২৮ এপ্রিল ২০১২, রবিবার, ০১:০৪:৪৯ পূর্বাহ্ন
শিরোনাম :
‘শেরে বাংলা আপাদমস্তক একজন পারফেক্ট বাঙালি ছিলেন’ বিএনপির বহিস্কৃতদের জন্য সুখবর! মে দিবসে নয়পল্টনে বিএনপির শ্রমিক সমাবেশ উপজেলা নির্বাচনে অংশ নেয়ার জের, বিএনপির বহিস্কার ৭৬ থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগে পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান ‘ব্রাজিল থেকে জীবন্ত গরু আনা সম্ভব, তবে প্রক্রিয়া জটিল’ খালেদা জিয়ার সঙ্গে মির্জা ফখরুলের ঘন্টাব্যাপী সাক্ষাৎ বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭ জানুয়ারির সংসদ নির্বাচনে গণতান্ত্রিক ধারাবাহিকতা প্রতিষ্ঠা হয়েছে - হাবিবুল মার্কিন পররাষ্ট্র দফতরের প্রতিবেদন অনুমান ও অপ্রমাণিত অভিযোগ নির্ভর- পররাষ্ট্র মন্ত্রনালয়


২০২৩ সালে ৬৭ মিলিয়ন আমেরিকান সোস্যাল সিকিউরিটি বেনিফিট নিচ্ছেন
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ১৫-০৩-২০২৩
২০২৩ সালে ৬৭ মিলিয়ন আমেরিকান সোস্যাল সিকিউরিটি বেনিফিট নিচ্ছেন


সোস্যাল সিকিউরিটি হল মিলিয়ন মিলিয়ন আমেরিকান অবসপ্রাপ্ত, প্রতিবন্ধী ব্যক্তি এবং অবসরপ্রাপ্ত অক্ষম বা মৃত কর্মীর পরিবারে অর্থনৈতিক নিরাপত্তার ভিত্তি। ২০২২ সালে ১৬৯ মিলিয়ন আমেরিকান সোস্যাল সিকিউরিটি ট্যাক্স প্রদান করেন এবং ৬৩ মিলিয়ন আমেরিকান মাসিক সোস্যাল সিকিউরিটি বেনিফিট গ্রহণ করেন। প্রতি চারজনের মধ্যে একটি পরিবার সোস্যাল সিকিউরিটি থেকে বেনিফিট পান। এ প্রোগ্রাম মূলত একটি পে-অ্যাজ ইউ-গো প্রোগ্রাম। এই প্রোগ্রামের মাধ্যমে  শ্রমিকরা সামাজিক নিরাপত্তা কর প্রদান করে এবং চাকরি শেষে এই অর্থ মাসিক হিসাবে ফিরে আসে। 

২০২৩ সালে যুক্তরাষ্ট্রে ৬৭ মিলিয়ন আমেরিকান সোস্যাল সিকিউরিটি বেনিফিন পাওয়া যোগ্যতা লাভ করেছেন। এরফলে বছরে এক ট্রিলিয়ন ডলারের বেশি বেনিফিট প্রদান করবে।

সোস্যাল সিকিউরিটি বেশিরভাগ বয়স্ক আমেরিকানদের আয়েন প্রধান উৎস। ৩১ শে ডিসেম্বর ২০২২ পর্যন্ত ৬৫ বছর বা তার বেশি বয়সী প্রতি দশ জন আমেরিকানদের মধ্যে প্রায় নয় জন সোস্যাল সিকিউরটি বেনিফিট গ্রহণ করেন। বয়স্ক সোশ্যাল সিকিউরিটি সুবিধাভোগীদের মধ্যে ৩৭% পুরুষ এবং ৪২% মহিলা। বেনিফিশিয়ারের তথ্য অনুসারে যুক্তরাষ্ট্রে ৪৮.৬ মিলিয়ন অবসরপ্রাপ্ত কর্মী এসএমআই বেনিফিট গ্রহণ করেন। গড়ে প্রত্যেকে ১৮২৫ ডলার সুবিধা গ্রহণ করেন। ২০২৩ সালে আনুমানিক ১৮৩ মিলিয়ন কর্মী কর্মসংস্থান কাজ করার এবং সোস্যাল সিকিউরটি ট্যাক্স প্রদান করবে।

শেয়ার করুন