২৭ এপ্রিল ২০১২, শনিবার, ০৩:০৭:৩৯ অপরাহ্ন
শিরোনাম :
‘ব্রাজিল থেকে জীবন্ত গরু আনা সম্ভব, তবে প্রক্রিয়া জটিল’ খালেদা জিয়ার সঙ্গে মির্জা ফখরুলের ঘন্টাব্যাপী সাক্ষাৎ বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭ জানুয়ারির সংসদ নির্বাচনে গণতান্ত্রিক ধারাবাহিকতা প্রতিষ্ঠা হয়েছে - হাবিবুল মার্কিন পররাষ্ট্র দফতরের প্রতিবেদন অনুমান ও অপ্রমাণিত অভিযোগ নির্ভর- পররাষ্ট্র মন্ত্রনালয় ইউরোপে ভারতীয় ৫২৭ পণ্যে ক্যান্সার সৃষ্টিকারি উপাদন শনাক্ত বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের প্রবেশে কড়াকড়ি বিএনপির আন্দোলন ঠেকানোই ক্ষমতাসীনদের প্রধান চ্যালেঞ্জ বিএনপিকে মাঠে ফেরাচ্ছে আওয়ামী লীগ উপজেলা নির্বাচন নিয়ে অদৃশ্য চাপে বিএনপি


বাংলাদেশ ডে প্যারেডের প্রস্তুতি নিয়ে সংবাদ সম্মেলন
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ১৩-০৯-২০২৩
বাংলাদেশ ডে প্যারেডের প্রস্তুতি নিয়ে সংবাদ সম্মেলন বক্তব্য রাখছেন গিয়াস আহমেদ


নিউইয়র্কের বাংলাদেশী অধ্যুষিত জ্যাকসন হাইটসে অনুষ্ঠিত হবে বাংলাদেশ ডে প্যারেড। বাংলাদেশ ডে প্যারেডের প্রস্তুতি নিয়ে গত ১২ সেপ্টেম্বর সন্ধ্যায় জ্যাকসন হাইটসের একটি রেস্টুরেন্টে সংবাদ সম্মেলনের আয়োজন করে আহবায়ক কমিটি। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন কমিটির আহবায়ক নূরুজ্জামান সর্দার এবং শুরুতে স্বাগত বক্তব্য রাখেন আহবায়ক কমিটির সদস্য সচিব শাহ শহীদুল হক। এ ছাড়াও বক্তব্য রাখেন জেবিবিএ’র সভাপতি গিয়াস আহমেদ, বিশিষ্ট ব্যবসায়ী আসেফ বারী টুটুল, বাংলাদেশের জনপ্রিয় শিল্পী বেবী নাজনীন এবং ইঞ্জিনিয়ার আব্দুস সোবহান। বাংলাদেশ ডে প্যারেডের প্রথমে তারিখ নির্ধারণ করা হয়েছিলো ২৩ অক্টোবর। যা জ্যাকসন হাইটস থেকে একটু দূরে, ৬১ স্ট্রিটে, তা ছাড়াও প্রস্তুতিও চূড়ান্ত ছিলো না। যে কারণ আলাপ- আলোচনার মাধ্যমে পরে নতুন তারিখ ঘোষণা করা হবে। তবে নতুন তারিখে বাংলাদেশ যে প্যারেড জ্যাকসন হাইটসের প্রাণ কেন্দ্রেই অনুষ্ঠিত হবে।

লিখিত বক্তব্যে নূরুজ্জামান সর্দার প্রথমে জাতিরপিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং সকল বীর শহীদদের শ্রদ্ধার সাথে স্মরণ করেন এবং বলেন, বাংলাদেশের সাথে রক্তের এবং প্রাণের সাথে জড়িয়ে আছে। তাইতো হাজার মাইল দূরে থাকলেও আমরা সারাক্ষণ বাংলাদেশকে লালন করি। যে কারণে বাংলাদেশ বাংলাদেশের ইতিহাস, ঐতিহ্য এবং সংস্কৃতিকে তুলে ধরার লক্ষেই আমরা বাংলাদেশ ডে প্যারেড করার সিদ্ধান্ত গ্রহণ করি। এই আয়োজনে আমরা আপনাদের সহযোগিতা কামনা করছি।

গিয়াস আহমেদ বলেন, বাংলাদেশ ডে প্যারেড করা বড় কথা নয়, বড় কথা হচ্ছে এই প্যারেডকে সফল এবং স্বার্থক করা। আমরা যেহেতু স্থান জ্যাকসন হাইটসের প্রাণকেন্দ্রে পাইনি। আমরা আরো অপেক্ষা করি। আমরা সকলে মিলে পুলিশের সাথে বৈঠক করবো এবং জ্যাকসন হাইটসেই বাংলাদেশ প্যারেড করবো।

আসেফ বারী টুটুল বলেন, এটি আমরা দলমত নির্বিশেষে করতে চাই। বাংলাদেশ ডে প্যারেড হতে হবে সার্বজনীন। সে জন্য প্রয়োজনে আমাদের আরো সময় নেয়া দরকার। বাংলাদেশ ডে প্যারেডকে সফল করতে তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

বেবি নাজনীন বলেন, এই উদ্যোগ খুবই ভাল তবে আয়োজকরা যেভাবে করতে চাচ্ছেন তা সেভাবে হবে না। কারণ আমি বহু প্যারেডে গিয়েছি। প্যারেড করতে হলে গ্যান্ড মার্শাল লাগে, এটিকে কালারফুল করতে হবে।

শাহ শহীদুল হক বাংলাদেশ প্যারেডে সবার সহাযোগিতা কামনা করেন।

সংবাদ সম্মেলনে কর্মকর্তারা সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ফরিদা ইয়াসমীন, ইঞ্জিনিয়ার আব্দুল খালেক, শো টাইম মিউজিকের প্রেসিডেন্ট আলমগীর খান আলম, হাসান জিলানী, নার্গিস রহমান, সবিতা দাস, বাবলি হক, তরিকুল ইসলাম মিঠু, সিপিএ চিশতি, কোর ক্রেডিটের প্রেসিডেন্ট মোহাম্মদ আবুল কাশেম প্রমুখ।

শেয়ার করুন