২৮ এপ্রিল ২০১২, রবিবার, ০৬:১৬:১৪ অপরাহ্ন
শিরোনাম :


১০ ফেব্রুয়ারি ৫১টি প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে মেইড ইন চিটাগং
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ০৮-০২-২০২৩
১০ ফেব্রুয়ারি ৫১টি প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে মেইড ইন চিটাগং রাজ হামিদ ও এনামুল করিম সুজনের সাথে অতিথিরা


বায়োস্কোপ ফিল্মস অত্যন্ত আনন্দের সাথে ঘোষণা করছে ২০২৩ সালের প্রথম পরিবেশনা হিসেবে সম্পূর্ণ চট্টগ্রামের ভাষায় নির্মিত বাংলাদেশের প্রথম চলচ্চিত্র “মেইড ইন চিটাগং” কে তারা বেছে নিয়েছে। আগামী ১০ ফেব্রুয়ারি শুক্রবার নিউইয়র্কের জামাইকা মাল্টিপ্লেক্স সিনেমাসহ প্রায় ২২টি শহরে ছবিটি প্রদর্শিত হবে। গত ৬ ফেব্রুয়ারি সন্ধ্যায় জ্যাকসন হাইটসের মাম’স পার্টি হলে এক সংবাদ সম্মেলনে বায়েস্কোপ ফিল্মন্সের প্রেসিডেন্ট রাজ হামিদ এই তথ্য জানান। সংবাদ সম্মেলনে আরো বক্তব্য রাখেন ছবির প্রযোজক এনামুল করিম সুজন। ঢাকা থেকে ছবির নায়ক এবং গায়ক পার্থ বড়ুয়া আমেরিকায় আসার কথা থাকলেও তিনি আসতে পারেননি। তবে ভার্চ্যুয়ালি যোগ দিয়েছেন এবং সবাইকে শুভেচ্ছা জানিয়ে ছবিটি দেখার আমন্ত্রণ জানিয়েছেন। এই সময় কম্যুনিটির গণমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। এ ছাড়াও ছবিটির কিছু অংশ দেখানো হয় এবং রাজ হামিদ বায়োস্কোপ ফিল্মের কর্মকান্ড তুলে ধরেন।

রাজ হামিদ আরো বলেন, নিউইয়র্কের বাংলাদেশী অধ্যুষিত জ্যামাইকা মাল্টিপ্লেক্স সিনেমায় সপ্তাহব্যাপী ২৮ টি শো প্রদর্শিত হবে। তিনি আরো বলেন, আমাদের জন্য খুশির বা আনন্দের সংবাদ হচ্ছে এই সিনেমা হলের গত বছরের টপ টেন ছবির মধ্যে আমাদের তিনটি ছবি রয়েছে। যার মধ্যে রয়েছে পরাণ, হাওয়া ও দামান। এটি জানিয়েছেন হল কর্তৃপক্ষ। তিনি বলেন, আমাদের প্রত্যাশা এই ছবিটি দ্বিতীয় সপ্তাহে চলারও সম্ভাবনা রয়েছে।

চট্টগ্রমের আঞ্চলিক ভাষায় নির্মিত এই ছবি সম্পর্কে বায়োস্কোপ ফিল্মস এর কর্ণধার রাজ হামিদ বলেন, কোভিড এবং তার পরবর্তী সময়ে আমরা খুব দুশ্চিন্তাময় একটি সময় কাটিয়েছি। আমার মনে হয়, এখন সবার একটু হাল্কা হওয়া উচিৎ, একটু হাসা উচিৎ। “মেড ইন চিটাগং” ছবিটি একটি রম-কম  রোমান্টিক কমেডি। পরিবারের সবাইকে নিয়ে হেসে আনন্দে দেখবার মত একটি ছবি। তিনি বলেন, “মেড ইন চিটাগং” এ একটি গান “পেট পুরাদ্দে তুয়ারলাই” প্রচন্ড জনপ্রিয়তা পেয়েছে বাংলাদেশে এবং বাংলাদেশের বাইরে। 

বায়োস্কোপ ফিল্মস এর অপর কর্ণধার নাওশাবা রশিদ বলেন, “আঞ্চলিক ভাষায় হলেও এই ছবিটিতে শক্তিমান অভিনেতারা রয়েছেন। মজার গল্পে ছবিটি করা।  চট্টগ্রামের ঐতিহ্যবাহী জিনিসগুলো যেমন- জব্বারের বলিখেলা, বেলাবিস্কিট, মেজবান রান্না- সব এই ছবিটিতে আছে। চট্টগ্রামকে সুন্দরভাবে তুলে ধরা হয়েছে এই ছবিটিতে।”

“মেইড ইন চিটাগং” ছবিটির প্রযোজক রূপকথা প্রোডাকশেন্স’র কর্ণধার এনামুল কবির সুজন বলেন, এটি বাংলাদেশের প্রথম আঞ্চলিক ভাষার চলচ্চিত্র। আমি এতে দোষের কিছু দেখি না। কারণ এটিও আমার- আপনার ভাষা। তিনি বলেন, এই ছবির অধিকাংশ অভিনেতা অভিনেত্রী চট্টগ্রামের। সাজ খাদেম সিলেটের, আরেকজন রয়েছেন নোয়াখালির। তাদের চরিত্রের প্রয়োজনেই নেয়া হয়েছেন। তিনি এই ছবির জনপ্রিয় গান ’পেট পুরাদ্দে’- এই গানটি প্রধানমন্ত্রী শেখ হাসিনা চট্টগ্রামের জনসভায় উচ্চারণ করেছিলেন।

রাজ হামিদ আরো বলেন, বায়োস্কোপ ফিল্মস শুধু আমেরিকায় নয়- “মেড ইন চিটাগং” ছবিটি কানাডা এবং মধ্যপ্রাচ্য এর দুবাই, ইউএই, কুয়েত, সৌদিআরব এবং ওমানেও পরিবেশনার দায়িত্ব নিয়েছে। “মেড ইন চিটাগং“ ছবিটি বাংলা এবং ইংরেজি দুটি ভাষায় সাব-টাইটেল করা থাকবে।

রূপকথা প্রোডাকশেন্স এর ব্যানারে নির্মিত এই ছবির প্রযোজক হচ্ছেন এনামুল কবির সুজন। ছবিটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন- সোলস্ খ্যাত পার্থ বড়ুয়া, অপর্ণা ঘোষ, সাজু খাদেম, নাসিরুদ্দিন, মুকিত জাকারিয়া এবং চিত্র লেখা গুহ। 

তিনি ধন্যবাদ সংবাদ সম্মেলনে অনলাইনে পার্থ বড়ুয়া ও ছবিটির প্লাটফ্রম প্রোডিউসার আরমান আহমেদ সিদ্দিকীকে। এছাড়া বায়োস্কোপ ফিল্মস এর অপর কর্ণধার নাওশাবা রশিদ যোগ দেন। সংবাদ সম্মেলনে বিভিন্ন প্রশ্নের জবাব দেন রাজ হামিদ ও এনামুল কবির সুজন। স্বাগত বক্তব্য ও শুভেচ্ছা জানান চট্টগ্রাম সমিতির নেতৃবৃন্দ।

শেয়ার করুন