২৯ এপ্রিল ২০১২, সোমবার, ০৬:৩৩:৪৬ অপরাহ্ন
শিরোনাম :
সরকার ও বেসরকারি উদ্যোগে দরিদ্রমুক্ত দেশ গড়ে উঠবে - আসাদুজ্জামান খান কামাল ৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি ‘বিদেশে দেশবিরোধী অপপ্রচারকারীদের বিরুদ্ধে স্থানীয় আইনে ব্যবস্থা নিন’ ভূল স্বীকার করে সরে দাড়ানোয় একজনের বহিস্কারাদেশ প্রত্যাহার বাফেলোতে সন্ত্রাসীদের গুলিতে দুই বাংলাদেশী নিহত ‘শেরে বাংলা আপাদমস্তক একজন পারফেক্ট বাঙালি ছিলেন’ বিএনপির বহিস্কৃতদের জন্য সুখবর! মে দিবসে নয়পল্টনে বিএনপির শ্রমিক সমাবেশ উপজেলা নির্বাচনে অংশ নেয়ার জের, বিএনপির বহিস্কার ৭৬ থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগে পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান


পেনসিলভানিয়ায় ফের দুর্বৃত্তের গুলিতে বাংলাদেশি নিহত
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ০১-১১-২০২৩
পেনসিলভানিয়ায় ফের দুর্বৃত্তের গুলিতে বাংলাদেশি নিহত মোহাম্মদ মাহবুবুর রহমান


যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়ায় আবারও দুর্বৃত্তের গুলিতে এক বাংলাদেশি নিহত হয়েছেন। তার নাম মোহাম্মদ মাহবুবুর রহমান। গত ২৯ অক্টোবর রোববার সন্ধ্যা ৭টা ৪৫ মিনিটে পেনসিলভানিয়া অঙ্গরাজ্যের ডেলাওয়্যার কাউন্টির আল মদিনা মসজিদ ও ইসলামিক সেন্টারের পেছনে পার্কিং লটে (আপার ডার্বির দক্ষিণ ৬৯তম আখরোটের রাস্তায়) এ হত্যাকান্ড ঘটে। মাহবুবুর আপার ডার্বি শহরের বাসিন্দা। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৫৬ বছর।

আপার ডার্বি পুলিশের ধারণা, গুলি চালানোর সময় একজন সন্দেহভাজন খুনি গাড়ি জ্যাক করার চেষ্টা করছিল। পুলিশ কর্মকর্তারা পরে পশ্চিম ফিলাডেলফিয়ার ওয়েবস্টার ও সাউথ সেসিল রাস্তায় এই ঘটনার সঙ্গে যুক্ত গাড়িটি উদ্ধার করে। ওয়াশিংটন অ্যাভিনিউতে একটি ফোনও উদ্ধার করা হয়েছে। মাহবুবুরের বন্ধুরা বলেছেন, মাহবুবুর নিয়মিত মসজিদে নামাজ পড়তেন। মাহবুবুরের বন্ধু আহমেদ ইব্রাহিম বলেন, এ হত্যাকাণ্ড তার প্রাপ্য নয়। তার একটি সুন্দর পরিবার রয়েছে। 

আপার ডার্বির পুলিশ সুপার টিমোথি বার্নহার্ড বলেছেন, এটি একটি বুদ্ধিহীন কাজ, যা এখানে ঘটেছে। আমরা নিশ্চিত নই যে খুনি মসজিদে এসে কি করছিল। আর কাউকে এমনভাবে তাদের জীবন হারাতে হবে না। 

আপার ডার্বি বাংলাদেশি কমিউনিটি জানিয়েছে, পেনসিলভেনিয়ার বৃহত্তম সংগঠন বাংলাদেশ ট্যাক্সি সোসাইটি অব ফিলাডেলফিয়ার অন্যতম সদস্য ছিলেন মাহবুবুর। তিনি বিটিএসপির প্রাক্তন নির্বাচন কমিশনার ও স্থানীয় কারেকশন অফিসের নিরাপত্তা কর্মী ছিলেন। মাহবুবুরের গ্রামের বাড়ি নড়াইলে।

উল্লেখ্য, এর আগেও বেশ কয়েকজন বাংলাদেশিকে দুর্বৃত্তরা গুলি করে হত্যা করে। আজ পর্যন্ত একটিও বিচার হয়নি বা দুর্বৃত্তকে গ্রেফতার করা সম্ভব হয়নি।

শেয়ার করুন