২৯ এপ্রিল ২০১২, সোমবার, ০৩:১৭:০৮ অপরাহ্ন


বৃহত্তর নোয়াখালী সোসাইটির নির্বাচনী তফসিল ঘোষণা
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ১৫-০৯-২০২২
বৃহত্তর নোয়াখালী সোসাইটির নির্বাচনী তফসিল ঘোষণা


প্রবাসের অন্যতম আঞ্চলিক, অনুকরণীয় ও আদর্শিক সংগঠন বৃহত্তর নোয়াখালী সোসাইটি। এই সংগঠনের নির্বাচন আগামী ৩০ অক্টোবর। ইতিমধ্যেই সংগঠনের কার্যকরি পরিষদ, উপদেষ্টা এবং ট্রাস্টি বোর্ডের সভায় নির্বাচন কমিশন গঠন করা। পাঁচ সদস্যবিশিষ্ট নির্বাচন কমিশনের সদস্যরা হলেন- প্রধান নির্বাচন কমিশনার মোহাম্মদ সোহেল (হেলাল), নির্বাচন কমিশনের সদস্য মোহাম্মদ আবুল কাশেম, একেএম রশিদ আহমেদ, শাহজাহান কবীর এবং মোহাম্মদ জয়নাল। ৩০ অক্টোবরের নির্বাচনকে সামনে রেখে নির্বাচন কমিশন নির্বাচনের তফসিল ঘোষণা করেছে। তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র বিতরণ করা হবে ২২ ও ২৩ সেপ্টেম্বর সন্ধ্যা ৮টা থেকে রাত ১০টা পর্যন্ত বৃহত্তর নোয়াখালী সোসাইটির কার্যালয়ে। মনোনয়নপত্র গ্রহণ ২৭ ও ২৮ সেপ্টেম্বর সন্ধ্যা ৮টা থেকে রাত ১০টা পর্যন্ত সংগঠনের কার্যালয়ে। মনোনয়নপত্র বাছাই ২৯ সেপ্টেম্বর সন্ধ্যা ৮টা থেকে রাত ১০টা পর্যন্ত সমিতির কার্যালয়ে। চূড়ান্ত প্রার্থিতা ঘোষণা ২ অক্টোবর সন্ধ্যা ৮টা থেকে রাত ১০টা পর্যন্ত সমিতির কার্যালয়ে। প্রধান নির্বাচন কমিশনার মোহাম্মদ সোহেল হেলাল জানান, আমরা ইতিমধ্যেই নির্বাচনের সকল প্রস্তুতি গ্রহণ করেছি। নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ৩০ অক্টোবর সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত ব্রুকলিনের পিএস ১৭৯ স্কুল অডিটোরিয়ামে। তিনি আরো বলেন, নির্বাচন অনুষ্ঠিত হবে মেশিনে। যারা নির্বাচন করবেন তাদের অবশ্যই ২০২২ সালের ডিসেম্বর পর্যন্ত চাঁদা পরিশোধ থাকতে হবে এবং ভোটার তালিকায় তাদের নাম থাকতে হবে। যারা প্রার্থী প্রস্তাবক এবং সমর্থক থাকবেন তাদেরও চাঁদা পরিশোধ থাকতে হবে।

আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, ১৭টি পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনের তফসিল অনুযায়ী সভাপতি পদে মনোনয়ন ফি ধারা হয়েছে ১৯০০ ডলার। সহ-সভাপতি (২) প্রতিটি ১৬০০ ডলার। সাধারণ সম্পাদক ১৭০০ ডলার, সহ-সাধারণ সম্পাদক ১৪০০ ডলার, অর্থ সম্পাদক ১৩০০ ডলার, সহ-অর্থ সম্পাদক ১১০০ ডলার, সাংগঠনিক সম্পাদক ১১০০ ডলার, প্রচার সম্পাদক ১১০০ ডলার, ধর্ম ও সমাজকল্যাণ সম্পাদক ১১০০, ক্রীড়া, শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক ১১০০ ডলার, দফতর সম্পাদক ১১০০ ডলার এবং কার্যকরি সদস্য (৫ জন) প্রতিটি ৫০০ ডলার করে।

প্রধান নির্বাচন কমিশনার জানান, তারা একটি অবাধ, সুষ্ঠু এবং গ্রহণযোগ্য নির্বাচন করতে বদ্ধপরিকর। যে কারণে তিনি সবার সহযোগিতা কামনা করেছেন।

শেয়ার করুন