২৮ এপ্রিল ২০১২, রবিবার, ০৯:৩৪:৩৯ পূর্বাহ্ন
শিরোনাম :
‘শেরে বাংলা আপাদমস্তক একজন পারফেক্ট বাঙালি ছিলেন’ বিএনপির বহিস্কৃতদের জন্য সুখবর! মে দিবসে নয়পল্টনে বিএনপির শ্রমিক সমাবেশ উপজেলা নির্বাচনে অংশ নেয়ার জের, বিএনপির বহিস্কার ৭৬ থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগে পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান ‘ব্রাজিল থেকে জীবন্ত গরু আনা সম্ভব, তবে প্রক্রিয়া জটিল’ খালেদা জিয়ার সঙ্গে মির্জা ফখরুলের ঘন্টাব্যাপী সাক্ষাৎ বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭ জানুয়ারির সংসদ নির্বাচনে গণতান্ত্রিক ধারাবাহিকতা প্রতিষ্ঠা হয়েছে - হাবিবুল মার্কিন পররাষ্ট্র দফতরের প্রতিবেদন অনুমান ও অপ্রমাণিত অভিযোগ নির্ভর- পররাষ্ট্র মন্ত্রনালয়


ফাউন্ডেশন অব বেটার ওয়ার্ল্ডের কর্মশালা
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ২৪-০১-২০২৪
ফাউন্ডেশন অব বেটার ওয়ার্ল্ডের কর্মশালা সাটির্ফিকেট প্রদান করছেন এএফ মিসবাহউজ্জামান


বছরের শুরুতেই ফাউন্ডেশন ফর বেটার ওয়ার্ল্ডের মানসিক স্বাস্থ্য বিষয়ক কর্মশালা শুরু হয় গত ১৭ জানুয়ারি বুধবার। কনকনে শীতের এই আবহাওয়াতেও নারীদের ১০০% অংশগ্রহণ ছিল চোখে পড়ার মতো। নিউ ইয়র্কের হেলথ ডিপার্টমেন্টের কমিউনিটি ট্রেনিং স্পেশালিস্ট মিঃ ম্যাথিউ মিত্র ও মিস মাত্রই ছিলেন মানসিক সমস্যায় ব্যতিগ্রস্থ। কিন্তু সেই সমস্যা থেকে নিজেকে কিভাবে ওভারকাম করা যায়, কি কি পন্থা অবলম্বন করলে সুস্থ্য থাকা যায় তা নিয়ে দীর্ঘ আলোচনা করা হয় এই সেমিনারে।

সেমিনারের আয়োজক ফাউন্ডেশন ফর বেটার ওয়ার্ল্ডের প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার আব্দুস সোবহান বলেন, আমরা অত্যন্ত সফলতার সাথে ইংরেজি ও কম্পিউটার কোর্সের পর মানসিক স্বাস্থ্য নিয়ে কর্মশালা পরিচালনা করলাম। কারণ শারীরিক সুস্থ্যতার পাশাপাশি মানসিক সুস্থতাও যে প্রয়োজন তা আমরা অনেক সময় উপলব্ধি করতে পারি না। আজকের সেমিনারে তা স্পষ্ট যে আমরা অনেক সময় এসব নিয়ে কথা বলতেও দ্বিধাবোধ করি। আমরা চাই এখানে অনেক মানুষ এলেও কিছু মানুষেরও যদি এই সেমিনারে এসে তাদের সামাজিক চিন্তা চেতনার পরিবর্তন হয় জীবনে, তাতেই আমাদের স্বার্থকতা। 

সেমিনারের গেস্ট স্পিকার ছিলেন টিবিএন ২৪-এর ম্যানেজার (মার্কেটিং ও সেলস) ও বিশিষ্ট সমাজসেবক এএফ মিসবাহউজ্জামান। তিনি ফাউন্ডেশনের এমন সেবামূলক কাজের জন্য অভিনন্দন জানান এবং ভবিষ্যৎ সফলতা কামনা করেন। তিনি ফাউন্ডেশনের একজন অ্যাডভাইজারও বটে। তিনি এই ধরনের কর্মশালা চলমান রাখার জন্য বিশেষ অনুরোধও জানান।

পরিশেষে, সেমিনারে অংশগ্রহণকারী সবাইকে সার্টিফিকেট প্রদানের মাধ্যমে এই মানসিক স্বাস্থ্য বিষয়ক কর্মশালা শেষ হয়।

শেয়ার করুন