২৯ এপ্রিল ২০১২, সোমবার, ০১:৫০:০১ অপরাহ্ন


৪৮ ঘন্টা অবরোধের দ্বিতীয় দিনেও একই চিত্র
নিজস্ব প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ০৬-১১-২০২৩
৪৮ ঘন্টা অবরোধের দ্বিতীয় দিনেও একই চিত্র আজ সোমবার অবরোধের দ্বিতীয় দিনে রিজভীর নেতৃত্বে ঝটিকা মিছিল/ছবি সংগ্রহীত


বিএনপি ও সমমনাদের আহ্বানে দ্বিতীয় দফা ৪৮ ঘন্টার অবরোধের আজ দ্বিতীয় দিন। এদিনের সুচনাতেই গাজীপুরের কালিয়াকৈর উপজেলার সফিপুর এলাকায় যাত্রীবাহী একটি বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। আজ সোমবার ভোর চারটার দিকে এ ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা এসে আগুন নেভান। তবে এর আগেই বাসের বেশির ভাগ অংশ পুড়ে যায়।


এদিকে এ অবরোধের প্রথম দিনেও গাড়ী পোড়ানোর ঘটনা ঘটে। যার মধ্যে বাংলা মোটরে ওই বাসে আগুন দেয়া হয় বলে জানা গেছে। অবরোধের অন্যান্য দিনের মত এদিনও সকাল থেকে অফিসগামী কিছু গাড়ী ও বাস চলাচল করতে দেখা গেছে। তবে ব্যাক্তিগত গাড়ী বের করছেন না অনেকেই। এখানে বিরাজ করছে এক ধরনের আতংক। যাত্রী সংখ্যা কম। নিতান্ত জরুরী প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হচ্ছেন না কেউই। অফিস আদালতগুলোতেও উপস্থিতি সংখ্যায় ঢিলেঢালা ভাব।

অবরোধের ডাক দিলেও রাজধানীর বিভিন্নস্থানে চোখে পরছে সরকার সমার্থক দল আওয়ামী লীগের নেতাকর্মীদের। রাস্তা ও জানমালের নিরাপত্তার নামে তাদের মহড়া ও ক্ষনে ক্ষনে মিছিলে সরগরম রাজপথ। বিএনপিও বসে নেই। মাঝে মধ্যে পুলিশের চোখ এড়িয়ে নিরাপদ স্থানে মিছিল করছেন তারাও।

রাজধানী থেকে দুরপাল্লার বাস গুলো ছেড়ে যেতে পারছে না যাত্রীর অভাবে। তবে এরচেয়েও বড় ভয় রাস্তায় চোরাগুপ্তা হামলা বা অবরোধ কারীদের কবলে পরে যায় কি না সে জন্য। অপরদিকে পুলিশ বিএনপির কেন্ত্রীয় নেতা সহ বিএনপির নেতাদের ধরপাকড় অব্যাহতই রেখেছে।


এদিকে অবরোধের দ্বিতীয় দিন সোমবার চট্টগ্রামে একটি বাসসহ দুটি গাড়িতে আগুন দেওয়া হয়েছে। একই সঙ্গে ভাঙচুর করা হয়েছে একটি কাভার্ড ভ্যান। আজ সকালে নগরের পাঁচলাইশ থানার আতুরার ডিপো এবং জেলার আনোয়ারা থানায় এ ঘটনা ঘটেছে বলে স্থানীয় সূত্রে খবর পাওয়া গেছে।

চট্টগ্রামে সকাল থেকে দূরপাল্লার কোনো বাস চট্টগ্রাম ছেড়ে যায়নি। নগরের অলংকার মোড়, কদমতলীসহ বিভিন্ন বাস কাউন্টার রয়েছে ফাঁকা। তবে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।



শেয়ার করুন