২৭ এপ্রিল ২০১২, শনিবার, ০৪:৪৯:১২ অপরাহ্ন
শিরোনাম :
‘ব্রাজিল থেকে জীবন্ত গরু আনা সম্ভব, তবে প্রক্রিয়া জটিল’ খালেদা জিয়ার সঙ্গে মির্জা ফখরুলের ঘন্টাব্যাপী সাক্ষাৎ বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭ জানুয়ারির সংসদ নির্বাচনে গণতান্ত্রিক ধারাবাহিকতা প্রতিষ্ঠা হয়েছে - হাবিবুল মার্কিন পররাষ্ট্র দফতরের প্রতিবেদন অনুমান ও অপ্রমাণিত অভিযোগ নির্ভর- পররাষ্ট্র মন্ত্রনালয় ইউরোপে ভারতীয় ৫২৭ পণ্যে ক্যান্সার সৃষ্টিকারি উপাদন শনাক্ত বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের প্রবেশে কড়াকড়ি বিএনপির আন্দোলন ঠেকানোই ক্ষমতাসীনদের প্রধান চ্যালেঞ্জ বিএনপিকে মাঠে ফেরাচ্ছে আওয়ামী লীগ উপজেলা নির্বাচন নিয়ে অদৃশ্য চাপে বিএনপি


দেশকে সজল
কিছু জিনিস ব্যক্তিগত থাকা ভালো
আলমগীর কবির
  • আপডেট করা হয়েছে : ০৬-০৯-২০২৩
কিছু জিনিস ব্যক্তিগত থাকা ভালো অভিনেতা সজল


সজল। দুই দশক আগে মডেলিং দিয়ে ক্যারিয়ার শুরু করে এখন তিনি ব্যস্ত অভিনেতা। ছোট পর্দার জনপ্রিয় মুখ। তবে ইদানিং কিছু সিনেমায়ও নাম লিখিয়েছেন। তারই ধারাবাহিকতায় সম্প্রতি মুক্তি পেয়েছে তার অভিনীত মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র ‘১৯৭১ সেই সব দিন’। এই সিনেমা এবং  বর্তমান ব্যস্ততা, ক্যারিয়ার ভাবনা ও অন্যান্য প্রসঙ্গ নিয়ে তিনি কথা বলেছেন নিউইয়র্ক থেকে প্রকাশিত পাঠকপ্রিয় দেশ পত্রিকার সঙ্গে। সাক্ষাৎকার নিয়েছেন আলমগীর কবির। 

প্রশ্ন: শোবিজে দীর্ঘ দিনের ক্যারিয়ারে রহস্যটা কি?

সজল: রহস্য কিছু নয়। মানুষ ভালোবাসে বিধায় এতোদিন ধরে টিকে আছি। এখানে বিশেষ কোনো কারণ লুকিয়ে নেই। আমি সব সময় মনের আনন্দে কাজ করি এটাকে দর্শকও ভালোভাবে নিয়েছেন এ কারণেই এতোদিন ধরে কাজ করে যাচ্ছি। 

প্রশ্ন: আমার নতুন সিনেমা নিয়ে তো দর্শকরা ইতিবাচক মন্তব্য করেছেন। বিষয়টি কিভাবে দেখছেন?

সজল: দর্শকের কাছে যে বিষয়টি স্পষ্ট, তা নিয়ে দ্বিমতের কোনো কারণ নেই। সত্যিকার অর্থেই ‘১৯৭১ সেই সব দিন’ আমার অন্যান্য ছবি থেকে পুরোপুরি আলাদা। কারণ, এটি একই সঙ্গে মুক্তিযুদ্ধ ও প্রেমের ছবি। ইতিহাসকে আশ্রয় করে প্রেমের গল্প কীভাবে তুলে ধরা যায়, তার একটি উদাহরণ তুলে ধরেছেন নির্মাতা হৃদি হক।  

প্রশ্ন: প্রতি ছবিতেই কি নিজেকে ভেঙে তুলে ধরার ইচ্ছা?

