২৯ এপ্রিল ২০১২, সোমবার, ০৪:৩৩:৫৩ পূর্বাহ্ন


ফাহাদ সোলায়মানের উদ্যোগে প্রথমবার লিপইয়ার উদযাপন
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ০৬-০৩-২০২৪
ফাহাদ সোলায়মানের উদ্যোগে প্রথমবার লিপইয়ার উদযাপন বক্তব্য রাখছেন ডোনাবান রিচার্ড


জ্যাকসন হাইটস বাংলাদেশি বিজনেস অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক, বিশিষ্ট ব্যবসায়ী ও নিউইয়র্ক সিটি মেয়রের দক্ষিণ এশিয়াবিষয়ক উপদেষ্টা ফাহাদ সোলায়মানের উদ্যোগে প্রথমবারের মতো উদযাপন করা হয়েছে লিপ ইয়ার ২০২৪ সাল। বাংলাদেশি কমিউনিটির নতুন প্রজন্মের আইকন ফাহাদ সোলায়মান ইতিমধ্যেই মূলধারায় নিজের শক্ত অবস্থান তৈরি করেছেন। নেতৃত্বের গুণ এবং ক্যারিশমাটিক লিডারশিপের কারণে তিনি আজকের অবস্থানে পৌঁছেছেন। যে কারণে তার ডাকে মূলধারার রাজনীতিবিদ এবং কমিউনিটির নেতৃবৃন্দের সরব উপস্থিতি দেখা যায়। যার উজ্জ্বল দৃষ্টান্ত ফাহাদ সোলায়মানের প্রতিষ্ঠান আল চয়েজ এনার্জি আয়োজিত লিপইয়ারের অনুষ্ঠানে। দুই পর্বে বিভিক্ত এই অনুষ্ঠানটি গত ২৯ ফেব্রুয়ারি সন্ধ্যায় উডসাইডের কুইন্স প্যালেসে অনুষ্ঠিত হয়।

ফাহাদ সোলায়মানের পরিচালনায় প্রথম পর্বের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুইন্স বরো প্রেসিডেন্ট ডোনাভান রিচার্ড। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাউন্সিলম্যান শেখর কৃষ্ণান, নিউইয়র্ক স্টেট অ্যাসেম্বলিওম্যান ক্যাটেলিনা ক্রজ, নিউইয়র্ক স্টেট অ্যাসেম্বলিওম্যান জেসিকা গঞ্জালেন রোহাস, অ্যাসেম্বলিম্যান স্টিভেন রাগা, কমিউনিটি বোর্ড থ্রি, নেপালি অর্গানাইজেশন কমিউনিটি এম্পায়ারমেন্ট, ল্যাটিনো অফিসার্স অর্গানাইজেশন, লাইন্স ক্লাবের প্রেসিডেন্ট শাহ নেওয়াজ, ইমিগ্র্যান্ট এল্ডার হোম কেয়ারের প্রেসিডেন্ট গিয়াস আহমেদ, লায়ন্স ক্লাবের সেক্রেটারি জে এফ এম রাসেল, ভাইস প্রেসিডেন্ট রকি আলিয়ান, সাবেক প্রেসিডেন্ট আহসান হাবীব, কমিউনিটি বোর্ড মেম্বার আহসান হাবিব, বিশিষ্ট ব্যবসায়ী এম এ সেলিম, লায়ন্স ক্লাবের সাবেক সেক্রেটারি হাসান জিলানী, বিশিষ্ট ব্যবসায়ী বাবু খান, বাংলাদেশ সোসাইটির সভাপতি আব্দুর রব মিয়া, নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেটের ভাইস কনসাল নাজমুল আহসান, মেয়র অফিসের প্রতিনিধি শুকরাণী ধানপাত, কুইন্স ডিস্ট্রিক্ট অ্যাটর্নির প্রতিনিধি রোকেয়া আক্তার, মোহাম্মদ সাদেক, বিশিষ্ট মুক্তিযোদ্ধা আব্দুল মুকিত চৌধুরী, বিশিষ্ট শিল্পী রানো নেওয়াজ, শোটাইম মিউজিকের প্রেসিডেন্ট আলমগীর খান আলম, বাংলাদেশ সোসাইটির কোষাধ্যক্ষ নওশাদ হোসেন সিদ্দিকী, শিল্পকলা একাডেমির প্রেসিডেন্ট মনিকা রায়, ফেড রকি, আমিন ম্যাক, লায়ন্স ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, নিপা আহমেদ, মূলধারার রাজনীতিবিদ মাজেদা উদ্দিন, বাংলাদেশ সোসাইটির প্রচার সম্পাদক রিজু মোহাম্মদ, বিশিষ্ট ব্যবসায়ী শাহীন চৌধুরী, বিশিষ্ট ব্যবসায়ী নূরুল আজিম, এ এস জাহাঙ্গীর হাসাইন, আমানত হোসেন আমান, ডিউক খান, জাহাঙ্গীর আলম জয়, বিশিষ্ট এমডি খালেক, দেবাশীষ দাস বাবলু, শিল্পী আফতাব জনি, জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আবু তালেব চৌধুরী চান্দু প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে ডোনাভান রিচার্ড বলেন, কুইন্সে বাংলাদেশিদের সংখ্যা দিনদিন বাড়ছে। সেই সঙ্গে বাড়ছে নতুন প্রজন্ম। এদের মধ্যে বাংলাদেশিরা খুবই ভালো করছে। তিনি ফাহাদ সোলায়মান এবং কমিউনিটি বোর্ডকে ধন্যবাদ জানান তার সঙ্গে সহযোগিতা করার জন্য। তিনি বলেন, উন্নত কমিউনিটি এবং ক্ষুদ্র ব্যবসায়ীদের স্বার্থে আমাদের ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। কুইন্স সবার জন্য নিরাপদ করতে হবে।

