২৮ এপ্রিল ২০১২, রবিবার, ০১:০০:০৯ পূর্বাহ্ন
শিরোনাম :
‘শেরে বাংলা আপাদমস্তক একজন পারফেক্ট বাঙালি ছিলেন’ বিএনপির বহিস্কৃতদের জন্য সুখবর! মে দিবসে নয়পল্টনে বিএনপির শ্রমিক সমাবেশ উপজেলা নির্বাচনে অংশ নেয়ার জের, বিএনপির বহিস্কার ৭৬ থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগে পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান ‘ব্রাজিল থেকে জীবন্ত গরু আনা সম্ভব, তবে প্রক্রিয়া জটিল’ খালেদা জিয়ার সঙ্গে মির্জা ফখরুলের ঘন্টাব্যাপী সাক্ষাৎ বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭ জানুয়ারির সংসদ নির্বাচনে গণতান্ত্রিক ধারাবাহিকতা প্রতিষ্ঠা হয়েছে - হাবিবুল মার্কিন পররাষ্ট্র দফতরের প্রতিবেদন অনুমান ও অপ্রমাণিত অভিযোগ নির্ভর- পররাষ্ট্র মন্ত্রনালয়


সাকিবের বৃহস্পতি তুঙ্গে
বিশেষ প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ০৯-০৮-২০২৩
সাকিবের বৃহস্পতি তুঙ্গে সাকিব আল হাসানের সঙ্গে শিল্পী ইয়োহানি


সাকিবের বৃহস্পতি এখন তুঙ্গে। বেশ কিছুদিন যাবৎই তার যাচ্ছে সুখময় দিন। আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজ হেরেছিল বাংলাদেশ। ওই সিরিজের মাঝপথে তামিমের অবসরসংক্রান্ত ঘটনা। এরপর টি২০ সিরিজে আফগানদের উড়িয়ে দিয়েছিল বাংলাদেশ সাকিবের নেতৃত্বে। প্রত্যাশিত সিরিজ জয় হলেও আফগানদের নিয়ে একটা ভীতি কাজ করছিল সে সময়। 

এরপর ওয়ানডে সিরিজের বাকি দুই ম্যাচে লিটন ক্যাপ্টেনসি করলেও ক্যাপ্টেনসি নিয়ে উসখুস মন এখনো অনেকেরই। কিন্তু ইনজুরির জন্য তামিম ওয়ানডে ক্যাপ্টেনসি থেকে করে ফেললেন পদত্যাগ। এ বিষয়ে তামিম নিজেই বিসিবির সঙ্গে আলোচনা করে তবেই সংবাদমাধ্যমে তুলে ধরেন। 

কিন্তু তামিম ক্যাপ্টেনসি ছেড়ে দেওয়ার সঙ্গে সঙ্গে তামিমের ইনজুরি নিয়ে যে একটা ভীতি কাজ করছিল টিম বাংলাদেশে, সেটাও রিমুভ হয়ে গেছে। এবার নতুন চিন্তা। কে হবেন ওয়ানডের নতুন অধিনায়ক। কারণ সামনেই এশিয়া কাপ এবং বিশ্বকাপের মতো দুটি মেগা আসর। কিন্তু তামিমের ডেপুটি লিটনে কী ওই দুই আসরের জন্য ভরসা করবে বিসিবি? না, বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন বলেই দিয়েছেন সাকিব তাদের পছন্দের শীর্ষে। সাকিবেরও এতে অনাপত্তি। তবু কিছু আনুষ্ঠানিকতা। এরপর হয়তো সাকিব হয়ে যাবেন টেস্ট, ওয়ানডে ও টি২০ মানে তিন ভার্সনের ক্যাপ্টেন। তবু বিসিবির দুশ্চিন্তা আছে। কারণ সাকিব টেস্টে উদাসীন। তাই টেস্টের জন্য নতুন ক্যাপ্টেনের চিন্তাও তাদের রয়েই গেছে।  

ঢাকায় যখন বাংলাদেশের ওয়ানডে দলের ক্যাপ্টেনসি নিয়ে তুমুল আলোচনা তখন শ্রীলঙ্কাতে ঘরোয়া ক্রিকেট খেলতে সাকিব। সেখানেও সময়টা দারুণ কাটছে এ অলরাউন্ডারের। প্রথমত. কানাডায় গ্লোবাল টি২০-তে কয়েক ম্যাচ খেলেই পাড়ি জমান শ্রীলঙ্কায়। সেখানে প্রথমবারের মতো খেলতে গেছেন লঙ্কা প্রিমিয়ার লিগ। সঙ্গে স্ত্রী শিশিরসহ ছেলেমেয়ে থাকায় বেশ ফুরফুরে মেজাজেই তিনি আছেন। মাঠে যতটা না পারফর্ম করছেন তার চেয়ে বেশিই এনজয় করছেন মাঠের বাইরে। 

টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে দেখা হয়েছে শ্রীলঙ্কার র‌্যাপ কুইনখ্যাত ইয়োহানির সঙ্গে। জনপ্রিয় গান ‘মানিকে মাগে হিতের’ এই গায়িকা আবার এলপিএলের শুভেচ্ছাদূতও। সাকিবকে কাছে পেয়ে ছোট্ট একটি সাক্ষাৎকার নিয়েছেন শ্রীলঙ্কান এ জনপ্রিয় গায়িকা। সাক্ষাৎকারের সময় দুই জনকে হাস্যোজ্জ্বল দেখা যায়।

শ্রীলঙ্কায় এসে কেমন সময় কাটছে সাকিবের, তা জানতে চেয়েছেন ইয়োহানি। জবাবে সাকিব বলেছেন, ‘যতদূর মনে পড়ে, অনূর্ধ্ব ১৯ থেকে শ্রীলঙ্কা ভ্রমণ করছি। বাংলাদেশ দলের হয়েও এখানে এসেছি। কমপক্ষে দুই বছরে একবার এখানে আসা হয়। তাই এখানে অনেকবারই আসা হয়েছে।’

সাকিব যোগ করেন, ‘তবে লঙ্কান প্রিমিয়ার লিগ খেলতে এবারই প্রথম এসেছি। টুর্নামেন্টের অংশ হতে পেরে আমি খুবই রোমাঞ্চিত। দলের হয়েও ভালো সময় কাটাচ্ছি। শ্রীলঙ্কার আতিথেয়তা খুবই পছন্দ করি। লোকজন খুবই বন্ধুত্বপূর্ণ। এটি খুবই সুন্দর একটি দেশ। তবে এর বাইরে মনে করি আতিথেয়তা মুগ্ধ করার মতো।’

তবে ওই অনুষ্ঠানের চমক ছিল ইয়োহানি বলিউডের বিখ্যাত শিল্পী মোহাম্মদ রাফি ও সুমান কল্যাণপুরের জনপ্রিয় গান ‘আজ কাল তেরে মেরে প্যায়ার কি চর্চে’ শুরু করলে সাকিব তার সঙ্গে কণ্ঠ মেলান। অবশ্য ইয়োহানির অনুরোধে যতটুকু পেরেছিলেন এই যা। 

তবে ইয়োহানিকে এর আগে আরেক অনুষ্ঠানে দেখা গেছে বলিউড তারকা সালমান খানকে তার গাওয়া জনপ্রিয় সে গান মানিকে... গান গাওয়ানোর চেষ্টা করাতে। এবার তিনি নিজের গান নয়, সাকিবকে দিয়ে চেষ্টা করিয়েছেন পুরোনো দিনের এক গানের।

শেয়ার করুন