২৬ এপ্রিল ২০১২, শুক্রবার, ১১:৫৩:১৫ পূর্বাহ্ন
শিরোনাম :
‘ব্রাজিল থেকে জীবন্ত গরু আনা সম্ভব, তবে প্রক্রিয়া জটিল’ খালেদা জিয়ার সঙ্গে মির্জা ফখরুলের ঘন্টাব্যাপী সাক্ষাৎ বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭ জানুয়ারির সংসদ নির্বাচনে গণতান্ত্রিক ধারাবাহিকতা প্রতিষ্ঠা হয়েছে - হাবিবুল মার্কিন পররাষ্ট্র দফতরের প্রতিবেদন অনুমান ও অপ্রমাণিত অভিযোগ নির্ভর- পররাষ্ট্র মন্ত্রনালয় ইউরোপে ভারতীয় ৫২৭ পণ্যে ক্যান্সার সৃষ্টিকারি উপাদন শনাক্ত বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের প্রবেশে কড়াকড়ি বিএনপির আন্দোলন ঠেকানোই ক্ষমতাসীনদের প্রধান চ্যালেঞ্জ বিএনপিকে মাঠে ফেরাচ্ছে আওয়ামী লীগ উপজেলা নির্বাচন নিয়ে অদৃশ্য চাপে বিএনপি


নিউইয়র্ক পুলিশে ক্যাপ্টেন হলেন সাইফুল ইসলাম
দেশ রিপোর্ট:
  • আপডেট করা হয়েছে : ০৩-০২-২০২৩
নিউইয়র্ক পুলিশে ক্যাপ্টেন হলেন সাইফুল ইসলাম পরিবারের সাথে পুলিশ অফিসার সাইফুল


 নিউইয়র্কের পুলিশ ডিপার্টমেন্টে বাংলাদেশেী আমেরিকানদের এখন জয়জয়কার। তারা এই ডিপার্টমেন্টে সততা এবং নিষ্ঠার সাথে কাজ করে যাচ্ছেন এবং বাংলাদেশী কম্যুনিটির সুনাম বৃদ্ধি করছেন। তাদের সততার কারণেই তারা পদোন্নতি পাচ্ছেন। আমেরিকান বাংলাদেশী বংশোদ্ভূত ফেনীর সাইফুল গত  ২৭  জানুয়ারি শুক্রবার নিউইয়র্ক পুলিশ বিভাগের ক্যাপ্টেন পদে পদোন্নতি পান। বর্তমানে তিনি (ডিটেক্টিভ বরো) ব্রæকলিন সাউথ ভায়োলেন্ট ক্রাইম স্কোয়াডে কর্মরত আছেন।

জানা গেছে, সাইফুল ইসলামের বাবা রফিকুল ইসলাম, মাতা হাজেরা ইসলাম ১৯৮৬ সালে আমেরিকায় আসেন। পরের বছর মা- বাবার কোল আলোকিত করে জন্ম নেন সাইফুল ইসলাম। ভাই বোনের মধ্যে সাইফুল ইসলাম সবার ছোট। স্কুলে পড়াশুনার সময়ে তার স্বপ্ন ছিলো বড় হয়ে একদিন পুলিশ অফিসার হবেন। লেখাপড়া শেষে ২০০৮ সালে তিনি যোগ দেন নিউইয়র্ক  পুলিশ ডিপার্টমেন্টে। একজন চৌকস পুলিশ অফিসার হিসাবে সাহসী দাপ্তরিক কর্মকান্ডে ব্যাপক পরিচিতি লাভ করেন তিনি। কয়েক দফা পদোন্নতি শেষে তিনি ক্যাপ্টেন পদে পদায়িত হন। তার সহোদর বড় ভাই ফখরুল ইসলাম এনওয়াইপিডির লেফট্যানেন্ট পদে কর্মরত আছেন।

তাদের বাড়ি ফেনী জেলার সোনাগাজী উপজেলার ওলামা বাজার গ্রামে। তাদের ভগ্নিপতি আনোয়ার হোসাইন একই ডিপাটমেন্টের ট্রাফিক সুপারভাইজার হিসাবে দায়িত্ব পালন করছেন।

পদোন্নতি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশী আমেরিকান পুলিশ এসোসিয়েশনের পক্ষ থেকে ট্রাস্টি অফিসার জসিম মিয়া এবং অফিসার রিপন ইসলাম।

বাপার প্রেসিডেন্ট ক্যাপ্টেন কারাম চৌধুরী এবং সেক্রেটারি লেফটেন্যান্ট একেএম আলম সাইফুল ইসলামকে অভিনন্দন জানিয়েছেন। এছাড়াও সংগঠনটি প্রথম ভাইস প্রেসিডেন্ট সার্জেন্ট এরশাদ সিদ্দিকী জানান, ক্যাপ্টেন পদে আমাদের বাংলাদেশী আমেরিকান জন পর্যন্ত পদোন্নতি পেলেন। এনওয়াইপিডি এখন বাংলাদেশী-আমেরিকানদের কাছে আকর্ষণীয় পেশায় পরিণত হয়েছে। বাপা  প্রতিষ্ঠাতা সভাপতি লেফটেনান্ট সাইদ সুমন জানান, বর্তমানে আনুমানিক ১৪৫০ জন বাংলাদেশী এনওয়াইপিডির বিভিন্ন বিভাগে দায়িত্ব পালন করছেন। যাদের মধ্যে জন ডেপুটি ইন্সপেক্টর, জন ক্যাপ্টেন, জন লেফটেন্যান্ট কমান্ডার, জন লেফটেন্যান্ট, কয়েক ডজন সার্জেন্ট, ডিটেক্টিভ এবং পুলিশ অফিসারসহ প্রায় ৫০০ জন ইউনিফর্ম অফিসার রয়েছেন। অন্যদিকে এনওয়াইপিডিতে প্রায় ,১০০ সিভিলিয়ান নিযুক্ত রয়েছেন স্কুল সেফটি এজেন্ট হিসাবে, ট্রাফিক এজেন্ট, পুলিশ এডমেনিস্ট্রেটিভ, স্কুল ক্রসসিং গার্ড হিসাবে কর্মরত এবং সফলতার সাথে দায়িত্ব পালন করছেন।

শেয়ার করুন