জেনিকা গঞ্জালেস বলেন, আপনারা জেনে খুশি হবেন যে, আমরা ইতিমধ্যে দুই ঈদের ছুটি, দেওয়ালির ছুটি এবং চাইনিজ নতুন বছরের ছুটির বিল পাস করেছি। আগামীতে কমিউনিটির স্বার্থে আরো কাজ করতে চাই। আমাদের ফাহাদ সোলায়মানের মতো আরো নেতা প্রয়োজন।

ক্যাটেলিনা ক্রুজ ফাহাদ সোলায়মানকে ভাই হিসেবে সম্বোধন করে বলেন, করোনার সময় আমরা একত্রে অনেক কাজ করেছি। আমরা চাই ফাহাদ সোলায়মানের মতো আরো নতুন প্রতিনিধি। যাদের সমাজসেবার মনমানসিকতা রয়েছে।

অনুষ্ঠানে প্রায় সব বক্তাই ফাহাদ সোলায়মানের নেতৃত্বে প্রশংসা করেন। অনুষ্ঠানে অল চয়েজ এনার্জির পক্ষ থেকে মূলধারার রাজনীতিবিদসহ কমিউনিটি নেতৃবৃন্দকে ক্রেস্ট প্রদান করা হয়। আবার মূলধারার রাজনীতিবিদদের পক্ষ থেকে কমিউনিটিতে অবদানের জন্য শিল্পীসহ বেশ কয়েকজনকে সাইটেশন প্রদান করা হয়।

বাবু জামানের পরিচালনায় অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন বাংলাদেশের জনপ্রিয় শিল্পী রিজিয়া পারভীন, প্রবাসের জনপ্রিয় শিল্পী কামরুজ্জামান বকুল এবং ত্রিনিয়া হাসান। বক্তব্য এবং সংগীতে চমৎকার সময় মূলধারার নেতৃবৃন্দ এবং বাংলাদেশি কমিউনিটির নেতৃবৃন্দ। অনুষ্ঠানকে সফল এবং সার্থক করার জন্য ফাহাদ সোলায়মান সংশ্লিষ্ট সব কর্মকর্তাকে ধন্যবাদ জানান।

শেয়ার করুন