২৭ এপ্রিল ২০১২, শনিবার, ০১:২১:৩৪ অপরাহ্ন
শিরোনাম :
‘ব্রাজিল থেকে জীবন্ত গরু আনা সম্ভব, তবে প্রক্রিয়া জটিল’ খালেদা জিয়ার সঙ্গে মির্জা ফখরুলের ঘন্টাব্যাপী সাক্ষাৎ বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭ জানুয়ারির সংসদ নির্বাচনে গণতান্ত্রিক ধারাবাহিকতা প্রতিষ্ঠা হয়েছে - হাবিবুল মার্কিন পররাষ্ট্র দফতরের প্রতিবেদন অনুমান ও অপ্রমাণিত অভিযোগ নির্ভর- পররাষ্ট্র মন্ত্রনালয় ইউরোপে ভারতীয় ৫২৭ পণ্যে ক্যান্সার সৃষ্টিকারি উপাদন শনাক্ত বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের প্রবেশে কড়াকড়ি বিএনপির আন্দোলন ঠেকানোই ক্ষমতাসীনদের প্রধান চ্যালেঞ্জ বিএনপিকে মাঠে ফেরাচ্ছে আওয়ামী লীগ উপজেলা নির্বাচন নিয়ে অদৃশ্য চাপে বিএনপি


মেরিল্যান্ডে ৩৪তম ফোবানার উদ্বোধন করলেন চেয়ারম্যান শাহ নেওয়াজ
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ১৩-০৩-২০২৪
মেরিল্যান্ডে ৩৪তম ফোবানার উদ্বোধন করলেন চেয়ারম্যান শাহ নেওয়াজ বক্তব্য রাখছেন শাহ নেওয়াজ


যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ডে জমকালো এক অনুষ্ঠানে বর্ণাঢ্য উদ্বোধন হলো ৩৮তম ফোবানার। মেরিল্যান্ডবাসি বিশাল এই আয়োজনকে স্বাগত জানিয়ে অত্যন্ত গর্বিত বোধ করছেন। গত ১০ মার্চ রাতে ফোবানার স্টিয়ারিং কমিটির চেয়ারম্যান শাহ নেওয়াজ তুমুল করতালির মধ্যে উদ্বোধন ঘোষণা করেন। এসময় মেরিল্যান্ডের শতশত পেশাজীবীরা উপস্থিত ছিলেন।

ফোবানা কনভেনশন মেরিল্যান্ড টুয়েন্টি ফোর- ‘কিক অফ এন্ড গালা ডিনার’ অনুষ্ঠানে ফোবানার ঐতিহ্য ধরে রাখার জন্য মেরিল্যান্ডবাসি ঐক্যবদ্ধ হয়েছেন বলে তারা ঘোষণা দিয়েছেন। আগামী ৩০ আগস্ট থেকে ১ সেপ্টেম্বর পর্যন্ত মেরিল্যান্ড ফোবানা অনুষ্ঠিত হবে। এজন্য চলছে ব্যাপক আয়োজন।

ফোবানার স্ট্রিয়ারিং কমিটির নেতারা আগামীতে ঐক্যবদ্ধ ফোবানা উপহার দেয়ার জন্য সকল প্রস্তুতি নিয়ে এগিয়ে যাচ্ছেন বলে জানান।

ফোবানাকে শক্তিশালি করার জন্য কঠোর পরিশ্রম করে আজকের পর্যায়ে আনা সম্ভব হয়েছে। আগামী দিনে আরও সফল ফোবানা উপহার দেবার প্রস্তুতি রয়েছে বলে জানান ফোবানা স্টিয়ারিং কমিটির চেয়ারম্যান ও আজকাল পত্রিকার সম্পাদক শাহ নেওয়াজ।

অনুষ্ঠানে ফোবানার চেয়ারম্যান শাহ নেওয়াজ মেরিল্যান্ড ফোবানার জন্য গঠিত কমিটির কর্মকর্তাদের পরিচয়পত্র পরিয়ে দেন। ৩৭ বছর পর মেরিল্যান্ডবাসি ফোবানাকে নিজেদের মাঝে পাচ্ছেন বলে জানান। অনুষ্ঠানে ফোবানার থিম সং পরিবেশন করা হয়েছে। মেরিল্যান্ড ফোবানার নতুন কনভেনর জাহাঙ্গির কবীর বাবলু ফোবানার ঐতিহ্য অক্ষুন্ন রাখার আশাবাদ ব্যক্ত করেন।

ফোবানার আগামীর সাফল্য কামনা করে এক্সিকিউটিভ সেক্রেটারী কাজী আজম বলেন, বৃষ্টির মাঝেও যে আজকের কিকঅফের এতো মানুষ উপস্থিত হয়েছেন তাতে বুঝা যায় মেরিল্যান্ডবাসি ফোবানাকে ফোবানা কনভেনশনকে স্বার্থক করে তুলবেন।

এসময় বক্তব্য দেন, স্টিয়ারিং কমিটির ট্রেজারার ফিরোজ আহমেদ, কবিরুল ইসলাম এসিস্ট্যান্ট সেক্রেটারী, মোহাম্মদ নেছার, কামরুল কনা, প্রফেসর গোমেজ। মেরিল্যান্ডে বর্ণিল অনুষ্ঠানে উপস্থিত দর্শকদের মাঝে সাংস্কৃতিক অনুষ্ঠান ছিলো আরও আকর্ষণিয়। জনপ্রিয় শিল্পী রানো নেওয়াজ ও অনিকরাজসহ শিল্পীরা দর্শকদের এসময় মাতিয়ে রাখেন।

মেরিল্যান্ড ফোবানার বিশাল আয়োজন আগামীদিনে সকলের প্রত্যাশা পূরণ করবে বলে আয়োজকরা অত্যন্ত আশাবাদি।

কনভেনার জাহাঙ্গীর কবির বাবলু, মেম্বার সেক্রেটারি মোহাম্মদ সারওয়ার মিয়া ও হোস্ট কমিটির চেয়ারম্যান ফারুক এবং প্রেমিডেস্ট হাদী কাইয়ুমসহ ১০১ সদস্যের হোস্ট কমিটি গঠন করা হয়। হোস্ট সংগঠন বাংলাদেশী আমেরিকান ফাউন্ডেশন।

শেয়ার করুন