৩০ এপ্রিল ২০১২, মঙ্গলবার, ৬:২৩:২৬ পূর্বাহ্ন
শিরোনাম :
‘বিশেষ চাহিদা সম্পন্নদের প্রতিভা বিকাশে কোন ধরনের প্রতিবন্ধকতা রাখা যাবে না’ সরকার ও বেসরকারি উদ্যোগে দরিদ্রমুক্ত দেশ গড়ে উঠবে - আসাদুজ্জামান খান কামাল ৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি ‘বিদেশে দেশবিরোধী অপপ্রচারকারীদের বিরুদ্ধে স্থানীয় আইনে ব্যবস্থা নিন’ ভূল স্বীকার করে সরে দাড়ানোয় একজনের বহিস্কারাদেশ প্রত্যাহার বাফেলোতে সন্ত্রাসীদের গুলিতে দুই বাংলাদেশী নিহত ‘শেরে বাংলা আপাদমস্তক একজন পারফেক্ট বাঙালি ছিলেন’ বিএনপির বহিস্কৃতদের জন্য সুখবর! মে দিবসে নয়পল্টনে বিএনপির শ্রমিক সমাবেশ উপজেলা নির্বাচনে অংশ নেয়ার জের, বিএনপির বহিস্কার ৭৬


বাগের অনুষ্ঠানে চাক শুমার
নিউইয়র্কের উন্নয়নে আরো বেশি বাংলাদেশী প্রয়োজন
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ০৫-০৪-২০২৩
নিউইয়র্কের উন্নয়নে আরো বেশি বাংলাদেশী প্রয়োজন বক্তব্য রাখছেন সিনেটর চাক শুমার


গত ৪ এপ্রিল বাংলাদেশি আমেরিকান এ্যাডভোকেসি গ্রুপের (BAAG) এর উদ্যোগে নর্দান ব্লুবার্ডে এক রেস্তোরাঁয় ইফতার মাহফিলে ইউএস কংগ্রেসের সিনেটর মেজরিটি লিডার সিনেটর চাক শুমার বাংলাদেশিদের শিক্ষাগত যোগ্যতা, অধিকহারে বাড়ির মালিকানা এবং উচ্চ শিক্ষায় শিক্ষিত বাংলাদেশীদের ব্যাপক প্রশংসা করেন। তিনি বলেন, বাংলাদেশিরা রাজনৈতিক সচেতন এবং BAAG এর সাথে আমার সম্পর্ক অত্যন্ত গভীর। বাকের কর্মকাণ্ডের সাথে ঐক্যবদ্ধভাবে আমি অধিকার আদায়ে  কাজ করছি এবং আমি কাজ করতে প্রতিশ্রুতিবদ্ধ। বাংলাদেশিদের মধ্য থেকে একজন ফেডারেল বিচারক নিয়োগ নিশ্চিত করার লক্ষ্যে আমি কাজ করছি।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে জয়নাল আবেদীন দৃঢ়ভাবে অভিপ্রায় ব্যক্ত করে বলেন, এদেশে যেকোন দাবি আদায়ের জন্যে ঐক্যের কোন বিকল্প নেই। বাক অতীতে যেমনিভাবে স্থানীয় অন্যান্য কম্যুনিটির সাথে একাত্ম হয়ে যেভাবে ধর্মীয় পোশাক, পরিচ্ছন্ন বিশ্ব, পাবলিক স্কুলে হালাল ও কোষা ফুডে পাইলট প্রোগ্রাম চালু, ট্যাক্সি ড্রাইভারদের নিরাপত্তা ও আর্থিক উন্নয়ন, ফেডারেল বিচারিক বেঞ্চে একজন বাংলাদেশি বংশোদ্ভূত নাগরিক পদায়নসহ বিভিন্ন দাবি দাওয়া আদায়ে যেভাবে কাজ করছে ভবিষ্যতেও  এই ধারা অব্যাহত রেখে সংঘবদ্ধভাবে কাজ করার অঙ্গীকার পুনঃব্যক্ত করেন। তিনি বলেন, সংঘবদ্ধভাবে কাজ করলে আমরা অনেক দূরে এগিয়ে যেতে সক্ষম হবো। 

অনুষ্ঠানে ডেপুটি পাবলিক এডভোকেট কাসিফ হোসেন বিভিন্ন কর্মকাণ্ডে বাগের  অবদানের স্বীকৃতিস্বরূপ সাইটেশন প্রদান করেন। হিউম্যান রাইট ডেপুটি কমিশন চৈতী চৌধুরী জনসচেতনতা মূলক বক্তব্য রাখেন। 

অন্যান্যের মধ্যে বাগ-এর বোর্ড অব ডিরেক্টর সাবুল উদ্দিন, ইঞ্জিনিয়ার রহিম, আব্দুল সাত্তার, আদিল মোহাম্মদ, দিলরুবা চৌধুরী, কম্যুনিটি নেতা আবু তালেব চৌধুরী (চান্দু), হাজী আব্দুর রহমান, এটর্নি মুজিবুর রহমান, হাফেজ মোশাররফ, রাসেল, হোসনেরা বেগম, ইউনিয়ন লিডার সারোয়ার জাহানসহ বিপুলসংখ্যক গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানটি পরিচালনা করেন বাগ-এর সেক্রেটারি জেনারেল শাহানা মাসুম। 

উল্লেখ্য বাগ বাংলাদেশি ইমিগ্রান্টদের প্রতিষ্ঠিত সংগঠন। গত ১৩ বৎসর ধরে নিউইয়র্ক সিটি, স্টেট এবং ফেডারেল গভর্নমেন্টের নিকট বাংলাদেশি/মুসলিম তথা ইমিগ্র্যান্ট কম্যুনিটির বিভিন্ন দাবি-দাওয়াগুলোর বাস্তবায়নে বিশেষ ভূমিকা রেখে চলেছে।

শেয়ার করুন