২৯ এপ্রিল ২০১২, সোমবার, ০১:২০:১৮ অপরাহ্ন


ফাউন্ডেশন ফর বেটার ওয়ার্ল্ডের স্বাস্থ্যবিষয়ক ওয়ার্কশপ
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ০৬-০৯-২০২৩
ফাউন্ডেশন ফর বেটার ওয়ার্ল্ডের স্বাস্থ্যবিষয়ক ওয়ার্কশপ সার্টিফিকেট হাতে ওয়ার্কশপে অংশ নেওয়া কয়েকজন


নিউইয়র্ক সিটির হেলফ ডিপার্টমেন্টের সরাসারি তত্ত্বাবধানে এবং তাদের বিশেষজ্ঞদের মাধ্যমে ফাউন্ডেশন ফর বেটার ওয়ার্ল্ড-এর আয়োজনে তিন ঘণ্টাব্যাপী এক মানসিক চিকিৎসা সক্রান্ত ওয়ার্কশপ পরিচালনা করা হয়। আমাদের প্রতিদিনের জীবনে মানসিক চিকিৎসা কতটা জরুরি এবং তা ব্যক্তিগত জীবনে তার কতটুকু প্রভাব পড়ে তা এই ওয়ার্কশপের তুলে ধরা হয়।

এই গুরুত্বপর্ণ ওয়ার্কশপে বিভিন্ন পেশার ১২ জন নারী পুরুষ অংশগ্রহণ করেন। ওয়ার্কশপ শেষে অংশগ্রহণকারী সকলকেই নিউইয়র্ক হেলফ ডিপার্টমেন্ট থেকে সার্টিফিকেট প্রদান করা হয়। এই সার্টিফিকেট নিউইয়র্কের হেলফ ডিপার্টমেন্টে চাকরি পাওয়ার ক্ষেত্রে অতিরিক্ত যোগ্যতা হিসেবে বিবেচনা করা হবে বলে জানানো হয়।

ফাউন্ডেশন ফর বেটার ওয়ার্ল্ডের প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার আব্দুস সোবহান জানান, মানুষের স্বার্থে তিনি প্রতি বছর এই ওয়ার্কশপের আয়োজন করবেন। ফাউন্ডেশন ফর বেটার ওয়ার্ল্ডের সঙ্গে যুক্ত একজন সাবেক বিচারপতি মাইকেল থমাস সার্টিফিকেট বিতরণ করেন এবং বলেন, বর্তমানে কমিউনিটিতে মানসিক সমস্যা ডোমেস্টিক ভায়োলেন্স হিসেবে দেখা দিয়েছে। ভালোভাবে জীবনযাপন করতে হলে সবাইকে সচেতন হতে হবে এবং চিকিৎসা নিতে হবে। তিনি এই সংগঠনের উগ্যোগের প্রশংসা করেন।

সভাপতি ইঞ্জিনিয়ার আব্দুল সোবহান তার বক্তব্যে বলেন, এই প্রতিষ্ঠান মানবতার কল্যাণে প্রতিষ্ঠিত। আজকের অনুষ্ঠানের মাধ্যমে এই সংগঠনের যাত্রা শুরু। তিনি আরো বলেন, এই সংগঠনের মাধ্যমে আগামী মানব কল্যাণে আরো অনুষ্ঠানের আয়োজন করা হয়। তিনি সহযোগিতার জন্য সবার প্রতি আহ্বান জানান। তিনি আরো উল্লেখ করেন ফাউন্ডেশর ফর বেটার ওয়ার্ল্ড সম্পূর্ণরূপে একটি নন প্রফিট অর্গানাইজেশন। এর মাধ্যমেই তিনি মানুষের সেবা করতে চান।

শেয়ার করুন