২৮ এপ্রিল ২০১২, রবিবার, ০৩:২৭:০৭ পূর্বাহ্ন
শিরোনাম :
‘শেরে বাংলা আপাদমস্তক একজন পারফেক্ট বাঙালি ছিলেন’ বিএনপির বহিস্কৃতদের জন্য সুখবর! মে দিবসে নয়পল্টনে বিএনপির শ্রমিক সমাবেশ উপজেলা নির্বাচনে অংশ নেয়ার জের, বিএনপির বহিস্কার ৭৬ থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগে পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান ‘ব্রাজিল থেকে জীবন্ত গরু আনা সম্ভব, তবে প্রক্রিয়া জটিল’ খালেদা জিয়ার সঙ্গে মির্জা ফখরুলের ঘন্টাব্যাপী সাক্ষাৎ বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭ জানুয়ারির সংসদ নির্বাচনে গণতান্ত্রিক ধারাবাহিকতা প্রতিষ্ঠা হয়েছে - হাবিবুল মার্কিন পররাষ্ট্র দফতরের প্রতিবেদন অনুমান ও অপ্রমাণিত অভিযোগ নির্ভর- পররাষ্ট্র মন্ত্রনালয়


ট্যাক্স ফাইলিংয়ে বিশ্বস্ত প্রতিষ্ঠান এস্টোরিয়ার এসএনএস
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ০৭-০২-২০২৪
ট্যাক্স ফাইলিংয়ে বিশ্বস্ত প্রতিষ্ঠান এস্টোরিয়ার এসএনএস এম এ কাইয়্যূম


অভিজ্ঞতার বিকল্প নেই। এস্টোরিয়াতে গত ২৭ বছর যাবৎ এসএনএস অ্যাকাউন্টিং অ্যান্ড জেনারেল সার্ভিসেস প্রবাসী বাংলাদেশিদের ইনকাম ট্যাক্স, অ্যাকাউন্টিং সেবা দিয়ে আসছেন। বিধিসম্মত ও নির্ভুলভাবে ট্যাক্স ফাইলিংয়ে প্রতিষ্ঠানটির রয়েছে দক্ষতা ও অভিজ্ঞতা। ইতিমধ্যেই এসএনএস বাংলাদেশিদের বিশ্বস্ত এবং আস্থার প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। ২০২৩ সালের ট্যাক্স ফাইলিং শুরু হয়েছে গত ২৯ জানুয়ারি সোমবার থেকে এবং শেষ হবে ১৫ এপ্রিল সোমবার। এ সময় সপ্তহে ৭ দিনে সকাল ১০তা থেকে রাত ৮টা পর্যন্ত বাংলাদেশিদের সুবিধার্থে খোলা রয়েছে এসএনএস অ্যাকাউন্টিং অ্যান্ড জেনারেল সার্ভিস। ব্যক্তিগত ইনকাম ট্যাক্স, করপোরেশন ট্যাক্স, পার্টনারশিপ, নট ফর প্রফিট, সেলস ট্যাক্স, বুককিপিং অ্যান্ড অ্যাকাউন্টিংসহ আইআরএসের সঙ্গে সব সমস্যা সমাধানে পরামর্শ দিয়ে যাচ্ছেন। যদি ১৫ এপ্রিল পর্যন্ত ইনকাম ট্যাক্স রিটার্ন ফাইল করতে না পারেন, তাহলে আবেদনের মাধ্যমে ৬ মাসের অটোমেটিক বর্ধিত সময় পাওয়া যাবে। এক্ষেত্রে জরিমানা এড়াতে ডিউ ট্যাক্স ১৫ এপ্রিলের মধ্যেই পরিশোধ করতে হবে। বর্ধিত সময় আবেদন ইলেকট্রনিক্যালি বা পেপার মাধ্যমে করতে হবে। যদি ট্যাক্সদাতা সঠিক সময়ে ট্যাক্স ফাইল না করেন বা আবেদনের মাধ্যমে ৬ মাসের অটোমেটিক বর্ধিত সময়ের জন্য আবেদন না করেন তবে আইআরএস কর্তৃক নির্ধারিত চক্রবৃদ্ধি হারে সুদ ও জরিমানা প্রদান করে সারা বছরই ট্যাক্স ফাইল করা যাবে।

প্রতিষ্ঠানটির কর্ণধার, কমিউনিটির পরিচিত মুখ এবং মূলধারার রাজনীতিবিদ এম এ কাইয়ুম জানান, গত ২৭ বছর থেকে তার প্রতিষ্ঠান বাংলাদেশিসহ অন্যান্য কমিউনিটির মানুষকে সেবা দিয়ে আসছে। সম্পূর্ণ আইনসম্পন্নভাবে নির্ভুল ট্যাক্স ফাইলে তিনি সর্বোচ্চ রিটার্ন পাওয়ানোর চেষ্টা করেন। অর্জিত আয়কর ক্রেডিট, চাইল্ড ট্যাক্স ক্রেডিট, হোম হিটিং ক্রেডিট, এবং ডিপেনডেন্ট কেয়ার মতো ট্যাক্স ক্রেডিট সর্বাধিক করার জন্য একজন প্রত্যায়িত ট্যাক্স প্রস্তুতকারকের সঙ্গে কাজ করা গুরুত্বপূর্ণ। কারণ মানুষের অনেক গুরুত্বপূর্ণ তথ্য দিতে হয়, এগুলো সততা এবং নিষ্ঠার সঙ্গে রক্ষণাবেক্ষণ করতে হয়। তিনি আরো বলেন, গত ২৭ বছর থেকে আমার প্রতিষ্ঠান সেবা দিয়ে আসছে। আমাদের লক্ষ্য হলো পরিবারগুলোকে তাদের ট্যাক্স রিটার্ন থেকে সবচেয়ে বেশি সুবিধা পেতে সাহায্য করা, ট্যাক্স ফাইলে তাদের সর্বোচ্চ রিটার্ন পাওয়ানোর চেষ্টা করা।

ট্যাক্স ফাইল ছাড়াও এসএনএসের অন্যান্য সার্ভিসের মধ্যে রয়েছে ইমিগ্রেশন বিষয়ক সহায়তা। যার মধ্যে রয়েছে সিটিজেনশিপ পিটিশন, নিকটাত্মীয়দের জন্য পিটিশন, অ্যাফিডেভিট অব সাপোর্ট, বার্থ সার্টিফিকেটের অ্যাফিডেন্টসহ অন্যান্য সেবা। আরো রয়েছে প্রফেশনাল করেসপনডেন্টস ট্রান্সলেশন সার্ভিস, নোটারি পাবলিক, ফ্যাক্স সার্ভিস, রেজুমি ও কভারিং লেটার প্রস্তুত করা, রেজিস্ট্রেশন বিজনেস সার্টিফিকেট ও করপোরেশন রেজিস্ট্রেশন।

শেয়ার করুন