধারার নির্বাচনে অংশগ্রহণে নতুন প্রজন্মের জন্য পরিবেশ ও ক্ষেত্র তৈরি, ২১ মে সংগঠনের বার্ষিক ডিনার ও অভিষেক সফল করা ও ফিউনারেল আর্থিক সহায়তা করা।

সভায় সভাপত্বিত করেন সংগঠনের প্রধান উপদেষ্টা মোর্শেদ আলম। সভা পরিচালনা করেন সংগঠনের সভাপতি মোহাম্মদ আলী ও সাধারণ সম্পাদক আমিন মেহেদী বাবু। সভায় উপস্থিত ছিলেন সিনিয়র উপদেষ্টা আজহারুল হক মিলন, সিনিয়র উপদেষ্টা আলী ইমাম সিকদার, সিনিয়র উপদেষ্টা শাহ নেওয়াজ, সিনিয়র উপদেষ্টা ফখরুল আলম, সিনিয়র উপদেষ্টা আবদুস সাত্তার খান, উপদেষ্টা এ কে এম রসিদ, উপদেষ্টা সুলতান মাহমুদ, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট সেলিম খান, ভাইস প্রেসিডেন্ট আমিনুর রুবেল, কালচারাল সেক্রেটারী মনিকা রায় চৌধুরী, পরিচালক আহসান হাবিব, পরিচালক আনাফ আলম। টেলিকনফারেন্স ছিলেন এমদাদুল হক, বদরুল ইসলাম খান বাদল, মিয়ান ওহিদুর রহমান লিটন, মিয়া মোঃ দুলাল ও ফয়সাল হক দোলন।

কোরআন তেলওয়াতের মাধ্যমে সভার কার্যক্রম শুরু করা হয়। সভায় বক্তাগণ মহামারি করোনার মধ্যে আমেরিকান সোসাইটির কার্যক্রমের ভূয়সী প্রশংসা করে বলেন, সংগঠনের পক্ষ থেকে করোনাকালীন সময়ে হাজার পরিবারকে খাদ্য সামগ্রিসহ অতীব জরুরি জিনিসপত্র ঘরে ঘরে পৌঁছে দিয়েছে। তারা আরো বলেন, আমরা ঐক্যবদ্ধ থাকলে সংগঠনটি আরো শক্তিশালী হবে।

সভায় সর্ব সম্মতিক্রমে সিদ্ধান্ত হয় যে এই বৎসরের মধ্যে নির্বাচিত প্রতিনিধিদের সাথে যোগাযোগ করে একটি স্থায়ী শহীদ মিনার তৈরা করা জন্য আমেরিকান সোসাইটিকে অগ্রণী ভূমিকা পালন করবে। এ ছাড়া নতুন প্রজন্মকে মূলধারার নির্বাচনে অংশগ্রহণে উদ্বুদ্ধ করা এবং তাদের জন্য মাঠ তৈরি করা। আগামী ২১ সংগঠনের প্রথম বার্ষিক ডিনার ও অভিষেক সফল করা, ফিউনারেলের জন্য ফান্ড, হোমলেস ও নি¤œ আয়ের পরিবারের জন্য খাদ্য সরবরাহ, শিশুদের জন্য স্কুল সাপ্লাই এবং নতুন ও বয়স্ক ইমিগ্র্যান্টদের জন্য বেসিক ইংলিশ কোর্সসহ বিভিন্ন জনকল্যাণমূলক কাজে সহায়তা প্রদান।

শেয়ার করুন