২৭ এপ্রিল ২০১২, শনিবার, ০৩:১৭:৩৭ অপরাহ্ন
শিরোনাম :
‘ব্রাজিল থেকে জীবন্ত গরু আনা সম্ভব, তবে প্রক্রিয়া জটিল’ খালেদা জিয়ার সঙ্গে মির্জা ফখরুলের ঘন্টাব্যাপী সাক্ষাৎ বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭ জানুয়ারির সংসদ নির্বাচনে গণতান্ত্রিক ধারাবাহিকতা প্রতিষ্ঠা হয়েছে - হাবিবুল মার্কিন পররাষ্ট্র দফতরের প্রতিবেদন অনুমান ও অপ্রমাণিত অভিযোগ নির্ভর- পররাষ্ট্র মন্ত্রনালয় ইউরোপে ভারতীয় ৫২৭ পণ্যে ক্যান্সার সৃষ্টিকারি উপাদন শনাক্ত বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের প্রবেশে কড়াকড়ি বিএনপির আন্দোলন ঠেকানোই ক্ষমতাসীনদের প্রধান চ্যালেঞ্জ বিএনপিকে মাঠে ফেরাচ্ছে আওয়ামী লীগ উপজেলা নির্বাচন নিয়ে অদৃশ্য চাপে বিএনপি


এশিয়া কাপের সুচনা অঘটন দিয়ে, শ্রীলঙ্কাকে পাত্তাই দেয়নি আফগানিস্তান
মরুশহরে হাইভোল্টেজ কাপবে পাকিস্তান ভারত
নিজস্ব প্রতিবেদক
  • আপডেট করা হয়েছে : ২৮-০৮-২০২২
মরুশহরে হাইভোল্টেজ কাপবে পাকিস্তান ভারত লেগবিফোরের আবেদন ফারুকীর। তার কাছেই শ্রীলঙ্কাকে বিধ্বস্ত হতে হয়েছে/ছবি সংগৃহীত


এশিয়া কাপে আজ হাইভোল্টেজ এক ম্যাচ। মরুশহর দুবাই কাপাবে আজ পাকিস্তান ভারত। গ্রুপ পর্বের ম্যাচ হলেও পাকিস্তান ভারত মুখোমুখী মানেই অণ্য এক উত্তেজনা। সেখানে দু’দলই চায় শুধু জয়। সাফল্য। এটা দুই দেশের দুই দলের প্রেষ্টিজইস্যু। ম্যাচ ঘীরে দুই দেশের মধ্যেও ক্রিকেটপ্রেমীদের দারুন এক উত্তেজনা।

অবশ্য এশিয়া কাপ শুরু হয়েছে অঘটন দিয়ে। গতরাতে প্রথম ম্যাচে শক্তিশালী শ্রীলঙ্কাকে পাত্তাই দেয়নি আফগানিস্তান। প্রথম ব্যাটিংয়ে নেমে ধুকে ধুকে শ্রীলঙ্কা করেছিল ১০৫ রান। ফজল হক ফারুকীর দুর্দান্ত পারফরমেন্সে লড়াইয়ের আগেই ওই স্কোর করে হেরে বসে থাকে লঙ্কা। ফারুকী নেন তিন উইকেট। জবাবে খেলতে নেমে আফগানিরা ৫৯ বল হাতে রেখে দুই উইকেট খরচায় পৌছে যায় জয়ের লক্ষ্যে। এ অঘটনে গ্রুপের অপর দল বাংলাদেশের সামনে চ্যালেঞ্জ এসে দাড়ালো। শ্রীলঙ্কার সঙ্গে জিততেই হবে সাকিবদের এমন একটা টার্গেট এসে দাড়িয়েছে। এমনিতেই সাকিবরা আফগানিস্তানের সঙ্গে পেরে ওঠেনা। সেখানে শ্রীলঙ্কাকে না হারাতে পারলে সুপার ফোরের দুশ্চিন্তা  পেয়ে বসবে। 

এদিকে এশিয়া কাপের ১৩ তম  এ আসরের পর্দা গতকালই দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে উঠেছে উদ্ধোধনী ম্যাচ দিয়ে। এ আসরটি হওয়ার কথা ছিল শ্রীলংকায়। কিন্তু দেশটিতে অর্থনৈতিক ও রাজনৈতিক সংকটের কারণে টুর্নামেন্টটি সরিয়ে নেওয়া হয় সংযুক্ত আরব আমিরাতে। যদিও কাগজে কলমে আয়োজক হিসেবে থাকছে শ্রীলংকার নামও। 

এশিয়া কাপে অংশ নিচ্ছে ৬টি দেশ। দুটি গ্রুপে ভাগ হয়ে খেলবে তারা। 'এ' গ্রুপে রয়েছে চির প্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান ও বাছাই পর্ব পেরিয়ে আসা হংকং। 

আর 'বি' গ্রুপে রয়েছে আয়োজক শ্রীলংকা, বাংলাদেশ ও আফগানিস্তান। প্রতি গ্রুপ থেকে সেরা ২টি দলকে নিয়ে হবে সুপার ফোর। আর সুপার ফোরের সেরা ২ দলকে নিয়ে অনুষ্ঠিত হবে ফাইনাল। 

ফাইনাল ম্যাচ হওয়ার সিডিউল ১১ সেপ্টেম্বর।

উল্লেখ্য, এশিয়া কাপে বাংলাদেশ খেলতে নামবে আগামীকাল ৩০ আগস্ট আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে। 


শেয়ার করুন