সজল: একই রকম কাজ দর্শক যেমন পছন্দ করেন না, আমিও চাই না একই ঘরানার মধ্যে আটকে থাকতে। গল্প ও চরিত্রে যদি ভিন্নতা না থাকে, তাহলে সংখ্যা বাড়ানোর জন্য অভিনয় করার কোনো মানে নেই। নতুন কিছু করার সুযোগ আছে, কাজ করে আত্মতৃপ্তি পাওয়া যাবে- অভিনয়ের জন্য এমন গল্প-চরিত্রই বেছে নিতে চাই।  

প্রশ্ন: এখন নাটক, টেলিছবিতে সেভাবে চোখে পড়ছে না। কারণ কী?

সজল: সিনেমার ব্যস্ততার কারণেই অনেক দিন কোনো নাটক, টেলিছবিতে অভিনয় করিনি। একেবারেই কাজ করব না- এটি এখনই জোর দিয়ে বলছি না। যে মাধ্যমে কাজ করে আজকের পরিচিতি, দর্শকের ভালোবাসা পাওয়া, সেই মাধ্যমকে ভুলে থাকাও কঠিন। এখন সময়ই নির্ধারণ করে দেবে, কোন মাধ্যমে ব্যস্ততা বাড়বে বা কমবে।

প্রশ্ন: এখন কি বড় পর্দার কাজকেই প্রাধান্য দিচ্ছেন?

সজল: ইচ্ছা- ভালো কাজ করে যাওয়া। মাধ্যম নিয়ে অতটা ভাবছি না। তবে এটা সত্যি, এখন সিনেমার কাজ নিয়েই বেশি ব্যস্ত। প্রেক্ষাগৃহ ও ওটিটি দুই মাধ্যমেই কাজ করে যাচ্ছি।

প্রশ্ন: শুনলাম, এবার কণ্ঠশিল্পী হিসেবে আত্মপ্রকাশ করতে যাচ্ছেন?

সজল: ভালো লাগা থেকেই আমরা অনেক কিছু করি। গান গাইলেও অবাক হওয়ার কিছু নেই। তবে কোনো কিছু চূড়ান্ত না হওয়া পর্যন্ত এ বিষয়ে কিছুই বলতে পারছি না।

প্রশ্ন: আপনি বিয়ে করছেন কবে?

সজল: এই প্রশ্ন শুনতে শুনতে ক্লান্ত ছিলাম। সহকর্মীরা সবার সঙ্গে আমার ভালো বন্ধুত্ব। সবাই জানতে চাইতেন। কিন্তু বিয়ে তো হুটহাট সম্ভব নয়। বললেই হয় না। সবকিছুর জন্য পারিবারিকভাবে প্রস্তুতির দরকার হয়। মা-বাবা চান আমি বিয়ে করি। এখন তাঁদের ওপরই সব ছেড়ে দিয়েছি। সবকিছু মিলিয়ে পরিবারের লোকজনই বিয়ের সব ব্যবস্থা করছেন। হয়তো শিগগির বিয়ে হয়ে যাবে। দিনক্ষণ নির্ধারিত হয়নি। এখনই বলতে পারছি না। তবে এটা নিশ্চিত, ইনশা আল্লাহ এই বছরেই বিয়ে করব।

প্রশ্ন: আপনার কি পছন্দের কেউ নেই?

সজল: কিছু জিনিস ব্যক্তিগত থাকা ভালো। আমি প্রফেশনাল মিডিয়ায় কাজ করি। এখন যাঁর সঙ্গে গাঁটছড়া বাঁধা হবে, তিনি এই মিডিয়া জগতের না-ও হতে পারেন। তিনি যদি মিডিয়ার না হন, তাহলে তাঁর মতোই তাঁকে থাকতে দেওয়া উচিত। কাকে বিয়ে করছি, এখনই সেটা বলতে চাই না।

শেয়ার করুন