২৯ এপ্রিল ২০১২, সোমবার, ০৪:৪৮:১৭ অপরাহ্ন
শিরোনাম :
সরকার ও বেসরকারি উদ্যোগে দরিদ্রমুক্ত দেশ গড়ে উঠবে - আসাদুজ্জামান খান কামাল ৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি ‘বিদেশে দেশবিরোধী অপপ্রচারকারীদের বিরুদ্ধে স্থানীয় আইনে ব্যবস্থা নিন’ ভূল স্বীকার করে সরে দাড়ানোয় একজনের বহিস্কারাদেশ প্রত্যাহার বাফেলোতে সন্ত্রাসীদের গুলিতে দুই বাংলাদেশী নিহত ‘শেরে বাংলা আপাদমস্তক একজন পারফেক্ট বাঙালি ছিলেন’ বিএনপির বহিস্কৃতদের জন্য সুখবর! মে দিবসে নয়পল্টনে বিএনপির শ্রমিক সমাবেশ উপজেলা নির্বাচনে অংশ নেয়ার জের, বিএনপির বহিস্কার ৭৬ থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগে পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান


দুর্নীতি, অর্থপাচার রুখতে না পারলে দেশ অনিশ্চয়তায় পড়বে- ড. কামাল হোসেন
নিজস্ব প্রতিবেদক
  • আপডেট করা হয়েছে : ১৪-০৮-২০২৩
দুর্নীতি, অর্থপাচার  রুখতে না পারলে দেশ অনিশ্চয়তায় পড়বে-   ড. কামাল হোসেন


জাতীয় শোক দিবসে গণফোরাম সভাপতি ড. কামাল হোসনের শোক বার্তায়  বলেছেন,দুর্নীতি, অর্থপাচার মহামারীর আকার ধারণ করেছে তা রুখতে না পারলে বাংলাদেশের ভবিষ্যত অনিশ্চয়তার মধ্যে পড়বে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদৎ বার্ষিকীতে গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন ও সাধারণ সম্পাদক ডা. মো. মিজানুর রহমান গভীর শোক ও সমবেদনা জানিয়ে এক বার্তা দিয়েছেন।

গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন আরোোও বলেন, জাতীয় শোক দিবসে গণতন্ত্র, আইনের শাসন এবং শোষিত মানুষের মুক্তির জন্য বঙ্গবন্ধুর ত্যাগের আদর্শ ধারন করতে হবে।


এদিকে শোক বার্তায় নেতারা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সারাজীবন বাংলাদেশের স্বাধীনতা ও শোষিত মানুষের মুক্তির  জন্য সংগ্রাম করেছেন। বঙ্গবন্ধু গণতন্ত্র, ন্যায়বিচার ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য জীবনের ঝুঁকি নিয়ে আন্দোলন করেছেন। তাঁর আপোষহীন নেতৃত্বের জন্য বাংলাদেশ স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠা করা সম্ভব হয়। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে ১৯৭৫ এর ১৫ আগষ্ট স্বপরিবারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করেইতিহাসের কলঙ্কজনক অধ্যায় সৃষ্টি করা হয়।


বিবৃতিতে বলা হয়, এ কথা সত্য যে, স্বীধীনতার ৫০ বছর পরও গণতন্ত্র, ন্যায়বিচার ও ভোটাধিকার প্রতিষ্ঠার জন্য আমাদের সংগ্রাম করতে হচ্ছে। আজ যেভাবে দুর্নীতি, অর্থপাচার মহামারীর আকার ধারণ করেছে তা রুখতে না পারলে বাংলাদেশের ভবিষ্যত অনিশ্চয়তার মধ্যে পড়বে।


গণফোরামের সভাপতি ও সাধারন সম্পাদক বলেন, দেশের চলমান রাজনৈতিক সংকট থেকে উত্তরণে এবং অবাধ সুষ্ঠু গ্রহণযোগ্য ও অংশগ্রহণমূলক নির্বাচনের স্বার্থে বিরোধী দলগুলোর সঙ্গে সরকারের জাতীয় সংলাপ জরুরি হয়ে পড়েছে। দেশে গণতন্ত্র, ন্যায় বিচার ও ভোটাধিকার প্রতিষ্ঠার মাধ্যমে বঙ্গবন্ধুর প্রতি যথাযথ সম্মান প্রদর্শন করতে সরকারের প্রতি আহŸান জানান গণফোরামের দুই শীর্ষ নেতা।


শেয়ার করুন