২৭ এপ্রিল ২০১২, শনিবার, ০২:৩৮:৩৫ অপরাহ্ন
শিরোনাম :
‘ব্রাজিল থেকে জীবন্ত গরু আনা সম্ভব, তবে প্রক্রিয়া জটিল’ খালেদা জিয়ার সঙ্গে মির্জা ফখরুলের ঘন্টাব্যাপী সাক্ষাৎ বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭ জানুয়ারির সংসদ নির্বাচনে গণতান্ত্রিক ধারাবাহিকতা প্রতিষ্ঠা হয়েছে - হাবিবুল মার্কিন পররাষ্ট্র দফতরের প্রতিবেদন অনুমান ও অপ্রমাণিত অভিযোগ নির্ভর- পররাষ্ট্র মন্ত্রনালয় ইউরোপে ভারতীয় ৫২৭ পণ্যে ক্যান্সার সৃষ্টিকারি উপাদন শনাক্ত বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের প্রবেশে কড়াকড়ি বিএনপির আন্দোলন ঠেকানোই ক্ষমতাসীনদের প্রধান চ্যালেঞ্জ বিএনপিকে মাঠে ফেরাচ্ছে আওয়ামী লীগ উপজেলা নির্বাচন নিয়ে অদৃশ্য চাপে বিএনপি


ভারতকে খুশি করছে সরকার : ইসলামী আন্দোলন
নিজস্ব প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ২৭-০৩-২০২৪
ভারতকে খুশি করছে সরকার : ইসলামী আন্দোলন বক্তব্য রাখছেন মাওলানা ইউনুছ আহমাদ


ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, বাজার নিয়ন্ত্রণে সরকারের ব্যর্থতা ক্রমেই ফুটে উঠছে। সরকারের কোন সিদ্ধান্তই কাজে আসছে না। দ্রব্যমূল্য ও বাজার পরিস্থিতি চরম নৈরাজ্যকর রূপ ধারণ করেছে। সরকারের পৃষ্ঠপোষকতায় মাত্র কয়েকটি গোষ্ঠী একচেটিয়া বাজার সিন্ডিকেট করে সবকিছুর মূল্য নিয়ন্ত্রণ করছে। সরকারের হুঁশিয়ারি বাজার নিয়ন্ত্রণে ব্যর্থ প্রমাণিত হয়েছে। তিনি বলেন, দুর্নীতি-লুটপাট ও অর্থ পাচারের কারণে দেশের অর্থনৈতিক পরিস্থিতি অত্যন্ত নাজুক অবস্থায় পৌঁছেছে। দ্রব্যমূল্য ও বাজার পরিস্থিতি চরম নৈরাজ্যকর রূপ ধারণ করেছে। 

গত ২৫ মার্চ সোমবার বিকেলে রাজধানীর মধুবাগস্থ কাদেরস পার্টি হাউজ সেন্টারে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তরের হাতিরঝিল থানা শাখা আয়োজিত ‘মাহে রমজানের তাৎপর্য’ শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। সংগঠনের হাতিরঝিল থানা সভাপতি আলহাজ্ব আব্দুস সাত্তার মুন্সির সভাপতিত্বে এবং সেক্রেটারী মাওলানা মো. রুহুল আমিনের পরিচালনায় অনুষ্ঠিত ইফতার মাহফিলে বক্তব্য রাখেন, উত্তর সাংগঠনিক সম্পাদক মুফতী ফরিদুল ইসলাম, অর্থ সম্পাদক ডা. মুজিবুর রহমান, মো. জুনাইদ আল-হাবিব, মো. হায়দার আলী, মুফতী হাফিজুল হক ফাইয়াজ, হাজী মো. কামাল হোসেন, মো. ওমর ফারুক. নুরুল ইসলাম, মিরাজুল ইসলাম, আব্দুল আজিজ, মুফতী রবিউল ইসলাম, মাওলানা খলিলুর রহমান মাহদী। 

মহাসচিব ইউনুছ আহমাদ বলেন, মাহে রমজানে মুসলিম সংখ্যাগরিষ্ঠ বাংলাদেশের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় অভ্যন্তরে ইফতার আয়োজনে নিষেধাজ্ঞা, রাজশাহী বিশ্ববিদ্যালয়ে সাহরিতে গরুর গোশত নিয়ে বিদ্বেষ চর্চার সাম্প্রদায়িক ঘটনাসমূহ একই সুতোয় গাঁথা এবং ভিনদেশি সংস্কৃতির অংশ। এর ফলে সংখ্যাগরিষ্ঠ মুসলিম শিক্ষার্থীদের মাঝে তীব্র অসন্তোষ বিরাজ করছে। যা বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করে দেশকে গভীর সঙ্কটে ফেলতে পারে।

ইসলামী আন্দোলনের মহাসচিব আরও বলেন, সরকারের শীর্ষ নেতারা নির্লজ্জভাবে ভারতের পক্ষে আদাজল খেয়ে মাঠে নেমেছে। তিনি বলেন, প্রতিবেশি রাষ্ট্র হিসেবে ভারতের সঙ্গে আমরা মর্যাদাপূর্ণ সুসম্পর্ক চাই। স্বাধীনতাযুদ্ধে তাদের অবদান আমরাই অবশ্যই কৃতজ্ঞ। কিন্তু আমাদের স্বাধীনতাকে কেউ অবজ্ঞা করলে, অমার্যাদা করলে আমরা তা মেনে নিতে পারি না। তিনি বলেন, স্বরাষ্ট্রমন্ত্রীর উপস্থিতিতে এ জাতীয় ন্যাক্কারজনক ঘটনা আমাদেরকে দেশের ভবিষ্যৎ নিয়ে ভাবিয়ে তুলেছে। 

মাওলানা ইউনুছ আহমাদ বলেন, শিক্ষা কারিকুলামে ট্রান্সজেন্ডারকে প্রমোট করে শিক্ষার্থীদেরকে সমকামিতায় উদ্ধুদ্ধ করা হচ্ছে। বিরানব্বই ভাগ মুসলমানের চিন্তা চেতনাকে জলাঞ্জলি দিয়ে সরকার দেশে হিন্দুত্ববাদী শিক্ষা সিলেবাস প্রণয়ন করে ধর্মীয় সেন্টিমেন্টকে আঘাত করছে।

শেয়ার করুন