২৯ এপ্রিল ২০১২, সোমবার, ০৪:৩৪:৫৫ অপরাহ্ন
শিরোনাম :
সরকার ও বেসরকারি উদ্যোগে দরিদ্রমুক্ত দেশ গড়ে উঠবে - আসাদুজ্জামান খান কামাল ৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি ‘বিদেশে দেশবিরোধী অপপ্রচারকারীদের বিরুদ্ধে স্থানীয় আইনে ব্যবস্থা নিন’ ভূল স্বীকার করে সরে দাড়ানোয় একজনের বহিস্কারাদেশ প্রত্যাহার বাফেলোতে সন্ত্রাসীদের গুলিতে দুই বাংলাদেশী নিহত ‘শেরে বাংলা আপাদমস্তক একজন পারফেক্ট বাঙালি ছিলেন’ বিএনপির বহিস্কৃতদের জন্য সুখবর! মে দিবসে নয়পল্টনে বিএনপির শ্রমিক সমাবেশ উপজেলা নির্বাচনে অংশ নেয়ার জের, বিএনপির বহিস্কার ৭৬ থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগে পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান


সিলেট সদরের দুই সংগঠনের ঐক্য
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ১১-১০-২০২৩
সিলেট সদরের দুই সংগঠনের ঐক্য আহবায়ক কমিটির সদস্যরা


অতীতের সব ভুল বুঝাবুঝির অবসান ঘটিয়ে নিউইয়র্কে সিলেট সদরের দুইটি সংগঠন ঐক্যবদ্ধ হয়ে সম্মিলিত সিলেটবাসী নামে একটি আহবায়ক কমিটি গঠন করেছে। ঘোষণা করা হয়েছে  ৩৩ সদস্যের আহ্বায়ক কমিটি। গত ৯ অক্টোবর সোমবার সন্ধ্যায় কুইন্সের জয়া হলে সিলেট সদরবাসীর সম্মিলিত সমন্বয় সভায় এ আহ্বায়ক কমিটির নাম ঘোষণা করা হয়।

জাহাঙ্গীর হোসেনকে আহ্বায়ক এবং আমিনুল চৌধুরী নাসিমকে সদস্য সচিব করে গঠিত নয়া এ কমিটির অন্যান্য সদস্যরা হলেন: যুগ্ম আহবায়ক তোফায়েল আহমেদ, আশফাক চৌধুরী হেমু, দুরুদ মিয়া রনেল, হুমায়ূন আহমেদ চৌধুরী ও জুতির্ময় দত্ত নিশু, যুগ্ম সদস্য সচিব মিনহাজ চৌধুরী, জুবায়ের চৌধুরী, সাইফুর খান হারুন ও শাহ সেলিম, কোষাধ্যক্ষ মোহাম্মদ ওয়াদুদ, সহ কোষাধ্যক্ষ রাজীব খান, সদস্য রানা অধ্যাপিকা রানা ফেরদৌস চৌধুরী, দেওয়ান শাহেদ চৌধুরী, জেড চৌধুরী জুয়েল, কাদির বক্ত, জয়নাল চৌধুরী, মিসবাহ উদ্দিন, আহমেদ রুশদী বাবু, গুলাগ উসমানী খান, নুরুল হক লাল, হিমেল চৌধুরী, জাবেদ বাবু, নাসের করিম, উত্তম বনিক, আখতার রহমান টিপু, মেহরাজ ফাহমি, ডালিয়া সারওয়ার হ্যাপি, শ্যামল চন্দ, জয় দে, সৈয়দ হক মুকুল ও খলিলুর রহমান।

সিলেট সদরের বিলুপ্ত দুই কমিটির সাধারণ সম্পাদক দুরুদ মিয়া রনেল ও হুমায়ূন আহমেদ চৌধুরীর পরিচালনায় এবং বিলুপ্ত কমিটির প্রধান উপদেষ্টা জুনেদ এ খানের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বিলুপ্ত দুই কমিটির সভাপতি অধ্যাপিকা রানা ফেরদৌস চৌধুরী ও দেওয়ান শাহেদ চৌধুরী, নাসিম চৌধুরী প্রমুখ। বিপুল করতালির মাঝে সভার সভাপতি জুনেদ এ খান ৩৩ সদস্যের আহ্বায়ক কমিটির নাম ঘোষণা করেন। নয়া কমিটি ফুলেল শুভেচ্ছার মধ্যদিয়ে দায়িত্বভার গ্রহণ করে।

সভা সূত্র জানায়, সংগঠনের কার্যক্রমকে শক্তিশালী করার জন্য শিগগির পূর্ণাঙ্গ কমিটি গঠনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। কেবল পূর্ণাঙ্গ কমিটি গঠনসহ অন্তবর্তিকালীন কাজ পরিচালনার জন্য ৩৩ সদস্যের এ আহ্বায়ক কমিটি গঠন করা হয়।

সূত্র জানায়, অধ্যাপিকা রানা ফেরদৌস চৌধুরী ও দুরুদ মিয়া রনেলের নেতৃত্বাধীন সিলেট সদর থানা এসোসিয়েশন অব আমেরিকা এবং দেওয়ান শাহেদ চৌধুরী ও হুমায়ূন আহমেদ চৌধুরীর নেতৃত্বাধীন সিলেট সদর সমিতি ইউএস’র কমিটি বিলুপ্ত ঘোষণা করে সিলেট সদর সমিতি ইউএসএ নামধারণ করে ঐক্যবদ্ধভাবে আনুষ্ঠানিক কার্যক্রম শুরু করে। তবে আব্দুল মালেক খান লায়েক ও টিটো আহমেদের নেতৃত্বাধীন সিলেট সদরের আরেকটি সংগঠন সিলেট সদর থানা এসোসিয়েশন অব আমেরিকা এ ঐক্যধারায় যুক্ত হয়নি। 

পরে আহ্বায়ক জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে এবং সদস্য সচিব আমিনুল চৌধুরী নাসিমের পরিচালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সিলেট পৌরসভার সাবেক চেয়ারম্যান, সাবেক উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা বাবরুল হোসেন বাবুল, জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকা’র সাবেক সভাপতি বদরুন নাহার খান মিতা, সাধারণ সাধারণ সম্পাদক মঈনুল ইসলাম, বাংলাদেশ সোসাইটির সাবেক সাধারণ সম্পাদক আতাউর রহমান সেলিম, বিশিষ্ট লেখক সামশাদ হুসাম চৌধুরী প্রমুখ।

শেয়ার করুন